UP Opinion Poll 2022: প্রিয়াঙ্কা ম্যাজিক কাজ করবে না, উত্তর প্রদেশের আস্থা যোগীর ওপর

জনকি বাতের নির্বাচনী সমীক্ষায় স্পষ্ট প্রিয়াঙ্কা গান্ধী কংগ্রেসকে নিয়ে যে স্বপ্ন দেখছিলেন তা ফলপ্রসূ হবে না। কার্যত এই রাজ্যে সবথেকে প্রথমে প্রচার শুরু করেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। মহিলাদের টর্গেট করেছিলেন তিনি। কিন্তু তাতে তিনি সফল হবেন না বলেও ইঙ্গিত রয়েছে সমীক্ষা। বিধানসভা নির্বাচনে ভোট প্রাপ্তির হারেও এগিয়ে রয়েছে বিজেপি
 

Web Desk - ANB | Published : Jan 17, 2022 5:55 AM IST / Updated: Jan 20 2022, 08:54 PM IST

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে  (UP Assembly Election 2022) ক্ষমতা ধরে রাখতে পারে বিজেপি (BJP) । যোগী আদিত্যনাথের (Ypgi Adityanath) প্রতি সমর্থন রয়েছে রাজ্যের অধিকাংশ মানুষের। তেমনই জানিয়েছে ইন্ডিয়া নিউজ ও জন কি বাত-এর সর্বেশেষ সমীক্ষা। ২২ ডিসেম্বর থেকে ১০ জানুয়ারি পর্যন্ত রাজ্যের প্রায় ২০ হাজার মানুষের সঙ্গে কথা বলেই এই নির্বাচনী সমীভা করা হয়েছিল। যার মধ্যে ১৮-৩৫ বছর বয়সী রয়েছে ৩০ শতাংশ। ৩৫-৪০ বছর বয়সী রয়েছে ৪৫ শতাংশ। ৪৫ উর্ধ্ব রয়েছে ২৫ শতাংশ। যাদের অধিকাংশই বিজেপির প্রতি আস্থা রেখেছেন। নির্বাচনী সমীক্ষায় স্পষ্ট এবারও উত্তর প্রদেশে কাজ করবে না প্রিয়াঙ্কা ম্যাজিক। 


ইন্ডিয়া নিউজ ও জনকি বাতের নির্বাচনী সমীক্ষায় স্পষ্ট প্রিয়াঙ্কা গান্ধী কংগ্রেসকে নিয়ে যে স্বপ্ন দেখছিলেন তা ফলপ্রসূ হবে না। কার্যত এই রাজ্যে সবথেকে প্রথমে প্রচার শুরু করেছিলেন প্রিয়াঙ্কা গান্ধী। মহিলাদের টর্গেট করেছিলেন তিনি। কিন্তু তাতে তিনি সফল হবেন না বলেও ইঙ্গিত রয়েছে সমীক্ষা। বিধানসভা নির্বাচনে ভোট প্রাপ্তির হারেও এগিয়ে রয়েছে বিজেপি


মুখ্যমন্ত্রী হিসেবে উত্তর প্রদেশের মানুষের আস্থা 

ভোট লড়বেন না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন মায়াবতী। কিন্তু তারপরেই পছন্দের মুখ্যমন্ত্রীর তালিকায় তিনি এগিয়ে রয়েছেন প্রিয়াঙ্কা গান্ধীর তুলনা। 

ভোট সমীক্ষায় স্পষ্ট হয়ে গিয়েছে উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে সবথেকে বেশি গুরুত্ব পাবে জাতপাত। দ্বিতায় স্থানে রয়েছে উন্ননয় ও আইনশৃঙ্খলা। উন্নয়নপ্রকল্পেও একটি গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করবে উত্তর প্রদেশের নির্বাচনে। তবে মূল্যবৃদ্ধি তেমন গুরুত্ব পাবে না নির্বাচনে। 


যোগীকে নিয়ে গুরুত্বপূর্ণ মত রয়েছে উত্তর প্রদেশের মানুষের। যোগী নির্বাচনী কেন্দ্র নিয়েও মতামত দিয়েছেন স্থানীয়রা। 

 

অন্যদিকে অখিলেশ যাদবের ভোট কেন্দ্র নিয়ে রাজ্যের মানুষের মতামত 
উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন ২০২২
অখিলেশ যাদবের নির্বাচনী কেন্দ্র 

আজমগড় ৫০ শতাংশ 
সাদাবাদ   ৩০ শতাংশ 
মৌনপুরী  ১০ শতাংশ 
অন্যান্য ১০ শতাংশ 
ইন্ডিয়া নিউজ ও জনকি বাত-এর নির্বাচনী সমীক্ষা ২০২২

উত্তর প্রদেশের নির্বাচনী সমীক্ষায় স্পষ্ট রাজ্যের এসসি এসটি ভোটের সিংহভাগেই যেতে চলেছে বিজেপির ঝুলিতে। কারণ যোগীর ঝোলায় পড়তে পারে ৫০ শতাংশ তরশিলী জাতি উপজাতী ভোট। অখিলেশ যাবদ পেতে পারেন ৩২ শতাংশ ভোট। মায়াবতীর ভাগ্যে জুটতে পারে মাত্র ৪০ শতাংশ ভোট। 
 

Read more Articles on
Share this article
click me!