রাহুল গান্ধীর ঢালাও প্রশংসা, শত্রুঘ্নর টুইটে বিব্রত তৃণমূল কংগ্রেস

রাহুল গান্ধীর প্রশংসা করে টুইট বার্তা আসানসোলের তৃণমূল কংগ্রেস সাংসদ শত্রুঘ্ন সিনহার। কিছুটা হলেও বিব্রত তৃণমূল কংগ্রেস।

 

Web Desk - ANB | Published : Feb 10, 2023 9:44 AM IST

শত্রুঘ্ন সিনহার টুইট বার্তা আবারও অস্বস্তি বাড়িছে তৃণমূল কংগ্রেসের। যা নিয়ে মন্তব্য করতে পিছপা দলের অপর সাংসদ শান্তনু সেন। আসানসোলের তৃণমূল সাংসদ শত্রুঘ্ন সিনহা শুক্রবার একটি টুইট করেন । যেখানে তিনি রাহুল গান্ধীর ঢালাও প্রশাংসা করেন। আদানি ইস্যুকে লোকসভায় রাহুল গান্ধীর বক্তব্য তিনি আগুনের বক্তৃতা বলেও উল্লেখ করেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তীব্র সমালোচনা করেন।

শত্রুঘ্ন সিনহা বলেছেন, 'আমরা সকলেই সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ১ ঘণ্টা ৫০ মিনিটের বক্তব্য শুনেছি। কিন্তু দুর্ভাগ্যবশত এটির সারবত্তার অভাব ছিল। গতিশীল যুব আইকন রাহুল গান্ধী যে প্রশ্ন গুলি তুলেছিলেন তার কোনও উত্তর দেননি প্রধানমন্ত্রী। তাঁর বক্তব্যতে শুধু ছিল তারা সেরা, সংসদে অন্যতম। ' শত্রুঘ্ন সিনহা আবশ্য তাঁর টুইটে রাহুল গান্ধী ও প্রধানমন্ত্ররর অ্যাকাউন্ট ট্যাগ করেন। একই সঙ্গে তিনি সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলগুলিকে ট্যাগ করেছেন।

 

 

রাহুল গান্ধী সংসদে বলেছিলেন,'অনেকেই আমাকে জিজ্ঞাসা করেন ২০১৪ সালে আদানিদের মোট সম্পদের পরিমাণ যেখানে ৮ বিলিয়ন মার্কিন ডলা ছিল। কীভাবে হল আদানিদের এই উত্থান।' ২০১৪ সালে বিজেপি ক্ষমতায় আসার পরে আদানিদের স্থান ছিল ৬০০ তম স্থান সেখান থেকেই ৬ নম্বর স্থানে চলে এসেছে। এটা কী করে সম্ভব হল তাও জানতে চান রাহুল গান্ধী। তিনি আরও বলেন,আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যাতায়াতের জন্য আদানিদের বিমান ব্যবহার করতেন। এখন আদানিরা মোদীজির বিমান ব্যবহার করবে। বিষয়টি আগে গুজরাটের মধ্যে সীমাবদ্ধ ছিল। ২০১৪ সাল থেকে তা ভারতের হয়েছে। বর্তমান আদানি ইস্যুটি আন্তর্জাতিক। তিনি বলেন গত ২০ বছর নির্বাচনী বন্ডের মাধ্যমে বিজেপিকে কত টাকা দিয়েছে আদানিরা। রাহুল গান্ধী শ্রীলঙ্কার বিষয়ও উত্থাপন করেন। তিনি বলেন, দ্বীপরাষ্ট্রের বিদ্যুৎ বোর্ডের চেয়ারম্যান সংসদীয় কমিটিকে জানিয়েছিলেন রাজাপক্ষে তাঁকে আদানিদের বায়ু ও বিদ্যুৎ প্রকল্পের বরাত দেওয়ার কথা বলেছিলেন। তিনি আরও বলেছিলেন এই বিষয়ে প্রধানমন্ত্রী মোদী তাঁকে চাপ দিয়েছিলেন। এটা ভারতের বিদেশ নীতি নয়, এটা আদানিদের ব্যবসার নীতি। তিনি আরও বলেন, মোদী অস্ট্রেলিয়া যাওয়ার পরই আদানিরা সেখানে ব্যবসার বরাত পায়। বাংলাদেশ সফরে যাওয়ার সময়ই সেখানে ব্যবসার বরাত পায় আদানিরা- এটা ম্যাজিকের মতই বলে দাবি করেন রাহুল।

যাইহোক অভিনেতা সাংসদের বক্তব্যের কোনও উত্তর বিজেপি দেয়নি। উত্তর দেয়নি তৃণমূল কংগ্রেসও। তবে দলীয় সাংসদের রাহুল বন্দনায় কিছুটা হলেও বিব্রত তৃণমূল কংগ্রেস। দলের সাংসদ শান্তনু সেন জানিয়েছেন, এটা শত্রুঘ্ন সিনহার ব্যক্তিহত মতামত। তাঁর এই মন্তব্য তৃণমূল কংগ্রসের অবস্থান প্রতিফলিত করে না। এরপরই তিনি বলেন, কংগ্রেসের উদ্দেশ্যে তৃণমূলের বার্তা হল , তাদের ভারত জোড়ো যাত্রা খুবই ভাল উদ্যোগ। কিন্তু একই সঙ্গে দলকে ঐক্যবদ্ধ রাখার দিকেও কংগ্রেসকে মন দিতে হবে।

এটাই প্রথম নয় যে শত্রুঘ্ন সিনহা রাহুল গান্ধীর প্রশংসা করলেন। এর আগে ভারত জোড়ো যাত্রায় রাহুল গান্ধীর ভূমিকার প্রশংসা করেন তিনি। যদিও কংগ্রেসের তরফে তৃণমূলকে ভারত জোড়ো যাত্রায় সামিল হওয়া অহ্বান জানান হলে তা প্রত্যাখ্যান করেন ঘাসফল শিবির।

আরও পড়ুনঃ

ভোটের আগে মুখ পোড়ালেন অশোক গেহলট , টানা ৮ মিনিট ধরে পুরনো বাজেট পড়ে গেলেন

টাইটানিক হিরো ডিক্যাপ্রিওকে অসমে আসার আহ্বান মুখ্যমন্ত্রীর, কারণ জানলে অবাক হবেন আপনিও

গুরুত্বপূর্ণ খনিজ লিথিয়ামের ভাণ্ডারের সন্ধান জম্মু ও কাশ্মীরে, পাওয়া গেল ৫টি সোনার খনির সন্ধান

Share this article
click me!