মাছি না গলতে পারা নিরাপত্তা অজয় মিশ্রর, ভোট কেন্দ্রে বিতর্কে কেন্দ্রীয় মন্ত্রী

কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ভোট দিতে আসার ভিডিও নিয়ে ইতিমধ্যেই তোলপাড় হয়েছে নেটদুনিয়া। বেশ কয়েকটি ভিডিওতে দেখা যাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রীকে পুরোপুরি ঘিরে রেখেছে পুলিশ কর্মী ও আধাসামরিক বাহিনীর জওয়ানরা। 

Web Desk - ANB | Published : Feb 23, 2022 9:50 AM IST

হাইপ্রোফাইল ভোটার বললে খুব একটা ভুল হবে না। কারণ তাঁকে যেভাবে নিরাপত্তার ঘেরাটোপে ( tight security)ভোট (Vote) কেন্দ্রে নিয়ে আস হয় ও নিয়ে যাওয়া হয় তা নজিরবিহীন বলা যেতেই পারে। তিনি কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনি (Ajay Mishra Teni)। কৃষক আন্দোলনের পর থেকে  স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী  অজয় মিশ্র ও তাঁর ছেলে আশিস মিশ্র (Asish Mishra) যথেষ্ট চর্চিত নাম এই দেশে। কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনি এদিন ভোট দান করলেন তাঁর নিজের কেন্দ্র লাখিমপুর খেরি (Lakhimpur Kheri)। এই এলাকাতেই বিলাসবহুল গাড়ির চাকায় আন্দোলনকারী কৃষকদের পিষে হত্যা করার অভিযোগ উঠেছে তাঁর ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে। কিন্তু এদিন মন্ত্রী যেভাবে নিরাপত্তার ঘেরাটোপে ভোট দিতে আসলেন তাতে স্পষ্ট যে তিনি নিজের এলাকার মানুষের মধ্যেই নিরাপদ নন। কারণ একাধিক পুলিশ কর্মী ও আধাসামরিক বাহিনীর সদস্যদের দ্বারা পরিষ্টিত হয়ে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী।

কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ভোট দিতে আসার ভিডিও নিয়ে ইতিমধ্যেই তোলপাড় হয়েছে নেটদুনিয়া। বেশ কয়েকটি ভিডিওতে দেখা যাচ্ছে কেন্দ্রীয় মন্ত্রীকে পুরোপুরি ঘিরে রেখেছে পুলিশ কর্মী ও আধাসামরিক বাহিনীর জওয়ানরা। গোটা বিষয়টিকে নিচ্ছিদ্র নিরাপত্তার সঙ্গেই তুলনা করা যেতে পারে। তবে মাছি গলতে না পারা নিরাপত্তার মধ্যেও কেন্দ্রীয় মন্ত্রীর দিকে একাধিক প্রশ্ন ছুঁড়ে দেন সাংবাদিকরা। যদিও সাংবাদিকদের এড়িয়ে চলেন মন্ত্রী। তবে এদিনও তিনি যে নিজের মেজাজেই রয়েছে তা অবশ্য প্রকাশ্যে আসেন তিনি ভোট দিয়ে ফেরার পথে। ভোট দিয়ে বেরিয়েই ভিকট্রি সাইন দেখান কেন্দ্রীয় মন্ত্রী। 

তবে এদিনও কেন্দ্রীয় মন্ত্রীকে ঘিরে নতুন করে বিতর্ক তৈরি হয়েছে। অনেকেই প্রশ্ন তুলেছেন কোনও ভোটারকে এভাবে পুলিশ ও আধাসামরিক বাহিনী দিয়ে ঘিরে রেখে ভোট কেন্দ্রে নিয়ে আসা যায় কিনা? এক জন ভোটার এত নিরপত্তা পায় কি করে তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও একটা সময় তিনি এলাকার বাহুবলী হিসেবেই গণ্যে হতেন।একাধিক কুস্তি প্রতিযোগিতার আয়োজনও করতেন তিনি। কিন্তু এখন নিজেই কড়া নিরাপত্তা নিয়ে চলাফেরা করেন কেন্দ্রীয় মন্ত্রী। 

যাইহোক কৃষক আন্দোলনের সময় থেকেই অজয় মিশ্র টেনি ও  আশিস মিশ্রকে নিয়ে যথেষ্ট বিতর্ক তৈরি হয়েছে।আন্দোলনকারী কৃষকদের হত্যার অভিযোগে সম্প্রতি জামিনে মুক্ত হয়েছে মন্ত্রীর ছেলে  আশিস মিশ্র। যদিও তাঁর মুক্তি নিয়ে ইতিমধ্যেই মামলা দায়ের করা হয়েছে সুপ্রিম কোর্টে। ছেলেকে উত্তর প্রদেশের পুলিশ আটক করার পরই মন্ত্রী এক সাংবাদিকের কলার ধরে তাঁকে হুমকি দিয়েছিলেন বলেও অভিযোগ উঠেছিল। তবে কেন্দ্রীয় মন্ত্রীর পদত্যাগের দাবিতে এখনও পর্যন্ত অনড় আন্দোলনকারী কৃষকরা। 

এদিন উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে চতুর্থ দফা (UP Elections 2022)। ৫৯টি আসনে ৬২৪ জন পপ্রার্থীর ভাগ্য পরীক্ষা এদিন। গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলির মধ্যে লাখিমপুর খেরির পাশাপাশি রয়েছে লক্ষ্মৌ, লক্ষ্মৌ ক্যানটনমেন্ট, পিলভিট, উন্নাও। গত বিধানসভা নির্বাচনে এই ৫৯টি কেন্দ্রের মধ্যে ৫১টি ছিল সমাজবাদী পার্টির দখলে। এবার বিজেপি না সমাজবাদী পার্টি- কোন রাজনৈতিক দল প্রভাব বাড়াতে চলেছে তার উত্তর পাওয়া যাবে ১০ মার্চ। 

আর্কিমেডিসের সূত্র দিয়ে মেদিনীপুরের হাতি উদ্ধার, বাহবা কুড়াল সোশ্যাল মিডিয়ায়
প্রধানমন্ত্রী মোদীকে চ্যালেঞ্জ, বিতর্কে আহ্বান পাক প্রধানমন্ত্রী ইমরান খানের

সৌগত রায়ের মুকুটে নতুন পালক, 'সংসদ রত্ন' সম্মান পাচ্ছেন তৃণমূল সাংসদ

Share this article
click me!