UP Elections 2022: উত্তর প্রদেশে ভোট প্রচার শুরু করবেন, টুইট করে বার্তা প্রধানমন্ত্রী মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার সোশ্যাল মিডিয়ায় হিন্দিতে একটি টুইট করেন। সেখানে তিনি বলেছেব, গণতন্ত্রের শক্তিপরীক্ষায় জনগণের অংশগ্রহণ ও জনগণের আস্থার ওপর নির্ভরশীল।

Web Desk - ANB | Published : Jan 29, 2022 6:05 PM IST


উত্তর প্রদেশের ভোট লড়াইয়ে এবার সরাসরি সামিল হচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের (UP Elections 2022) আগে প্রথম ভার্চুয়াল সমাবেশে (virtual rally) অংশ নেবেন আগামিকাল অর্থাৎ ৩১ জানুয়ারি। রবিবার শামলি, মুজাফ্ফরনগর, বাগপত, সাহারণপুর, গৌতমবুদ্ধনগর- এই পাঁচ জেলার (5 Districts) ২১টি বিধানসভা কেন্দ্র (21 Assembly seat) নিয়ে ভার্চুয়াল সমাবেশের আয়োজন করা হবে। রীতিমত সক্রিয় বিজেপির (BJP) সাইবার সেল। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার সোশ্যাল মিডিয়ায় হিন্দিতে একটি টুইট করেন। সেখানে তিনি বলেছেব, গণতন্ত্রের শক্তিপরীক্ষায় জনগণের অংশগ্রহণ ও জনগণের আস্থার ওপর নির্ভরশীল। ৩১ জানুয়ারি উত্তর প্রদেশের পাঁচটি জেলায় ভার্চুয়াল সমাবেশে স্থানীয় বাসিন্দাদের অংশগ্রহণ গুরুত্বপূর্ণ। তিনি নমো অ্যাপের মাধ্যমে স্থানীয় বাসিন্দাদের অনুষ্ঠানে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন। 

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে নির্বাচন কমিশনের নির্দেশের কথা মাথায় রেখেই ভার্চুয়াল সমাবেশের আয়োজন করা হয়েছে। এই ভার্চুয়াল সমাবেশ ৯৮টি মণ্ডল ও ২১টি বিধানসভা কেন্দ্র জুড়ে অনুষ্ঠিত হবে। তবে তার মধ্যে মাত্র ১০০টি স্থানে প্রধানমন্ত্রীর ভাষণ শোনার জন্য শারীরিকভাবে মানুষ উপস্থিত থাককে পারবে। তবে করোনাভাইরাসের সংক্রমণের জন্য নিরাপদ শারীরিক দূরত্ব ও করোনাবিধি বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে। 

প্রতিটি কেন্দ্রে ৫০০ জন মানুষ উপস্থিত থাকবে। সবমিলিয়ে ভার্চুয়াল সমাবেশে ৫০ হাজার মানুষ অংশ নেবে। এলইডি স্ক্রিনের ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি বিজেপির ফেসবুক, ইনস্টাগ্রাম ও ইউটিউব- সমস্ত অনলাইন প্ল্যাটফর্মের নরেন্দ্র মোদীর ভাষণ সম্প্রতার করা হবে। বিধানসভার নির্ঘণ্ট প্রকাশের পর এটাই প্রথম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দলীয় প্রচার। আগামী ১০ ফেব্রুয়ারি থেকে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন শুরু হবে। সাত দফায় হবে ভোট গ্রহণ। ফল প্রকাশ হবে ১০ মার্চ। 


উত্তর প্রদেশ নির্বাচনে বিজেপির মূল প্রতিপক্ষ সমাজবাদী পার্টি। তবে আসরে রয়েছে কংগ্রেসও। প্রিয়াঙ্কা গান্ধী দীর্ঘ দিন আগে প্রচার শুরু করলেও ভোট যুদ্ধে আদিত্যনাথ ও অখিলেশ যাদবের তুলনায় কিছুটা পিছিয়ে পড়েছেন। আসরে রয়েছে মায়াবতীর বহুজন সমাজপার্টি। তবে ভোটের আগে উত্তর প্রদেশে দারুণ সক্রিয় হয়েছে দল বদলের রাজনীতি। যদিও এর আগে একগুচ্ছু সরকারি প্রকল্পের উদ্বোধন করেছেন। স্থাপন করেছেন ভিত্তি প্রস্তর। ভার্চুয়াল মাধ্যমে কথা বলেছেন দলীয় কর্মীদের সঙ্গে।  কিন্তু কাল থেকেই প্রথম দলীয় প্রচার শুরু করবন তিনি। 

Goa Election 2022: 'এই পথ বাছতে বাধ্য করেছে পরিস্থিতি', বললেন গোয়ার নির্দল প্রার্থী উৎপল পারিক্কর

Cauvery Calling: কাবেরী কলিং-এর বড় সাফল্য, ২ কোটি চারা রোপন হয়েছে বলে দাবি সদগুরুর

Goa Election 20022: বিজেপিকে সুবিধে করে দিতে চাইছে, গোয়ায় বড় অভিযোগ তৃণমূলের

Read more Articles on
Share this article
click me!