Mob Lynching Case: গো-রক্ষকদের হামলা! হরিয়ানায় রাতের অন্ধকারে গাড়ি থামিয়ে মুসলমান ট্রাক চালকদের আটকে চূড়ান্ত হেনস্থা

বিভিন্ন রাজ্যে ধর্মীয় মেরুকরণ এবং তার হোতাদের বাড়বাড়ন্ত অব্যাহত রয়েছে। হরিয়ানার এই ঘটনা সারা দেশ জুড়ে আবারও এক ভয়ঙ্কর সন্ত্রাসের সৃষ্টি করল বলে মনে করা হচ্ছে।

Sahely Sen | Published : Jan 29, 2024 2:08 AM IST / Updated: Jan 29 2024, 08:51 AM IST

হরিয়ানায় আবার গো রক্ষকদের দ্বারা হেনস্থার ঘটনা। এবারের ঘটনা প্রকাশ পেয়েছে সোশ্যাল মিডিয়ার ভাইরাল ভিডিওর মাধ্যমে। এই রাজ্যের কেএমপি এক্সপ্রেসওয়েতে দুজন মুসলমান ট্রাক চালককে গো-রক্ষকরা রাতের অন্ধকারে আটকে রেখে রাস্তার ওপরে বসিয়ে চূড়ান্ত লাঞ্ছনা এবং হুমকি ও মারধর করেন বলে অভিযোগ উঠেছে। হামলার ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে একজন চালককে তাকে ছেড়ে দেওয়ার জন্য কাতরভাবে আবেদন করতে দেখা যাচ্ছে। কিন্তু গো-রক্ষকরা তা অস্বীকার করছে।

ভিডিওতে রাজ্য পুলিশের একটি গাড়ি এবং কয়েকজন পুলিশকর্মীকেও বন্দুক-সমেত দেখা গেছে, পুলিশের একটি গাড়িতেও আলো জ্বলতে দেখা যায়। অথচ, এই ঘটনার বিষয়ে কেএমপি এক্সপ্রেসওয়ের কাছাকাছি থানায় কোনও খবর যায়নি বলে সংবাদ সংস্থা সূত্রে জানা গেছে। 


কেন্দ্রে মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকে ভারতের বিভিন্ন রাজ্যে রাজ্যে হঠাৎ করেই গো-রক্ষক বাহিনীর তাণ্ডব বেড়ে উঠেছে , যদিও প্রধানমন্ত্রী মোদী দেশের মানুষকে সতর্ক করেছেন যে, ‘হিংসা দিয়ে কোনও সমস্যার সমাধান সম্ভব নয়।’ 

-

বছর ছয়েক আগে আমদাবাদে এক অনুষ্ঠানে তিনি আচমকাই জোর গলায় বলেছিলেন, গোরক্ষার নামে কারও হত্যা সঠিক নয়। আইন আইনের কাজ করবে। নিজের হাতে আইন তুলে নেওয়ার অধিকার কারও নেই। গোরক্ষা, গোভক্তির আদর্শ উদাহরণ হিসাবে সে দিন মহাত্মা গান্ধি, বিনোবা ভাবেকেও স্মরণ করেছিলেন প্রধানমন্ত্রী।

তার পরে অবশ্য কয়েক বছর কেটে গিয়েছে। এখনও বিভিন্ন রাজ্যে ধর্মীয় মেরুকরণ এবং তার হোতাদের বাড়বাড়ন্ত অব্যাহত রয়েছে।  হরিয়ানার এই ঘটনা সারা দেশ জুড়ে আবারও এক ভয়ঙ্কর সন্ত্রাসের সৃষ্টি করল বলে মনে করা হচ্ছে। 

-
 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!