এবার সিআরপিএফে নিয়োগ দুর্নীতি? এসআই নিয়োগের জন্য নির্বাচিত প্রার্থীদের মেডিকেল পরীক্ষায় ঘুষ নেওয়ার অভিযোগ

সূত্র বলছে যে এই বাহিনীর ডাক্তারদের সম্পর্কে এমন একটি অভিযোগ পাওয়া গেছে, যাতে জানা যায় যে তারা দিল্লি পুলিশ এবং সিএপিএফ-এ এসআই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের শারীরিক ও মেডিকেল ফিটনেস পরীক্ষায় ঘুষ নিচ্ছেন।

Parna Sengupta | Published : Mar 14, 2024 12:59 PM IST

কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী সিআরপিএফ-এর দুই চিকিৎসক সদর দফতরের রাডারে। এই দুই চিকিৎসকই নয়াদিল্লিতে ফোর্সের গ্রুপ সেন্টারে ডিটেইল্ড মেডিকেল এক্সামিনেশন (ডিএমই) বোর্ডের অংশ ছিলেন। এই দুর্নীতির গুরুতর অভিযোগে উভয় চিকিৎসককে ডিএমই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। সূত্র বলছে যে এই বাহিনীর ডাক্তারদের সম্পর্কে এমন একটি অভিযোগ পাওয়া গেছে, যাতে জানা যায় যে তারা দিল্লি পুলিশ এবং সিএপিএফ-এ এসআই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের শারীরিক ও মেডিকেল ফিটনেস পরীক্ষায় ঘুষ নিচ্ছেন।

সূত্রের মতে, দিল্লি পুলিশ এবং কেন্দ্রীয় আধাসামরিক বাহিনী 'সিএপিএফ'-এ এসআই নিয়োগ ২০২৩-এর জন্য নির্বাচিত প্রার্থীদের মেডিকেল নেওয়া হচ্ছিল। মার্চের প্রথম সপ্তাহে দুই চিকিৎসকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আসে। এসব চিকিৎসকের একজন সিএমও পদে কর্মরত, অপর চিকিৎসক মেডিকেল অফিসার 'এমও' পদে কর্মরত। তাদের দুজনের বিরুদ্ধেই দুর্নীতির গুরুতর অভিযোগ ওঠে। অভিযোগে অভিযোগে বলা হয়েছে যে, উভয় চিকিৎসকই ডিটেইলড মেডিকেল এক্সামিনেশন (ডিএমই) বোর্ডের সদস্য হওয়ায় তাদের শারীরিক ও মেডিকেল ফিটনেস পরীক্ষায় প্রার্থীদের থেকে ঘুষ নিয়েছেন।

তাই এ ধরনের গুরুতর অভিযোগের প্রেক্ষিতে ফোর্স হেডকোয়ার্টার্স উভয় চিকিৎসককে তাদের বর্তমান দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার আদেশ দেয়। এছাড়াও, মেডিকেল অধিদপ্তরকে ডিএমই বোর্ডের কার্যকারিতা যাতে প্রভাবিত না হয় তা নিশ্চিত করতে বলা হয়েছে, যাতে দুই ডাক্তারের জায়গায় নতুন দুই চিকিৎসকের নাম সদর দফতরে পাঠানো হয়। DME পরীক্ষার্থীরা যাতে কোনো ধরনের সমস্যার সম্মুখীন না হয় সেদিকে খেয়াল রাখতে হবে বলে জানানো হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!