UP Elections 2022: মনোনয়নের ছবি দিয়ে ট্রোল্ড অখিলেশ, নেটিজেনদের কটাক্ষ তাঁর জীবনধারা নিয়ে

কারহাল বিধানসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে মনোনয়পত্র দাখিল করেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। আগেই পৌঁছেছিলেন মৌনপুরী। একটি বিলাশবহুল গাড়ির কোচে চড়েই মনোনয়ন দাখিল করতে যান তিনি। সেই ছবি অবশ্য তিনি নিজেই সোশ্যাল মিডিয়ায় টুইট করেছেন। বলেছেন, তাঁর মনোনয়ন একটি মিশন।

Web Desk - ANB | Published : Jan 31, 2022 10:23 AM IST


উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন (UP Elections 2022) ক্রমশই প্রকাশ্যে আসছে বিজেপি (BJP) ও সমাজবাদী পার্টির (SP) দ্বন্দ্ব। এখনও পর্যন্ত  ভোট সমীক্ষা ও ভোট-প্রচারের যা ছবি রয়েছে তাতে নির্বাচনে বিজেপির মূল প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে এসেছে অখিলেশ যাদবের (Akhilesy Yadav) নেতৃত্বাধীন সমাজবাদী পার্টি। বিজেপিও (BJP) স্পষ্ট করে দিয়েছে উত্তর প্রদেশের কংগ্রেস (Congress)নয় গেরুয়ার শিবিরের মূল লড়াই সমাজবাদী পার্টির বিরুদ্ধে। তাই ভোট যুদ্ধের লড়াই উত্তর প্রদেশের মাটি ছেড়ে পৌছে গেছে সোশ্যাল মিডিয়াতেই। 

এদিন কারহাল বিধানসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে মনোনয়পত্র দাখিল করেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব। আগেই পৌঁছেছিলেন মৌনপুরী। একটি বিলাশবহুল গাড়ির কোচে চড়েই মনোনয়ন দাখিল করতে যান তিনি। সেই ছবি অবশ্য তিনি নিজেই সোশ্যাল মিডিয়ায় টুইট করেছেন। বলেছেন, তাঁর মনোনয়ন একটি মিশন। উত্তর প্রদেশের নির্বাচন রাজ্যের তো বটেই দেশেও পরবর্তী নির্বাচনের বিশেষ গুরুত্বপূর্ণ। এটি আগামী শতাব্দীর ইতিহাস লিখবে। একই সঙ্গে তিনি বলেন উত্তর প্রদেশের মানুষকে প্রগতিশীল চিন্তা নিয়ে ইতিবাচক রাজনীতির পক্ষ সাওয়াল করতেও বলেছেন। কিন্তু কাল হলে তাঁর বিলাসবহুল গাড়ির ছবি টুইট করা। 

অনেক নেটিজেনই উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে নিশানা করেছেন। এক নেট ব্যবহারকারী অখিলেশের টুইট শেয়ার করে  ভারতের নতুন সমাজতন্ত্রের চিহ্ন বলেও তাঁকে কটাক্ষ করেছেন। ঋষি নামে একট টুইটার ব্যবহারকারী বলেছেন 'ফোরট্রাভেল আইএইচ-৪৫ লাক্সারি মোটর কোচ ভারতের নতুন সমাজতন্ত্রের লক্ষণ। ' সুমন নামে এক ব্যবহারকারী সমাজবাদী পার্টির সুপ্রিমোকে কটাক্ষ করে বলেছেন, এই ব্যক্তি সমাজতন্ত্রের কথা বলেন। অথচ তিনি পাঁচ বছর ধরে ক্ষমতার বাইরে রয়েছে। কিন্তু এখনও তাঁর জীবনধারা বা লাইফস্টাইলে ধরা পড়ে প্রাচুর্য। উৎপল নামে এক ব্যবহারকারী বলেছেন, এটাকে সমাজতন্ত্রীদের বিলাসবহুব জীবনযাপন বলা হয়। তিনি আরও বলেছেন, অখিলেশের শাসনকাল শুধুমাত্র তাঁকে ও তাঁর আত্মীয়দের ধনী করেছে। 
 

আগামী ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন। সাত দফায় হবে ভোট গ্রহণ। ফল প্রকাশ হবে ১০ মার্চ। এই রাজ্যে ভোট যুদ্ধকে  িমিফাইনাল হিসেবেই দেখছে দেশের  ও  রাজ্যের শাসকদল বিজেপি। একইভাবে দেখছে বিরোধীরাও। কংগ্রেসের পাশাপাশি সমাজবাদী পার্টিও বিজেপিকে টক্কর দিয়ে ঝাঁপিয়ে পড়েছে ভোট যুদ্ধে। তবে প্রিয়াঙ্কা গান্ধী আগে প্রচার শুরু করলেও এখনও পর্যন্ত প্রচারে বিজেপির পরেই রয়েছে সমাজবাদী পার্টি। বিজেপির হয়ে এই রাজ্যে একের পর সভা করছেন প্রধানমন্ত্রী নরন্দ্র মোদী ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত সাহ। 

Budget 2022-23: পরপর দুবছর শিক্ষাক্ষেত্রে বাজেটে কাঁচি, এবার কি বরাদ্দ বাড়াবেন নির্মলা সীতারমণ

Budget 2022: গৃহঋণ থেকে গৃহস্থ সঞ্চয়, এক নজরে ১০টি বাজেট প্রত্যাশা

বিশ্ব স্বাস্থ্য সংস্থার ম্যাপে জম্মু ও কাশ্মীর নিয়ে বিতর্ক, মোদী চিঠি লিখে ভুল ধরিয়ে দিলেন তৃণমূল সাংসদ

Read more Articles on
Share this article
click me!