05:06 PM (IST) Feb 27
তিন রাজ্যের উপনির্বাচনে বিকেল ৩টে পর্যন্ত ভোটের হার

তিন রাজ্যে উপনির্বাচনও চলছে। নির্বাচন কমিশনের মতে, বিকাল ৩টা পর্যন্ত তামিলনাড়ুর ইরোড আসনে ৫৯.২২ শতাংশ ভোটার ভোট দিয়েছেন।  সাগরদিঘি আসনে ৬৩.৪৩ শতাংশ এবং ঝাড়খণ্ডের রামগড় আসনে ৬২.২৮ শতাংশ মানুষ ভোট দিয়েছেন।

02:46 PM (IST) Feb 27
Sagardigh election: সরানো হল প্রিসাইডিং অফিসারকে

৫৩ নম্বর বুথে আবারও গোলমাল শুরু হয়েছে। সরিয়ে দেওয়া হল প্রিসাইডিং অফিসারকে। 

02:41 PM (IST) Feb 27
Sagardighi Bypoll latest news: বন্যেশ্বর পঞ্চায়েতের ১৪ নম্বর বুথে ভোটারদের চা খাইয়ে প্রভাবিত করার অভিযোগ

সাগরদিঘি উপনির্বাচনে বন্যেশ্বর পঞ্চায়েতের ১৪ নম্বর বুথে ভোটারদের চা খাইয়ে প্রভাবিত করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। শাসক দলের পোলিং এজেন্ট মানুষকে চা খাওয়াচ্ছেন বলে ক্ষিপ্ত হয়ে ওঠেন বিরোধীরা।

12:24 PM (IST) Feb 27
Sagardighi Bypoll Latest Update: কংগ্রেস প্রার্থীকে বাড়তি নিরাপত্তা দেওয়ার অভিযোগ তৃণমূলের

গোবর্ধনডাঙা অঞ্চলের ঘুগড়িডাঙ্গার ২৩৫ ও ২৩৬ নম্বর বুথে শাসক ও বিরোধী, উভয় পক্ষকেই দেখা গেল নকল ইভিএম দেখিয়ে ভোটারদের প্রভাবিত করতে। ৪৭, ৪৮, ৫৪ ও ৫৫ নম্বর বুথে রাজ্য পুলিশকে ঘিরে তৃণমূল কর্মী-সমর্থকরা বিক্ষোভ দেখাতে থাকেন এই অভিযোগ যে, কংগ্রেস প্রার্থীকে বাড়তি নিরাপত্তা দেওয়া হচ্ছে।

10:22 AM (IST) Feb 27
Sagardighi By Election LIVE Update: সকাল ৯টা পর্যন্ত ভোট ১৪ শতাংশের কাছাকাছি

সকাল ৯টা পর্যন্ত সাগরদিঘি উপনির্বাচনে ভোট পড়েছে মোট ১৩.৩৭ শতাংশ।

09:05 AM (IST) Feb 27
Bypoll Elections 2023 Live Updates: সাগরদিঘিতে নির্বিঘ্নেই চলছে উপনির্বাচন

নিরাপত্তার ঘেরাটোপে পশ্চিমবঙ্গের সাগরদিঘিতে সকাল ৭টা থেকে মানুষ ভোট দিতে আসছেন নির্বিঘ্নে। 

 

 

07:10 AM (IST) Feb 27
Sagardighi by election 2023: কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে সাগরদিঘি এলাকা

Sagardighi Bypolls: উপনির্বাচনের জন্য ২৪৬টি বুথেই মোতায়েন রাখা হচ্ছে কেন্দ্রীয় বাহিনী। ২২টি ক্যুইক রেসপন্স টিমও থাকছে কড়া প্রহরায়। 

12:18 AM (IST) Feb 27
ভোটের আগেই মমতাকে নিশানা অধীরের

সাগরদিঘী নির্বাচনের আগে তোপ দাগলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরী। তিনি বলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রতিহিংসার রাজনীতি করছেন। রাজ্যে ক্রমশ বাড়ছে বোমা ও বন্দুকের সংক্রৃতি। বোমার অতিরিক্ত ব্যবহার বর্তমান শুধু নয়, ভবিষ্যত প্রজন্মকেও শেষ করে দিচ্ছে। 

 

