ভোট চেয়ে বিপাকে বিজেপি-কংগ্রেস, শুক্রবারের মধ্যে জবাব চেয়ে নোটিশ নির্পাচন কমিশনের

ভোট গ্রহণ শুরু হওয়ার পরেও ভোটের আবেদন। টুইট করেছিল কংগ্রেস আর বিজেপি। তাতেই নোটিশ নির্বাচন কমিশনের।

 

Web Desk - ANB | Published : Feb 16, 2023 10:46 AM IST / Updated: Feb 16 2023, 04:17 PM IST

ত্রিপুরা বিধানসভা নির্বাচনের দিনেই বিপাকে বিজেপি। একই সঙ্গে সমস্যায় পড়েছে বিরোধী পক্ষ কংগ্রেস। দুটি দলকেই নোটিশ পাঠিয়েছে ত্রিপুরার মুখ্য নির্বাচনী কমিশনার। ভোটগ্রহণ চলাকালীনই সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে ভোট চাওয়ার অভিযোগ উঠেছে কংগ্রেস আর বিজেপির বিরুদ্ধে সেই কারণে ত্রিপুরার মুখ্যনির্বাচনী আধিকারিক রাজ্য কংগ্রেস, রাজ্য বিজেপির পাশাপাশি বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক দিলীপ সাইকিয়াকে নোটিশ পাঠিয়েছে।

নির্বাচন কমিশন বলেছে, কংগ্রেস ও বিজেপি যে টুইটগুলি করেছে সেগুলি নির্বাচনী বিধিভঙ্গের সামিল। মঙ্গলবার থেকে ৪৮ ঘণ্টার জন্য ত্রিপুরার নীরবতার সময় । বৃহস্পতিবার সকাল ৭টা এই রাজ্যে ৬০টে কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। কিন্তু নির্বাচন শুরু হওয়ার সময়ই ভোট চেয়ে একাধিক টুইট করা হয়েছে।

নির্বাচন কমিশন জানিয়েছে, বিধিভঙ্গকারীদের নোটিশ পাঠান হয়েছে। শুক্রবার বিকেল পাঁচটার মধ্যে জবাব দিতে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের শীঘ্রই সংশোধনমূলক ব্যবস্থা নেওয়ার একটি সুযোগ দেওয়া হচ্ছে বলেও জানিয়েছে কমিশন।

 

 

বিজেপি নেতা সাইকিাকে দেওয়া নোটিশে ত্রিপুরার সিইও বলেছেন, '১৬ ফেব্রুয়ারি সকাল ৯টা ৫০ মিনিটে আপনার টুইটার হ্যান্ডেল থেকে বিজেপির পক্ষে ভোট চেয়ে একটি আবেদন টুইটা করা হয়েছে। 'এই টুইটটি জনপ্রতিনিধিত্ব আইন, ১৯৫১এর ১২৬ (1)(b) লঙ্ঘন করে। কারণ নির্বাচনী প্রচার শেষের ৪৮ঘণ্টার সময় ভোট গ্রহণ এলাকায় সিনেমাটোগ্রাফ, টেলিভিশন বা অন্যান্য কোনও যন্ত্রপাতির মাধ্যমে জনগণের কাছে নির্বাচনের কোনও বিষয় আবেদন বা প্রদর্শন নিষিদ্ধ। ভোট গ্রহণ শেষ হওয়ার পরেই প্রচার করা যেতে পারে।

প্রায় একই রকম টুইট করা হয়েছে ত্রিপুরা বিজেপির পক্ষ থেকে । একটি ভিডিও ক্লিপ শেয়ার করে বিজেপির পক্ষ থেকে বলা হয়েছে নিরাপদ, উজ্জ্বল ভবিষ্যতের জন্য বিজেপিকে ভোট দিন। কংগ্রেস এদিন বেলা ১১ টা ৪২ মিনিটে একটি টুইট করে। সেখানে বলা হয়েছে ত্রিপুরার মানুষ স্বতঃস্ফূর্তভাবে কংগ্রেসকে ভোট দিচ্ছে। আর সেই কারণে কংগ্রেসকেও নোটিশ পাঠান হয়েছে।

ত্রিপুরা বিধানসভায় নির্বাচন হচ্ছে ৬০ আসনে। বিজেপির প্রতিপক্ষ বাম কংগ্রেস জোট। বিরোধী শিবিরে রয়েছে টিপরা মোথা পার্টি।

আরও পড়ুনঃ

Tripura Election: 'প্রয়োজনে প্রাসাদের অংশ বিক্রি করে বিজেপি বিধায়কদের কিনব', ভোটের দিন হুংকার প্রদ্যোত দেববর্মার

চিনা আগ্রাসন রুখতে প্রধানমন্ত্রী মোদীর ৩টি কৌশল, যা টক্কর দেবে শি-র তিব্বত নীতিকে

বিয়ের দিন সকালেই নিক্কিকে হত্যা করে মোবাইল ডেটা মুছে দেয় সাহিল, তারপরই দেহ ফ্রিজে রাখে

Share this article
click me!