Ayodhya Travel: চলতি বছর শেষেই বিমান পরিষেবা অযোধ্যায়, এশিয়ানেট নিউজকে দেওয়া সাক্ষাৎকারে বললেন নৃপেন্দ্র মিশ্র

নৃপেন্দ্র মিশ্র বলেছেন, 'সম্প্রতি অযোধ্যা সফরকারী বেসামরিক বিমান চলাচল বিভাগের কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে ডিসেম্বর থেকে ফ্লাইট শুরু হবে। কমপক্ষে তিনটি বিমান সরাসরি অযোধ্যায় উড়ে যাবে। '

 

Saborni Mitra | Published : Sep 1, 2023 1:56 PM IST / Updated: Sep 01 2023, 08:10 PM IST

এশিয়ানেট নিউজ নেটওয়ার্কের সাথে একান্ত কথোপকথনে শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র বলেছেন, অযোধ্যার চলতি বছর শেষের দিকে বিমান পরিষেবাও শুরু হবে। তিনটি এয়ারলাইন্স ২০২৩ সালের ডিসেম্বর থেকেই বিমান পরিষেবা চালুর পরিকল্পনা করেছে। এশিয়ানেট নিউজ নেটওয়ার্ককে দেওয়া একান্ত সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন রাম মন্দির জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের মন্দির নির্মাণ কমিটি চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র। এশিয়ানেট নিউজ নেটওয়ার্কের এক্সিকিউটিভ চেয়ারম্যান রাজেশ কালরাকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে প্রাক্তন এই আমলা আরও বলেছেন মন্দির নির্মাণের কাজ প্রায় শেষের দিকে।

নৃপেন্দ্র মিশ্র বলেছেন, 'সম্প্রতি অযোধ্যা সফরকারী বেসামরিক বিমান চলাচল বিভাগের কর্মকর্তারা নিশ্চিত করেছেন যে ডিসেম্বর থেকে ফ্লাইট শুরু হবে। কমপক্ষে তিনটি বিমান সরাসরি অযোধ্যায় উড়ে যাবে। ' তিনি আরও বলেছেন, গুরুত্বপূর্ণ ট্রেনগুলি এখন রামেশ্বরম, তিরুপতি ও অন্যান্য জায়গা থেকে আসবে। অযোধ্যায় ভিড় সামলাতে একাধিক পদক্ষেপ করা হবে।

১৪-২৪ জানুয়ারি রাম মন্দিরের দরজা খোলার সময় শহরে প্রচুর ভক্তের সমাগম হবে বলেও আশা করা হচ্ছে। তবে এই ভিড় সামলাতে অযোধ্য প্রশাসন কতটা প্রস্তুত তা জিজ্ঞাসা করলে নৃপেন্দ্র মিশ্র জানিয়েছেন অযোধ্যার কমিশনার সম্প্রতি ভিড় মোকাবিলায় কী কী পদক্ষেপ করা হচ্ছে তার বিস্তারিত তথ্য দিয়েছেন। তিনি জানিয়েছেন, প্রশাসন সতর্ক রয়েছে। হোটেল, ধর্মশালা, রাত্রিবাসের স্থানগুলি প্রস্তুত করেছে। কত ট্রেন নিত্যদিন অযোধ্যায় আসবে তারও বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে।

প্রাক্তন আমলা জানিয়েছেন, কেন্দ্র সরকার অযোধ্যাকে সমস্ত হিন্দুদের জন্য একটি প্রবিত্র স্থান হিসেবে গড়ে তোলার জন্য প্রয়োজনীয় সবরকম চেষ্টা করছে। ভক্তদের প্রয়োজনীয় সব ব্যবস্থাই করা হচ্ছে বলেও জানিয়েছেন।

বিস্তারিত সাক্ষাৎকারটি শীঘ্রই এশিয়ানেট নিউজ নেটওয়ার্কে দেখা যাবে। 

 

Share this article
click me!