ধর্ষণের পর বিয়ের জন্য চাপ দেওয়াতেই ২ দলিত কিশোরীকে হত্যা, চার জনকে গ্রেফতার করে দাবি পুলিশের

উত্তর প্রদেশের লাখিমপুর খেরিতে দুই দলিত কিশোরীকে ধর্ষণ করে হত্যার অভিযোগে এখনও পর্যন্ত চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনায় রীতিমত দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও পুলিশ প্রশাসনের আশ্বাস। বুধবার গভীর রাতে নিঘাসন থানা এলাকায় দুই দলিত কিশোরীর দেহ গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়েছে।

Saborni Mitra | Published : Sep 15, 2022 5:00 AM IST

উত্তর প্রদেশের লাখিমপুর খেরিতে দুই দলিত কিশোরীকে ধর্ষণ করে হত্যার অভিযোগে এখনও পর্যন্ত চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনায় রীতিমত দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে বলেও পুলিশ প্রশাসনের আশ্বাস। বুধবার গভীর রাতে নিঘাসন থানা এলাকায় দুই দলিত কিশোরীর দেহ গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়েছে। এক জনের বয়স ১৫ আর অন্যজন ১৭তে পা দিয়েছেন। 

এই ঘটনার প্রতিবাদে রাতেই স্থানীয় গ্রামবাসীরা গ্রাম থেকে কয়েক কিলোমিটার দূরে নিঘাসন ক্রসিংএ বিক্ষোভ দেখায়। অভিযুক্তদের দ্রুত গ্রেফতার করার দাবি জানিয়েছে তারা। স্থানীয়দের অভিযোগ , দুই দলিত কিশোরীকে ধর্ষণ করে খুনের ঘটনায় তিন জনের হাত রয়েছে। নিহতদের মা জানিয়েছেন, তাঁর দুই মেয়ে ঘাস কাটছিল সেই সময় তিন জন তাদের মেয়েদের জোর করে মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। একজন সাদা আর নীল, অন্যজন হলুদ আর তৃতীয় জন নীল রঙের টি-শার্ট পরেছিল। স্থানীয় একটি আঁখ ক্ষেতে নিয়ে দিয়ে দুজনের ওপর অত্যাচার করা হয়েছে। তারপর হত্যা করে তাদেরই ওড়না দিয়ে গাছের সঙ্গে ঝুলিয়ে দেওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে অভিযুক্ত জনও দলিত সম্প্রদায়ের। 


পুলিশ জানিয়েছে নিহতদের পরিবার মৃতদেহ উদ্ধার না হওয়া পর্যন্ত কোনও অভিযোগ দায়ের করেনি। যদি আগেই অভিযোগ দায়ের হত তাহলে আরও দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হত। 

পুলিশ সূত্রে খবর এই ঘটনায় মূল অভিযুক্ত হিসেবে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। অন্যজনকে আজ সকালে গ্রেফতার করা হয়েছে। পুলিশের সঙ্গে গুলির লড়াইয়ের পরই চতুর্থ জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ আরও জানিয়েছে অপরাধ ধামাচাপা দেওয়ার অভিযোগও রয়েছে কয়েক জনের বিরুদ্ধে তাদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। 

ঘটনা সম্পর্কে পুলিশ আরও জানিয়েছেন তিন জন পুরুষ দুই দলিত মেয়ের সঙ্গে বন্ধুত্ব করেছিল। তারাই জোর করে দুই কিশোরীকে অপহরণ করেছিল। প্রথমে ধর্ষণ করে। তারপর দুটি মেয়ের তাদের বিয়ের জন্য জোর করে। তখনই অভিযুক্তরা বিরক্ত হয়ে তাদের হত্যা করে গাছে ঝুলিয়ে দেয়। সেই সময়ই তিন যুবক তাদের বন্ধুদেরও ডেকেছিল। যারা এই  অপরাধের সঙ্গে যুক্ত। 

পুলিশ আরও জানিয়েছে নিহতদের পরিবার যা চাইবে তাই করা হবে। এই ঘটনা অত্যান্ত মর্মস্পর্শী। ইতিমধ্যেই অভিযুক্তদের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। পকসো আইনেও মামলা করা হয়েছে। 

লাখিমপুর খেরিতে দুই দলিত বোনের ঝুলন্ত দেহ, ধর্ষণ করে হত্যা বলে অভিযোগ মায়ের

টিপটিপ বৃষ্টি সঙ্গী দিনভর, কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় শুক্রবার আরও বাড়তে পারে বৃষ্টি

নবান্ন অভিযানে পুলিশের গাড়িতে আগুন, নিশীথ প্রামানিকের ছবি পোস্ট করে বিজেপিকে নিশানা তৃণমূলর

 

Share this article
click me!