মন্দির সংলগ্ন মদের দোকান বন্ধ করতে হবে, কড়া বার্তা যোগী আদিত্যনাথের, বাতিল ৩৭ টি মদের দোকানের লাইসেন্স

অযোধ্যা ও মথুরার মন্দির সংলগ্ন এলাকায় সমস্ত মদের দোকানের লাইসেন্স ক্যানসেল করলো যোগী আদিত্যনাথ সরকার।

Web Desk - ANB | Published : Jun 2, 2022 9:18 AM IST / Updated: Jun 02 2022, 03:09 PM IST

মদ বিক্রি নিয়ে গুরুত্বপূর্ন সিদ্ধান্ত ঘোষণা করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।  অযোধ্যার রাম মন্দির ও মথুরার কৃষ্ণ জন্মভূমি সংলগ্ন এলাকা গুলির সমস্ত মদের দোকানের লাইসেন্স ইতিমধ্যেই বাতিল করেছে সরকার, ১ লা জুন অফিসিয়াল নির্দেশিকা জারি করে সরকার। এর মধ্যেই মথুরার আসে পাশের ৩৭ টি মদ, ও বিয়ার ,ভাঙের দোকান বন্ধ করে দেয়া হয়েছে। এছাড়াও রাম মন্দিরের আসে পাশের মদের দোকান গুলির লাইসেন্স ও বাতিল করেছে যোগী সরকার। 

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে পুনরায় জয়ী হওয়া যোগী  রাজ্যের মানুষের ভালোবাসায় পুনরায় মুখ্যমন্ত্রী পদে ফিরে এসেছেন। রাম মন্দির প্রতিষ্ঠা তেওঁ কিন্তু গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেন হিন্দুত্বের ধ্বজাধারী যোগী। মথুরা দুগ্ধ উৎপাদনে খুবই প্রসিদ্ধ, তাই মদ বিক্রেতা দের মদের বদলে দুধ বিক্রি করে মথুরার দুগ্ধ শিল্প কে এগিয়ে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন যোগী। গত বছর মথুরা সংলগ্ন মদ ও মাংসের দোকান গুলি বন্ধের নির্দেশ দেন যোগী।

আরও পড়ুন- আরও দৃঢ় ভারত বাংলাদেশ বন্ধন, চালু হল মিতালি এক্সপ্রেস

আরও পড়ুন- বোম্বে হাইকোর্টের কাছে আচমকা ৭ জনের উপর বেপরোয়া ছুরি চালাল কেনিয়ান নাগরিক, ধৃত অভিযুক্ত

আরও পড়ুন- রাস্তার চিহ্নগুলি সম্পর্কে কতটা জানেন মানুষ, সমীক্ষায় ধরা পড়ল আসল ছবিরাস্তার চিহ্নগুলি সম্পর্কে কতটা জানেন মানুষ, সমীক্ষায় ধরা পড়ল আসল ছবি

জানা যাচ্ছে এই নির্দেশিকা জারির পর ইতিমধ্যেই মথুরার তিনটি হোটেল বার এবং দুটি মদের দোকান বুধবার থেকে বন্ধ করে দেয়া হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য ২০২১ এর সেপ্টেম্বরে যোগী সরকার ঘোষণা করেছিল যে মথুরা ও বৃন্দাবনের ১০ বর্গ কিলোমিটারের মধ্যে সমস্ত মদ ও মাংসের দোকান বন্ধ থাকবে। বিরোধী দলের কটাক্ষ সমালোচনা কোনো কিছুই তাঁকে তার সিদ্ধান্ত থেকে নড়াতে পারেনি। 

সে বছর লখনৌ তে কৃষ্ণৎসব অনুষ্ঠানে এসে যদি সাফ বলেছিলেন " মদ ও মাংস নিষিদ্ধ করা হবে মথুরায়"। মদ ও মাংস উভয় বিক্রেতা দের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়ার কোথাও ঘোষণা করেন। তিনি তখনই পরামর্শ দিয়েছিলেন যে মদ বিক্রেতারা যেন মদের ব্যবসা ছেড়ে দুধের ব্যবসা আরম্ভ করে মথুরার দুগ্ধ উৎপাদনের হারিয়ে যাওয়া গৌরব কে যেন পুনরায় ফিরিয়ে আনে। তিনি এও বলেছিলেন যে কৃষ্ণের জন্মভূমি তে উন্নয়নের জন্য সবরকমের চেষ্টা চালাচ্ছে তাঁর সরকার এবং ভবিষয়তেও চালাবে।  

তিনি দাবি করেন যে ধর্মীয় বিশ্বাস ও আবেগের প্রতীক এই স্থান গুলি দীর্ঘ দিন ধরে অবহেলিত হয়ে আসছে, তাঁর সরকার এসে এই স্থান গুলি কে আবার নতুন করে সাজিয়ে তুলবে উন্নয়নের জোয়ারে।  এটি কৃষ্ণের জন্মস্থান এই ধর্মীয় স্থানে তাই কোনো রকম মদ বা মাংস আর বিক্রি হবে না।  ২০২২ এর ১লা জুন অর্থাৎ গতকাল থেকে এই নির্দেশিকা বলবৎ করা হয়। 

Read more Articles on
Share this article
click me!