নতুন বছরের শুরুতেই আজ ত্রিপুরা সফর অভিষেকের, জানুন তৃণমূলের যুবরাজের রবিবারের কর্মসূচি

রবিবার ত্রিপুরা সফরে যাচ্ছেন অভিষেক। তেইশের বিধানসভা ভোটের আগে দলকে আরও শক্তিশালী করতে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়।  

 

Web Desk - ANB | Published : Jan 1, 2022 6:25 PM IST / Updated: Jan 02 2022, 04:50 AM IST

রবিবার ত্রিপুরা সফরে যাচ্ছেন অভিষেক। তেইশের ত্রিপুরা বিধানসভা ভোটের আগে দলকে আরও শক্তিশালী করতে যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। নতুন বছরের প্রথম সপ্তাহ থেকেই ত্রিপুরায় প্রচারে ঝড় তুলতে চাইছে তৃণমূল কংগ্রেস (TMC)। তাই একাধিক কর্মসূচি রয়েছে তৃণমূলের যুবারাজের। ২ জানুয়ারি থেকে ৩ জানুয়ারি ত্রিপুরায় থাকবেন অভিষেক (TMC Leader Abhishek Banerjee)।

 

 

তৃণমূল সূত্রে খবর,  এবার ত্রিপুরার একাধিক জায়গায় সফর করবেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। রবিবার ত্রিপুরায় পৌছানোর পর তিনি বেলা সাড়ে ১২ টা নাগাত চতুর্দশ দেবাতা মন্দিরে যাবেন। দুপুর একটায় সেখান থেকে সংবাদমাধ্যমের সামনে বিবৃতি দেবেন। দুপুর ১ টা ৪৫ নাগাদ আদিবাসী সম্প্রদায়ের সংবর্ধনা অনুষ্ঠান উপলক্ষে বড়মুড়া ইকোলজিক্যাল পার্কে পৌছবেন। এরপর দুপুর আড়াইটে নাগাদ জয়নগর বাজার এলাকায় দলীয় কর্মীর বাড়িতে সারবেন মধ্যাহ্নভোজ। বিকেল সাড়ে ৫ নাগাদ আগরতলার বড়দোয়ালীতে দলীয়কর্মীর বাড়ি পরিদর্শন করবেন তৃণমূলের যুবরাজ। সন্ধ্যা ৭ নাগাদ স্টিয়ারিং কমিটি এবং অন্যান্য শীর্ষ নের্তৃত্বের সঙ্গে আগরতলার হোটেলে বৈঠক করবেন।

প্রসঙ্গত, একুশের বিধানসভায় পশ্চিমবঙ্গে  ডবল ইঞ্জিন সরকারের চেষ্টায় বিজেপির কেন্দ্রীয় নের্তৃত্বকে একের পর এক কর্মসূচিতে দেখা গিয়েছিল। ঠাকুর নগর থেকে বিধাননগর সবজায়গায় মতুয়া থেকে আদিবাসী  সর্বত্রই আলাদা আলাদ মধ্যাহ্ণভোজে বসেছিলেন কেন্দ্রের হেভিওয়েট নেতা-মন্ত্রীরা। বিশেষ করে অমিত শাহ থেকে কৈলাস বিজয়বর্গীয় সহ রাজ্য দিলীপ ঘোষদের  মধ্যাহ্নভোজ সংবাদমাধ্যমে দেখেছিল তামামা বাংলা। বিজেপির জনসংযোগ কর্মসূচি নিয়ে প্রশ্ন তুলেছিল সেবার তৃণমূল কংগ্রেস। তবে এবার একই বিষয়ে ত্রিপুরায় কর্মসূচি করছেন না অভিষেক। বরং তেইশের ত্রিপুরার বিধানসভা ভোটের আগে প্রেক্ষাপটটা অনেকটাই আলাদা। এবারের আগরতলা পুরসভা নির্বাচনে যে সকল তৃণমূল কর্মীরা আক্রান্ত হয়েছেন তাঁদের বাড়িতে যাবেন অভিষেক।

 প্রসঙ্গত, ২০২৩-এর বিধানসভা নির্বাচনে ত্রিপুরার দিকে নজর তৃণমূলের। গত বছর একুশ সালে অক্টোবারে ত্রিপুরায় তৃণমূলের সভা নিয়ে কম ঝামেলা হয়নি। তবে শেষ অবধি ত্রিপুরা হাইকোর্টের নির্দেশেই  অভিষেকের সভা শেষ অবধি সেবার সম্ভব হয়। তৃণমূলের দাবি ছিল, ওই সভা বাতিল করতে কোনও চেষ্টাই বাকি রাখেনি ত্রিপুরার বিজেপির সরকার।  ত্রিপুরা হাইকোর্টের রায়ে আগরতলার সভার অনুমতি পেতেই সেবার ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমারকে  হুঁশিয়ারি দিয়ে অভিষেক বলেন,  'তৈরি থাকুন বিপ্লববাবু। সঙ্গে ছবিতে স্লোগান বদলা নয়, বদল চাই।' আর এবার সেই ত্রিপুরাতেই ফের দলের শক্তি বাড়াতে সফর অভিষেকের।

Read more Articles on
Share this article
click me!