মাথা মুড়িয়ে তৃণমূলে আসা আশিস দাসের 'মোহভঙ্গ' ৭ মাসেই, কংগ্রেস-বিজেপির পর আবারও দলবদল ত্রিপুরার নেতার

শুক্রবার আগরতলায় সাংবাদিক বৈঠক করেন। সেখানেই তিনি তৃণমূল ছা়ড়ার কথা ঘোষণা করেন। আশিস দাসের অভিযোগ, ত্রিপুরার ভোট ভাগাভাগি করে বিজেপিকে বেশি সুবিধে পইয়ে দিয়েছে তৃণমূল। 

Saborni Mitra | Published : May 27, 2022 11:20 AM IST

মনে আছে ত্রিপুরার বিজেপি বিধায়ক আশিস দাসকে। সুরমার বিধায়ক ছিলেন তিনি। কিন্তু বিজেপির বিরুদ্ধে একাধিক অভিযোগ নিয় মাস সাতের আগে কলকাতায় এসে আদিগঙ্গায়  স্নান করে মাথা মুড়িয়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেছিলেন। কিন্তু সাত মাস যেতে না যেতেই মোহভঙ্গ হল তাঁর। এবার আর মাথা মুণ্ডন নয়। সাংবাদিক সম্মেলন করেই তৃণমূল কংগ্রেস ছাড়ার কথা ঘোষণা করলেন তিনি। তাই  বলা যেতেই পারে চারটি আসনে উপনির্বাচনের আগে ত্রিপুরায় রীতিমত ধাক্কা খেল  তৃণমূল কংগ্রেস। আগামী ২৩ জুন যে চারটি আসনে নির্বাচন হওয়ার কথা তারমধ্যে একটি হল আশিস দাসের কেন্দ্র সুরমা। 

শুক্রবার আগরতলায় সাংবাদিক বৈঠক করেন। সেখানেই তিনি তৃণমূল ছা়ড়ার কথা ঘোষণা করেন। আশিস দাসের অভিযোগ, ত্রিপুরার ভোট ভাগাভাগি করে বিজেপিকে বেশি সুবিধে পইয়ে দিয়েছে তৃণমূল। তাই তাঁর দলত্যাগ। তিনি আরও বলেন তৃণমূলে দলবাজি বেশি হয়। তাঁকে কোনঠাসা করার চেষ্টা করা হয়েছে। কাজের কোনও জায়গা দেওয়া হয়নি বলেও অভিযোগ করেন তিনি। তিনি বলেন যে উৎসহ নিয়ে তিনি তৃণমূলে যোগ দিয়েছিলে সেই উৎসহ তিনি হারিয়ে ফেলেছেন। 

প্রথম জীবনে কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন। কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন তিনি। তারপর বিজেপি ছেড়ে তৃণমূল। এবার তৃণমূল ছেড়ে কোনও রাজনৈতিক দলের যাবেন? এই প্রশ্নের উত্তরে খোলসা করে কিছুই জানাননি তিনি। ত্রিপুরার গুঞ্জন কংগ্রেসের সঙ্গে যোগাযোগ করছেন তিনি। তাঁর দল বদল নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়ায় জানাননি তৃণমূল। 


আগামী নির্বাচনে আশিস দায়কে সুরমার প্রার্থী করার কথা ভাবা হচ্ছে। অন্য একটি সূত্র জানাচ্ছে সেই সম্ভাবনা খুবই কম।  পাশাপাশি ত্রিপুরার তৃণমূলের ভিত এখনও তেমন শক্ত নয়। তাই জয়ের সম্ভাবনাও অত্যান্ত কম। এই কথা আগেভাগে বুঝতে পেরেই দল ত্যাগ করেছেন। 

আগামী ২৩ জুন ত্রিপুরার চারটি আসবে উপনির্বাচন। যার মধ্যে রয়েছে সুরমা কেন্দ্রটিও। এছাড়াও রয়েছে আগরতলা, শহর বর্দোয়ালি আর সিপিআইএম বিধায়ক রমেন্দ্র চন্দ্র দেবনাথের কেন্দ্রটি। আগামী ৩০ মে প্রার্থী ঘোষণা করার কথা জানিয়েছে বিজেপি, কংগ্রেস, সিপিএম ও তৃণমূল কংগ্রেস। কিন্তু তার আগেই আশিস দায়ের দল বদলে রীতিমত ধাক্কা খেল তৃণমূল। অন্যদিকে উপনির্বাচনে ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা আগরতলা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বলেও শোনা যাচ্ছে। 

Share this article
click me!