পাক জঙ্গিদের লক্ষ লক্ষ টাকা দিয়ে সাহায্য করতেন স্কুল শিক্ষক থেকে খোদ পুলিশকর্মী! বিরাট ব়্যাকেট ফাঁস

এই সব সরকারি কর্মচারী পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর একটি নারকো টেরোরিস্ট নেটওয়ার্কে কাজ করতেন। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা তাকে সংবিধানের ৩১১ (২) (সি) অনুচ্ছেদ ব্যবহার করে তাদের বরখাস্ত করেছেন।

Parna Sengupta | Published : Aug 3, 2024 12:32 PM IST

জম্মু ও কাশ্মীরে পাকিস্তানি জঙ্গিদের সাহায্য করার অভিযোগে পাঁচ পুলিশ কর্মী এবং একজন শিক্ষকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিল ভারতীয় সেনা। এই পুলিশ সদস্য ও শিক্ষকরা মাদক ও নেশা বিক্রির মাধ্যমে জঙ্গিদের সহায়তা করছিলেন বলে অভিযোগ। জঙ্গিদের অর্থায়নের ঘটনায় তাদের ধরা পড়ার পর তাৎক্ষণিকভাবে বরখাস্ত করা হয়। তদন্তে জানা গেছে, এই সব সরকারি কর্মচারী পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই-এর একটি নারকো টেরোরিস্ট নেটওয়ার্কে কাজ করতেন। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা তাকে সংবিধানের ৩১১ (২) (সি) অনুচ্ছেদ ব্যবহার করে তাদের বরখাস্ত করেছেন।

মাদকের মাধ্যমে সহায়তা দেওয়া হচ্ছিল

Latest Videos

জানা গিয়েছে তারা মাদক পাচারে সহায়তা করে এবং এর থেকে পাওয়া লাভের টাকা জঙ্গি কর্মকাণ্ডে ব্যয় করে। একজন কর্মকর্তার মতে, "পাঁচজন পুলিশ ও একজন শিক্ষকসহ ছয়জন সরকারি কর্মকর্তা মাদক বিক্রির মাধ্যমে সন্ত্রাসে অর্থায়নে জড়িত থাকার অভিযোগ পাওয়া গেছে।"

পাকিস্তানি জঙ্গিদের সাহায্যকারী এই কর্মচারীদের চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে হেড কনস্টেবল ফারুক আহমেদ শেখ, কনস্টেবল খালিদ হোসেন শাহ, কনস্টেবল রহমত শাহ, কনস্টেবল ইরশাদ আহমেদ চালকু, কনস্টেবল সাইফ দ্বীন ও সরকারি শিক্ষক নাজাম দীনের নাম উঠে এসেছে।

জেনে রাখা ভালো যে এই বিধানটি সরকারকে তদন্ত ছাড়াই কর্মচারীদের বরখাস্ত করার ক্ষমতা দেয় যদি রাষ্ট্রপতি বা রাজ্যপাল তার সন্তুষ্টির ভিত্তিতে এমন পদক্ষেপ নিতে পারেন। ২০১৯ সালে ৩৭০ ধারা বাতিল করার পর থেকে প্রশাসন এই ভিত্তিতে ৭০ জন সরকারি কর্মচারীকে বরখাস্ত করেছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'লাইভ স্ট্রিমিং-য়ে আপত্তি কোথায়? মুখোশ খুলে যাবে?' মমতাকে প্রশ্ন শুভেন্দুর | Suvendu Adhikari
'লাইভ স্ট্রিমিং-য়ে কীসের সমস্যা মুখ্যমন্ত্রীর?' বৈঠক ভেস্তে যাওয়ায় হতাশ জুনিয়র ডাক্তাররা | R G Kar
এবার রাষ্ট্রপতির কাছে চিঠি জুনিয়র ডাক্তারদের, দেখুন কী বললেন আন্দোলনরত ডাক্তাররা | R G Kar
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal