কাশ্মীরে বড় সাফল্য সেনার, গুলির লড়াইয়ে খতম মোস্ট ওয়ান্টেড সহ ৩ লস্কর জঙ্গি

  • কাশ্মীরে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা
  • এনকাউন্টারে খতম করা হল লস্কর-ই-তইবার তিন জঙ্গিকে
  • লস্কর-ই-তৈবার একজন শীর্ষ স্থানীয় নেতাও রয়েছে
  •  'মোস্ট ওয়ান্টেড' তালিকায় তার নাম ছিল

Asianet News Bangla | Published : Jun 21, 2021 7:46 AM IST / Updated: Jun 21 2021, 01:23 PM IST

কাশ্মীরে বড়সড় সাফল্য পেল ভারতীয় সেনা। রবিবার রাতে এক এনকাউন্টারে উপত্যকায় খতম করা হল লস্কর-ই-তইবার তিন জঙ্গিকে। এদের মধ্যে লস্কর-ই-তৈবার একজন শীর্ষ স্থানীয় নেতাও রয়েছে বলে জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়েছে। 

আরও পড়ুন- চিনকে চমকে বিতর্কিত প্যাংগং লেকে যোগ দিবস পালন আইটিবিপির, দেখুন হাড় কাঁপানো সেই ভিডিও

এর আগে ১২ জুন উত্তর কাশ্মীরে জঙ্গিরা পুলিশের উপর হামলা চালিয়েছিল। এরপর গোপন সূত্র থেকে খবর পেয়েই রবিবার রাতে সোপোরের বিভিন্নস্থানে সিআরপিএফ, সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ যৌথভাবে অভিযান চালায়। সেনার কাছে খবর ছিল যে, পণ্ডিত-সহ কমপক্ষে তিনজন জঙ্গি ওই এলাকায় রয়েছে। শুরু হয় তল্লাশি অভিযান। এদিকে অভিযানের কথা জানতে পেরেই বাহিনীকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাও। তখই গুলির লড়াইয়ে ওই তিন লস্কর জঙ্গিকে খতম করা হয়েছে।

জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহতদের মধ্যে লস্করের শীর্ষ স্থানীয় নেতা মুদাসির পণ্ডিতও রয়েছে। জঙ্গি হামলার একাধিক ঘটনার সঙ্গে জড়িত ছিল সে। 'মোস্ট ওয়ান্টেড' তালিকায় তার নাম ছিল। আর গতকাল রাতের এই অভিযানে তাকে খতম করা হয়েছে। কাশ্মীরের ইন্সপেক্টর জেনারেল অফ পুলিশ বিজয় কুমার জানিয়েছেন, কমান্ডার মুদাসিরের মৃত্যু স্থানীয়দের কাছে বড়সড় স্বস্তি। ৩ পুলিশকর্মী, ২ জন কাউন্সিলর এবং ২ জন সাধারণ মানুষকে খুনের সঙ্গে জড়িত ছিল সে।

আরও পড়ুন- হানকে বলা যাবে না 'গুপ্তচর', ভিয়েনা কনভেনশন মেনে চলতে হবে, সাফ জানাল চিন

উল্লেখ্য, ১২ জুন বারামুলার সোপোরের আরামপোরা অঞ্চলে গ্রেনেড হামলা চালিয়েছিল জঙ্গিরা। সেই ঘটনায় ৩ পুলিশকর্মী শহিদ হয়েছিলেন। এছাড়াও মৃত্যু হয়েছিল ২ জন কাউন্সিলর এবং ২ জন স্থানীয় বাসিন্দার। তারপরই গতকাল রাতে এই অভিযান চালিয়ে বড় সাফল্য পেল ভারতীয় সেনা।

Share this article
click me!