Telangana Vote Counting: দুর্বার গতিতে এগিয়ে চলেছে কংগ্রেস, তেলঙ্গানায় ৯টি আসনে এগিয়ে ভারত রাষ্ট্র সমিতি

কংগ্রেসের জয়ের আভাস মিলতেই হায়দরাবাদের কংগ্রেস অফিসের বাইরে উদযাপন শুরু করে দিয়েছেন হাত শিবিরের কর্মী ও সমর্থকরা। ‘বাই বাই কেসিআর’ রব তুলে চলছে স্লোগান ও মিষ্টি বিতরণ।

Sahely Sen | Published : Dec 3, 2023 5:33 AM IST

তেলঙ্গানায় ১১৯ টি আসনে হাড্ডাহাড্ডি লড়াই। গোটা এক দশক ধরে তেলঙ্গানার মুখ্যমন্ত্রীর পদে আসীন রয়েছেন কে চন্দ্রশেখর রাও (K Chandrashekar Rao)। ভারত রাষ্ট্র সমিতির প্রধান হিসেবে বরাবরই ভোটারদের সমর্থন আদায় করে নিয়েছেন তিনি। কিন্তু, ২০২৩-এর লড়াইটি আরও জোরদার। কারণ, ২০২৩ সালের বিধানসভা ভোটের ফলাফল স্পষ্ট করে দেবে রাজ্যের ২০২৪ সালের লোকসভা নির্বাচনের সমর্থনের ইঙ্গিত। মানুষের সমর্থন কোন দলের পক্ষ এগোচ্ছে, তা বুঝিয়ে দিচ্ছে তেলঙ্গানার লেটেস্ট ট্রেন্ড (Telangana Assembly Election 2023) । 

-
 

৩ ডিসেম্বর রাজ্যের বিধানসভা ভোটের প্রথম দফার গণনা আশঙ্কা বাড়িয়ে তুলছে ভারত রাষ্ট্র সমিতির দলীয় সমর্থকদের মধ্যে। সকাল ১১টা পর্যন্ত জোরকদমে চন্দ্রশেখর রাও-এর দলকে পিছিয়ে দিয়ে এগিয়ে চলেছে কংগ্রেস (Congress)। এবারের নির্বাচনে জিতলে জয়ের হ্যাটট্রিক করতে পারত BRS দল। কিন্তু, সেই আশায় জল ঢেলে দিতে পারে হাত শিবির । হ্যাটট্রিক হাতছাড়া করে দিতে পারে রাহুল গান্ধীর দল। 

-

প্রাথমিক গণনার শুরু থেকেই বিআরএসকে অনেকটা পিছনে ফেলে লিড বাড়িয়ে নিয়েছে কংগ্রেস। তেলঙ্গানায় (Telangana Elections) সংখ্যাগরিষ্ঠতা পেতে গেলে প্রয়োজন ৬০টি আসন জয় করা । ২০২৩ সালের বিধানসভা ভোটে দু’টি বিধানসভা কেন্দ্র থেকে লড়ছেন কে চন্দ্রশেখর রাও। পুরনো কেন্দ্র কামারেড্ডি-র সঙ্গে এবছর যুক্ত হয়েছে গজওয়েল। সাম্প্রতিক ট্রেন্ডে দেখা যাচ্ছে যে, কামারেড্ডি কেন্দ্র থেকে তিনি এগিয়ে থাকলেও, গজওয়েল কেন্দ্রে বেশ খানিকটা পিছিয়ে পড়েছেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কেসিআর।

-

লেটেস্ট ট্রেন্ড বলছে, কংগ্রেস এগিয়ে ৬২টি আসনে। সেখানে কে চন্দ্রশেখর রাওদের দল এগিয়ে রয়েছে ৪৯টি আসনে। প্রাথমিক ট্রেন্ড অনুযায়ী, বিজেপি এগিয়ে রয়েছে ৬টি আসনে। আসাদউদ্দিনের দল মিম-ও তিনটি আসনে এগিয়ে থাকছে। কংগ্রেসের জয়ের আভাস মিলতেই হায়দরাবাদের কংগ্রেস অফিসের বাইরে উদযাপন শুরু করে দিয়েছেন হাত শিবিরের কর্মী ও সমর্থকরা। ‘বাই বাই কেসিআর’ রব তুলে চলছে স্লোগান ও মিষ্টি বিতরণ। 

-

 

 

Share this article
click me!