শিক্ষক দিবসের আগেই টিকা দিন সব শিক্ষকদের, রাজ্যে রাজ্যে কেন্দ্রের অনুরোধ

শিক্ষক দিবসের আগেই দেশের সকল স্কুল শিক্ষকদের অগ্রাধিকারের ভিত্তিতে করোনাভাইরসের টিকা দিন। রাজ্যে রাজ্যে অনুরোধ জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য। 

Asianet News Bangla | Published : Aug 25, 2021 8:25 AM IST

করোনাভাইরাস মহামারির দাপটে এখনও ভারতের অধিকাংশ জায়গাতেই স্কুল-শিক্ষা প্রতিষ্ঠানগুলি বন্ধ রয়েছে। এরই মধ্যে আসছে শিক্ষক দিবস। ৫ সেপ্টেম্বরের আগেই দেশের সকল স্কুল শিক্ষকদের অগ্রাধিকারের ভিত্তিতে করোনাভাইরসের টিকা দেওয়ার জন্য রাজ্যে রাজ্যে অনুরোধ জানালো কেন্দ্রীয় সরকার। বুধবার, কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী মনসুখ মান্ডব্য টুইট করে এই কথা জানান। দিন দুয়েক আগেই জাতীয় বিপর্যয় মোকাবিলা পরিষদের আওতাধীন এক বিশষজ্ঞ কমিটি জানিয়েছিল, অক্টোবর মাসেই শিখরে পৌঁছাবে করোনার তৃতীয় ঢেউ। তারমধ্য়েই এই অনুরোধ জানালো কেন্দ্র। 

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য আরও জানিয়েছেন, এই মাসে প্রতিটি রাজ্যে রাজ্যেই বরাদ্দ ভ্যাকসিন সরবরাহ করা হবে। তারপরও সরকারের হাতে অতিরিক্ত ২ কোটিরও বেশি ভ্যাকসিনের ডোজ থাকবে। এই অতিরিক্ত ডোজগুলিই স্কুল শিক্ষকদের টিকাকরণের জন্য ব্যবহার করা হবে। এদিকে, বুধবারই ভারতের করোনাভাইরাস মহামারির তৃতীয় ঢেউ আসার ইঙ্গিত মিলেছে। দৈনিক নতুন সংক্রমণ এবং করোনা রোগীর মৃত্যুর সংখ্যা, দুইই এদিন, মঙ্গলবারের তুলনায় একলাফে অনেকটা বেড়েছে। 

<p><iframe allow="autoplay; encrypted-media" allowfullscreen="" frameborder="0" height="315" id="article-video-embedd" src="https://geo.dailymotion.com/player/x1tbu.html?video=k6JXQgApe5z7DpxYqDe" width="560"></iframe></p>

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যান মন্ত্রকের দেওয়া বুধবার সকালের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ৩৭,৫৯৩টি নতুন মামলা হয়েছে। মঙ্গলবারের তুলনায় এদিন দৈনিক সংক্রমণ বেড়েছে ৪৭.১৬ শতাংশ। স্বাস্থ্য বুলেটিনে বলা হয়েছে, কোভিডের মৃত্যুও আজ বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে কোভিড-জনিত কারণে ৬৪৮ জনের মৃত্যু হয়েছে। এই ক্ষেত্রে মঙ্গলবারে থেকে বৃদ্ধি আরও তীব্র, ৮৩ শতাংশ! 

Share this article
click me!