UP Elections 2022 : ববিতা ফোগটের কনভয়ে হামলা, প্রচারের মাঝেই বিরোধীদের তীব্র ভাষায় কটাক্ষ তারকা প্রার্থীর

নির্বাচনী আবহেই ক্রমেই উত্তপ্ত হচ্ছে যোগী রাজ্য। এমতাবস্থায় উত্তরপ্রদেশের মিরাট জেলায়, সিওয়ালখাস বিধানসভা কেন্দ্রের দাবাথুভা গ্রামে বিজেপি প্রার্থীর জনসংযোগের সময় বড়সড় ঝামেলা হতে দেখা যায়। 

Jaydeep Das | Published : Feb 5, 2022 5:03 PM IST

ভোটের আগে বাকি মাত্র আর হাতেগোনা কয়েকদিন (Uttar Pradesh Assembly Election 2022)। এদিকে নির্বাচনী আবহেই ক্রমেই উত্তপ্ত হচ্ছে যোগী রাজ্য। এমতাবস্থায় উত্তরপ্রদেশের মিরাট জেলায়, সিওয়ালখাস বিধানসভা কেন্দ্রের দাবাথুভা গ্রামে বিজেপি প্রার্থীর জনসংযোগের সময় বড়সড় ঝামেলা হতে দেখা যায়। এ সময় পাথর ছোঁড়ার ঘটনাও ঘটে। পাথর ছোড়ায় বহু মানুষ আহত হয়েছেন বলে জানা গিয়েছে। শনিবার দাবাথুয়ায় বিজেপির তারকা প্রচারক এবং আন্তর্জাতিক কুস্তিগীর ববিতা ফোগাটের (International wrestler Babita Fogat) গাড়ির কনভয়ে হামলা হয়েছে বলে খবর। জানা গিয়েছে, বর্তমানে সেখানে ঘরে ঘরে প্রচার করছেন ববিতা ফোগাট। এসময় আরএলডি সমর্থকরা লাঠিসোঁটা নিয়ে তার সামনে এসে স্লোগান দিতে থাকে। পারস্পরিক বিরোধিতার মধ্যেই শুরু হয় প্রতিপক্ষের লড়াই। এতে কনভয়ের বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে। শেষ পাওয়া আপডেটে জানা যাচ্ছে এই ঘটনায় সারদানা থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে। আহতদের চিকিৎসার জন্য সিএইচসিতে ভর্তি করা হয়েছে। এই ঘটনার পরই তীব্র প্রতিবাদ জানিয়ে ববিতা বলেন ভোটর ময়দানেই মানুষ এর জবাব দেবে। 
আরও পড়ুন- 'স্ট্যাচু অফ ইকুয়ালিটি'-র উদ্বোধনে মোদী, দেশবাসীর জন্য দিলেন নতুন ঐক্যের বার্তা
এছাড়াও শনিবার বিজেপি কিষাণ মোর্চার নেতারা দাবাথুয়া গ্রামে পৌঁছলে আরএলডি সমর্থকরা বিক্ষোভ করে এবং স্লোগান দেয়। এ সময় আরএলডি সমর্থকরা তীব্র প্রতিবাদ জানায় বলে খবর। অন্যদিকে, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘটনার তদন্ত শুরু করে। পুলিশ প্রতিটি পয়েন্টে বিষয়টি তদন্ত করছে। যদিও এই ঘটনবা স্বভাবতই নতুন করে হিন্দোল তুলেছে উত্তরপ্রদেশের রাজনৈতিক মঞ্চে। অন্যদিকে  উত্তরপ্রদেশে আবার মুসলিম তরুণরা ক্ষমতায় প্রতিনিধিত্বের জন্য মরিয়া। প্রবীণ মুসলিম নেতারা যারা এক সময় পশ্চিম উত্তরপ্রদেশে রাজনীতির মূল কেন্দ্র ছিল তারা এখন দর্শক গ্যালারিতে। এদিকে বর্তমানে দাবি, প্রতিশ্রুতি, সমীকরণ, জল্পনা-কল্পনার মধ্যে সাধারণ মুসলিম ভোটার অনেক বেশি সচেতন। তাদের বিভাজন বা বিচ্ছিন্নতা রাজনৈতিক লড়াইয়ের বেশিরভাগ নেতাদেরই যে ভাগ্য নির্ধারণ করবে তা বলাই বাহুল্য।
আরও পড়ুন- তোয়াক্কা নেই প্রোটোকলের, হায়দরাবাদ সফরকালে আচমকা গাড়ি থামিয়ে মাঠে নামলেন Modi মোদী, কী ঘটল সেখানেবিএসপি, কংগ্রেস এবং এসপি-আরএলডি জোট ১০ ফেব্রুয়ারি ৫৮ আসনের প্রথম দফার নির্বাচনে ২৮ জন জন মুসলিম প্রার্থীকে টিকিট দিয়েছে। অথচ বিজেপি কোনো মুসলমানকে টিকিট দেয়নি। পশ্চিমের বড় মুসলিম নেতাদের মধ্যে মিরাটের হাজি ইয়াকুব কুরেশি এবং হাজি শহীদ আখলাক, মুজাফফরনগরের কাদির রানা পরিবার এবং সাহারানপুরে ইমরান মাসুদও ভোটের মাঠে নেই। এমতাবস্থায় উত্তরপ্রদেশের রাজনীতির জল কোনদিকে গড়ায় এখন সেটাই দেখার। 

Read more Articles on
Share this article
click me!