টিএসিপির প্রতিষ্ঠা দিবসের আগের দিন ত্রিপুরায় ফের আক্রান্ত তৃণমূল, মহিলা কর্মীকে অপহরণের অভিযোগ

আগামীকাল তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। তারই প্রস্তুতি চলছিল ওই কলেজে। এবার বাংলার পাশাপাশি ত্রিপুরাতেও তৃণমূল ছাত্র পরিষদ প্রতিষ্ঠা দিবস উপলক্ষে একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে। বিভিন্ন কলেজের সামনে অনুষ্ঠানের পাশাপাশি তৃণমূল সুপ্রিমোর বক্তব্য শোনানোর ব্যবস্থাও করা হয়েছে। 

Asianet News Bangla | Published : Aug 27, 2021 1:17 PM IST / Updated: Aug 27 2021, 07:08 PM IST

একুশের বিধানসভা নির্বাচনে বিপুল ভোট পেয়ে বাংলায় ফের ক্ষমতায় এসেছে তৃণমূল। তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর বাংলার পর এবার তৃণমূলের পাখির চোখ ত্রিপুরা। তাই সেখানে নিজেদের জমি শক্ত করতে উঠে পড়ে লেগেছে তারা। কিন্তু, আজ ফের সেখানে তাঁদের উপর হামলার অভিযোগ উঠেছে। অভিযোগ, আগরতলার মহারাজা বীর বিক্রম কলেজে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের উপর হামলা চালিয়েছে বিজেপি।

 

 

আগামীকাল তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস। তারই প্রস্তুতি চলছিল ওই কলেজে। এবার বাংলার পাশাপাশি ত্রিপুরাতেও তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে। বিভিন্ন কলেজের সামনে অনুষ্ঠানের পাশাপাশি তৃণমূল সুপ্রিমোর বক্তব্য শোনানোর ব্যবস্থাও করা হয়েছে সেখানে। জায়েন্ট স্ক্রিন লাগিয়ে তাঁর বক্তব্য শোনানো হবে বলে জানা গিয়েছে। ওই কলেজে সেই প্রস্তুতি খতিয়ে দেখতে গিয়েছিলেন টিএমসিপির সদস্যরা। 

 

 

আরও পড়ুন- পদন্নোতি ও ফ্রিতে জমি, চিকিৎসক-নার্সদের জন্য কল্পতরু মুখ্যমন্ত্রী

অভিযোগ, তখনই তাঁদের ঘিরে ধরে এবিভিপির সদস্যরা। হামলার পর থেকেই সোলাঙ্কি সেনগুপ্ত নামে এক ছাত্রী নিখোঁজ ছিলেন বলে অভিযোগ তৃণমূল ছাত্র পরিষদের। পরে তাঁকে খুঁজে পাওয়া যায়। তাঁর অভিযোগ, এবিভিপির সদস্যরা তাঁকে ঘিরে ফেলেছিল। এরপর তাঁকে কলেজের কমনরুমে আটকে রাখা হয়। পুলিশ আসতেই তালা খুলে দেয় অভিযুক্তরা। তাঁর ব্যাগ-মোবাইল কেড়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে এবিভিপি। পাশাপাশি এই ঘটনায় পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন টিএমসিপি সদস্যরা। এই ঘটনার প্রেক্ষিতে শুক্রবারই ত্রিপুরায় যাচ্ছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ ও সাংসদ শান্তনু সেন।

আরও পড়ুন- মুখ্যমন্ত্রীকে 'হত্যা করতে চাই', সোশ্যাল মিডিয়ায় পোস্ট অধ্যাপকের

আরও পড়ুন- করোনা আবহে পড়ুয়াদের টিউশন ফি মকুব, বড় ঘোষণা কলকাতা বিশ্ববিদ্যালয়ের

এর আগে আগরতলায় হামলা হয়েছিল দেবাংশু ভট্টাচার্য, সুদীপ রাহা, জয়া দত্তদের উপরে। ঘটনার পর কার্যত তোলপাড় হয়েছিল ত্রিপুরা। খোয়াই থানায় গিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর জন্য তাঁর বিরুদ্ধেও মামলা রুজু করেছিল ত্রিপুরা পুলিশ। আর এবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের আগের দিনই ত্রিপুরায় তাঁদের উপর হামলার অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। 


Share this article
click me!