12:15 AM (IST) Feb 27
খাসতালুক ধরে রাখতে মরিয়া অধীর

মুর্শিদাবাদ মানেই কংগ্রেস নেতা অধীর চৌধুরীর খাস তালুক। উপনির্বাচনের দায়িত্বও তিনি নিজের ঘাড়েই নিয়েছিলেন। তিনিও কংগ্রেসের জয়ের ব্যাপারে আশাবাদী। তিনি বলেন, স্থানীয় মানুষ বুঝতে পারেছে বিজেপি আর তৃণমূল একই মুদ্রার দুই পিঠ। তিনি আরও বলেন, রাজ্যের মানুষের থেকে বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায় অনেকটাই সরে গেছেন। ছাত্রনেতা আনিশ খানের মৃত্যু নিয়োগ দুর্নীতি তৃণমূলকে কাঠগড়ায় দাঁড় করিয়েছে। যা উপনির্বাচনে প্রভাব ফেলবে বলেও দাবি তাঁর।

 

12:14 AM (IST) Feb 27
সাগরদিঘির সঙ্গে চার কেন্দ্রে কড়া নিরাপত্তা

সুষ্ঠু ও অবাধ শান্তিপূর্ণ নির্বাচনের জন্য প্রত্যেকটি কেন্দ্রেই কড়া নিরাপত্তার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। প্রতিটি কেন্দ্রেই মোতায়েন করা হয়েছে নিরাপত্তা বাহিনী। আশান্তি রুখতে কার্যকরী ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি নিয়েছে কমিশন। 

12:12 AM (IST) Feb 27
লক্ষদ্বীপে উপনির্বাচন যথেষ্ট গুরুত্বপূর্ণ

 

লক্ষদ্বীপে উপনির্বাচনে যথেষ্ট গুরুত্বপূর্ণ। এই কেন্দ্রের সাজাপ্রাপ্ত এনসিপি সাংসদ মহম্মদ ফয়জলকে বরখাস্ত করা হয়েছে। আর সেই কারণে সেখানে উপনির্বাচন হচ্ছে। আত্মীয়কে খুনের অভিযোগেই সাজা দেওয়া হয়েছে। ২০০৯ সাল থেকে ফয়জলের বিরুদ্ধে খুনের মামলা চলছিল।

 

12:12 AM (IST) Feb 27
সাগরদিঘিতে চতুর্থবার জয়ে মরিয়া তৃণমূল

টানা চতুর্থবার সাগারদিঘি আসনে জয়ের ব্যাপারে পুরোপুরি নিশ্চিত তৃণমূল কংগ্রেস। দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ও অন্যান্য শীর্ষ স্থানীয় নেতারা একাধিকবার এই কেন্দ্রে ভোট প্রচারে এসেছেন। ভোট প্রচারে অভিষেক বলেছিলেন আরও ভোটের ব্যবধান বাড়ানোই তণমূলের একনম্বর লক্ষ্য। তিনি আরও বলেছিলেন বাম কংগ্রেস ও বিজেপি জোটকে পরাস্ত করতে হবে।

 

12:12 AM (IST) Feb 27
তৃণমূলের খাসতালুক সাগরদিঘি

সাগরদিধি- ২০১১ সাল থেকে এই আসনে জিতে এসেছে তৃণমূল কংগ্রেস। সেই সময় মুর্শিদাবাদের একমাত্র তৃণমূল বিধায়ক ছিলেন এই এলাকার সুব্রত সাহা। তিনিও কংগ্রেস ছেড়ে তৃণমূলে এসেছিলেন। যাইহোক ২০২১ সালে তৃণমূল কংগ্রেস ৫০ হাজারও বেশি ভোটের ব্যবধানে এই কেন্দ্র থেকে জিতেছিল। মোট ভোটের ৫০ শতাংশেরও বেশি ভোট তৃণমূলের ঝুলিতেই পড়ছিল। সেই সময় বাম-কংগ্রেস জোট আর বিজেপির ভোট ছিল ১৯ ও ২৪ শতাংশ।

12:11 AM (IST) Feb 27
সাগরদিঘিত উপনির্বাচনে তৃণমূলের প্রতিপক্ষ বাম-কংগ্রেস ও বিজেপি

সাগরদিঘি উপ নির্বাচনে ত্রিমুখী প্রতিদ্বন্দ্বিতার একটি মঞ্চ প্রস্তুত হয়েছে। কারণ ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস, বিরোধী বিজেপির সঙ্গে ভোট যুদ্ধে সামিল হয়েছে বাম ও কংগ্রেস জোট। সাগরদিঘি মূলত সংখ্যালঘু এলাকা। চারটি রাজনৈতিক দলই সংখ্যালঘু এলাকা জয় করতে মরিয়া। ডিসেম্বর মাসে বিধায়ক সুব্রত সাহার মৃত্যুর পর থেকেই এই আসনটি ফাঁকা ছিল।