'রাজপরিবার চায় দরিদ্ররা পিছিয়ে থাকুক', ভোট প্রচারে বিরোধীদের কটাক্ষ মোদীর

মোদী কটাক্ষ করেন কংগ্রেস ও গান্ধী পরিবারকে। বারাবাঙ্কির জনসভায় তিনি বলেন রাজবাংশের সরকারগুলি চায় দরিদ্ররা সর্বদা দরিদ্রই থাকুক। পিছিয়ে পড়া মানুষ যেন সরকারির পায়ের কাছে পড়ে থাকে।

Web Desk - ANB | Published : Feb 23, 2022 10:54 AM IST

বুধবার উত্তর প্রদেশের (UP Elections 2022) বারাবাঙ্কিতে (Barabanki) ভোট প্রচারে  রাজ্যের পূর্বতন কংগ্রেস (Congress) ও সমাবাদী পার্টির (SP) সরকারকে নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। তিনি বলেন বিজেপি (BJP) রাজ্যের উন্নয়নের জন্য যথেষ্ট কাজ করেছে। রাজ্যের পিছিয়ে পড়া মানুষ বিজেপির সঙ্গে রয়েছে। একই সঙ্গে রাজ্যের নারী নিরাপত্তার প্রসঙ্গ তুলে মোদী কটাক্ষ করেন পূর্বতন সরকারকে। তিনি বলেন, আগের সরকারগুলি মেয়েদের চাহিদা ও সমস্যা থেকে দূরে থাকত। মহিলাদের সমস্যা নিয়ে তারা চোখ বন্ধ করে ছিল। কিন্তু বিজেপি সরকার মহিলাদের প্রতি সহানুভূতিশীল। উত্তর প্রদেশের বিজেপি  সরকার এতটাই কড়া এখন গুন্ডারাও জানে তারা যদি তাদের সীমা অতিক্রম করে তাহলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। 

এরপরই মোদী কটাক্ষ করেন কংগ্রেস ও গান্ধী পরিবারকে। বারাবাঙ্কির জনসভায় তিনি বলেন রাজবাংশের সরকারগুলি চায় দরিদ্ররা সর্বদা দরিদ্রই থাকুক। পিছিয়ে পড়া মানুষ যেন সরকারির পায়ের কাছে পড়ে থাকে। তাহলে তাদের অত্যাচার করা অনেকটাই সহজ হবে। এই অভিযোগ করে তিনি বলেন, বর্তমান বিজেপি সরকার দরিদ্রদের যত্ন নিচ্ছে। তাদের সমস্যা সমাধানে প্রকল্প গ্রহণ করেছে। তাই দরিদ্র মানুষের আশীর্বাদ বিজেপির সঙ্গে রয়েছে। তিনি আরও বলেন এই উত্তর প্রদেশের নির্বাচন শুরু উত্তর প্রদেশের জন্য নয়। দেশের জন্য জরুরি। তিনি আরও বলেন আয়তন অনুযায়ী উত্তর প্রদেশের দেশের ৭ শতাংশ এলাকা নিয়ে রয়েছে। আর দেশের মোট জনসংখ্যার ১৬ শতাংশ এই রাজ্যের বাসিন্দা।  


অন্যদিকে গতকাল উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রচারে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাশিয়া-ইউক্রেন সংকটের কথা তুলে ধরেন। বাহারাইচে  ভোট প্রচারে গিয়ে তিনি বলেন, গোটা বিশ্বেই এখন চরম উত্তেজনা রয়েছে। মোদীর কথায় 'বিশ্বব্যাপী অস্থিরতা ' রয়েছে। এই অবস্থায় ভারতকে আরও শক্তিশালী করার পরামর্শ তিনি দেন উত্তর প্রদেশের ভোটারদের  কাছে। তার কথায় বিশ্ব জুড়ে রাশিয়া-ইউক্রেন সংকটের জন্য একটি অস্থিরতা তৈরি হয়েছে। এই অবস্থায় ভারতের নেতৃত্বে কোনও শক্তিশালী হওয়া জরুরি। তিনি বলেন শক্তিশালী নেতৃত্বই এই সময় এগিয়ে নিয়ে যেতে পারবে দেশকে। মোদীর এই বার্তার পাল্টা জবাব দিয়েছেন এনডিএর প্রাক্তন জোট সঙ্গী ও বর্তমানে অখিলেশ যাদবের সমাজবাদী সঙ্গী লোক দলের জয়ন্ত চৌধুরী। তিনি বলেন সংকট তৈরি হয়েছে। তাই উত্তর প্রদেশের মানুষদের ত্রাণ পাওয়া জরুরি নয়। তিনি বলেন মোদী ইউক্রেন সমস্যা নিয়ে আসছে। কঠিন সময় কঠিন নেতার প্রয়োজন বলছেন। এটা ভালো কথা। তাই এখন উত্তর প্রদেশের ভোটারদের বিদ্যুৎ, পেট্রোল আর ডিজেলের দামে ত্রাণ পাওয়া ঠিক নয়। চাকরি পরিকল্পনা জরুরি। 

Share this article
click me!