জাতীয় যুদ্ধ স্মৃতিসৌধে দাঁড়িয়ে রাহুল গান্ধীকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী, দেশের মানহানির করার অভিযোগ

মুখ্যমন্ত্রী বলেছিলেন যে আইকনিক ওয়ার মেমোরিয়ালটি দেশের যুদ্ধ বীরদের বীরত্বের জন্য উপযুক্ত শ্রদ্ধাঞ্জলি। আমরা তাদের সর্বোচ্চ ত্যাগ এবং উত্সর্গের জন্য চিরকাল ঋণী, যার মাধ্যমে আমরা আমাদের গর্ব অর্জন করেছি।

Web Desk - ANB | Published : Mar 19, 2023 12:19 PM IST

অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা তার মন্ত্রী পরিষদ এবং উচ্চপদস্থ আধিকারিকদের নিয়ে রবিবার এখানে নরেন্দ্র মোদী সরকারের নির্মিত তিনটি প্রধান জাতীয় স্মৃতিসৌধ পরিদর্শনে যান। এই দলে ছিলেন রাজ্যের রাজ্যপাল গুলাব চাঁদ কাটারিয়াও। একদিনের সফরে তিনি জাতীয় যুদ্ধ স্মৃতিসৌধ, জাতীয় পুলিশ স্মৃতিসৌধ এবং প্রধানমন্ত্রীর জাদুঘর পরিদর্শন করেন।

অমের রাজ্যপাল গুলাব চাঁদ কাটারিয়া এবং মন্ত্রিসভার সহকর্মীদের উপস্থিতিতে, হিমন্ত বিশ্বশর্মা সাহসী সৈনিকদের বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন যারা নতুন দিল্লিতে জাতীয় যুদ্ধ স্মৃতিসৌধে তাদের মাতৃভূমিকে রক্ষা করার জন্য তাদের জীবন দিয়েছেন। তার বীরত্ব আগামী প্রজন্মকে অনুপ্রাণিত করবে। মুখ্যমন্ত্রী বলেছিলেন যে আইকনিক ওয়ার মেমোরিয়ালটি দেশের যুদ্ধ বীরদের বীরত্বের জন্য উপযুক্ত শ্রদ্ধাঞ্জলি। আমরা তাদের সর্বোচ্চ ত্যাগ এবং উত্সর্গের জন্য চিরকাল ঋণী, যার মাধ্যমে আমরা আমাদের গর্ব অর্জন করেছি।

তিনি আরও বলেন, স্মৃতিসৌধটি ঘুরে দেখে তিনি অভিভূত হয়েছিলেন। জাতীয় পুলিশ স্মৃতিসৌধ সম্পর্কে তিনি বলেন, এটি সাহসী পুলিশ সদস্যদের জন্য উৎসর্গ করা হয়েছে। আমরা তাদের সাহসিকতার জন্য আমাদের কৃতজ্ঞতা প্রকাশ করছি। আজ মাননীয় গভর্নর এবং মন্ত্রিসভার সহকর্মীরা খাকিতে আমাদের সাহসী ও বীর সন্তানদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেছেন।

মুখ্যমন্ত্রী শর্মা বলেছেন যে তিনি সৌভাগ্যবান যে তিনি গ্র্যান্ড ন্যাশনাল পুলিশ মেমোরিয়ালে শ্রদ্ধা জানানোর সুযোগ পেয়েছিলেন, যেখানে একটি গ্র্যান্ড সেনোটাফ, জাতীয় জাদুঘর এবং ৩৫১৩৪ জন (পুলিশ) শহিদের নাম সহ কালো গ্রানাইটের ৩০ ফুট উঁচু ব্লকের সমন্বয়ে গঠিত ও তাদের উপর খোদাই করা আছে। তিনি বলেন, এই স্মৃতিসৌধ মন্ত্রমুগ্ধকর।

প্রধানমন্ত্রীর যাদুঘর পরিদর্শন করার পরে, মুখ্যমন্ত্রী বলেছিলেন যে এটি ১৯৪৭ সাল থেকে দেশের সমস্ত প্রধানমন্ত্রীর উত্তরাধিকার এবং অর্জনকে প্রতিফলিত করে। তিনি বলেন, মর্যাদাপূর্ণ জাদুঘরটি ভারতের ঐতিহাসিক বিকাশকে খুব ভালোভাবে ধারণ করে। এটি একটি অনুপ্রেরণার জায়গা।

২০১৯ সালে জাতীয় যুদ্ধ স্মৃতিসৌধ উদ্বোধন করা হয়েছিল। যারা দেশের জন্য সর্বোচ্চ আত্মত্যাগ করেছেন তাদের সম্মান জানাতে এটি নির্মিত হয়েছে। এটি নয়াদিল্লির আইকনিক ইন্ডিয়া গেটে অবস্থিত। একই সঙ্গে দেশের কেন্দ্রীয় ও রাজ্য পুলিশ কর্মীদের স্মরণে চাণক্যপুরীতে জাতীয় পুলিশ স্মৃতিসৌধ তৈরি করা হয়েছে। প্রধানমন্ত্রীর জাদুঘরটি দেশের সব প্রধানমন্ত্রীকে উৎসর্গ করা একটি ভবন। তিন মূর্তি ভবন কমপ্লেক্সে অবস্থিত, এই জাদুঘরটি দেশ গঠনে সমস্ত প্রধানমন্ত্রীর অবদানকে চিত্রিত করে।

রাহুল গান্ধীকে নিশানা করলেন অসমের মুখ্যমন্ত্রী

অসমের মুখ্যমন্ত্রী কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে নিশানা করে বলেন, তিনি কেন হিন্ডেনবার্গ রিপোর্ট নিয়ে কথা বলছেন? এ বিষয়ে সুপ্রিম কোর্ট সিদ্ধান্ত গ্রহণ করুক। বিদেশের মাটিতে দেশের মানহানি করার জন্য তার ক্ষমা চাওয়া উচিত। তিনি বলেন, রাহুল গান্ধী যদি (কথিত যৌন হেনস্থার শিকার) মহিলাদের নাম না দেন, তাহলে তিনি কীভাবে বিচার পাবেন? তিনি আরও বলেছেন যে তিনি জঙ্গিদের সাথে দেখা করেছেন, তাহলে সে তথ্যও তার কি পুলিশকে জানানো উচিত নয়?

Share this article
click me!