এটিএম লুটের চেষ্টা চোরেদের, ক্রেন দিয়ে তুলে নিল গোটা মেশিনই, ভাইরাল ভিডিও

এবার একেবারে নতুন পদ্ধতিতে এটিএম থেকে টাকা লুঠ করল চোর। আর তাদের এই নতুন পদ্ধতি দেখে নেটিজেনদের চোখ একেবারে কপালে উঠে গিয়েছে।  

Web Desk - ANB | Published : Apr 25, 2022 4:49 PM IST / Updated: Apr 25 2022, 10:42 PM IST

টাকা চুরি করার জন্য চোরদের বিভিন্ন ধরনের পথ বাতলাতে দেখা যায়। কখনও মুখে ঢাকা দিয়ে, হাতে বন্দুক নিয়ে ব্যাঙ্কে ঢুকে ডাকাতি। আবার কখনও এটিএম মেশিন ভেঙে সেখান থেকে চুরি করা হয় টাকা। কখনও আবার সোজা বাড়িতেই করা হয় ডাকাতি। সিনেমাতেও এই ধরনের চুরির ঘটনা দেখতে পাওয়া যায়। কিন্তু, এই বিষয়গুলি সবই একেবারে পুরোনো হয়ে গিয়েছে। কারণ অনেক সময়তেই সেখানে থাকা সিসিটিভি দেখে বহু চুরির কিনারা করেছে পুলিশ। অনেকে হাতেনাতে ধরাও পড়েছে। তাই সময় ও প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে চুরি করার নতুন নতুন পথ বাতলেছে চোরেরাও। ঠিক সেভাবেই এবার একেবারে নতুন পদ্ধতিতে এটিএম থেকে টাকা লুট করল চোরের দল। আর তাদের এই নতুন পদ্ধতি দেখে নেটিজেনদের চোখ একেবারে কপালে উঠে গিয়েছে।  

নয়া পদ্ধতিতে এটিএম থেকে টাকা লুটের গোটা ঘটনা ধরা পড়েছে এটিএমে থাকা সিসিটিভিতে। সেখানে দেখা গিয়েছে, প্রথমে এক ব্যক্তি এটিএমে ঢোকার চেষ্টা করছেন। যদিও তাঁর মুখ দেখতে পাওয়া যায়নি। কিন্তু, দরজা থেকেই চলে যান তিনি। আর তারপর সেই দরজা ভেঙে দিয়ে ভিতরে প্রবেশ করে জেসিবি গাড়ির একটি ক্রেন। এরপর ধীরে ধীরে মেশিনটিকে ভেঙে তা পুরো তুলে নিয়ে বাইরে বেরিয়ে যায় ক্রেনটি। আর মেশিন নিয়ে বের হওয়ার সময় আরও এক দিকের দরজা সেটি ভেঙে দেয়। এভাবে পুরো মেশিনটিকে তুলে নিয়ে বাইরে বেরিয়ে যায়। তবে চোরদের কারও মুখ দেখতে পাওয়া যায়নি। চুরির এই নতুন পদ্ধতি দেখে অবাক নেটিজেনরা। এই ঘটনাটি ঘটেছে মুম্বইয়ের সাংলি এলাকায়। 

আরও পড়ুন- ফের ভারতীয়-পাকিস্তানি মিলিয়ে ১৬টি ইউটিউব চ্যানেল বন্ধের নির্দেশ নয়াদিল্লির

আরও পড়ুন- হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়লেন শুভেন্দু, বিজেপির অন্দরে বিতর্ক তুঙ্গে

এই ভিডিও দেখে অবাক হয়েছেন অনেকে। নেটিজেনদের অনেকেই বলেছেন, দেশে বেকারত্ব যে হারে বাড়ছে তার জেরেই বাড়ছে চুরির হার। নতুন নতুন উপায় বের করছে ডাকাতরা। তবে এমন ঘটনা অবশ্য একেবারেই নতুন নয়। এর আগেও এক্সক্যাভেটর ব্যবহার করে এটিএম তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয়। উত্তর আয়ারল্যান্ডে ২০১৯ সালে এমনই একটি ঘটনা ঘটেছিল। সেই একই রকমভাবে গোটা এটিএম মেশিন চুরি করলেন চোরেরা।

আরও পড়ুন- ডিওড্রেন্ট থেকে চকলেট, মে মাস থেকে দাম বাড়তে চলেছে ১৪৩টি জিনিসের, দেখুন তালিকা

Share this article
click me!