Asianet News BanglaAsianet News Bangla

টিপটিপ বৃষ্টি সঙ্গী দিনভর, কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় শুক্রবার আরও বাড়তে পারে বৃষ্টি

বুধবার রাতের আকাশে দুএটকা তারা দেখা গেলেও বৃহস্পতিবার সকাল থেকেই মুখভার আকাশের। টিপ টিপ করে বৃষ্টিও হচ্ছে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস বৃহস্পতিবার দিনভর বৃষ্টি হবে কলকাতা ও দুই ২৪ পরগনায়।

Todays weather update, rain forecast from Thursday morning by Alipur weather office bsm
Author
First Published Sep 15, 2022, 9:46 AM IST

বুধবার রাতের আকাশে দুএটকা তারা দেখা গেলেও বৃহস্পতিবার সকাল থেকেই মুখভার আকাশের। টিপ টিপ করে বৃষ্টিও হচ্ছে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস বৃহস্পতিবার দিনভর বৃষ্টি হবে কলকাতা ও দুই ২৪ পরগনায়। বেশ কয়েকটি জেলায় সকাল বেলায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। 

হাওয়া অফিস সূত্রের খবর বৃহস্পতিবার দিনভর দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কোথাও কোথাও বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উপকূলবর্তী এলাকায় বইতে পারে ঝোড়ো হওয়া। আর সেই কারণেই সতর্ক করা হয়েছে স্থানীয় দের। বৃষ্টি আর ঝোড়ো আবহাওয়ার কারণে এদিন মৎসজবীবীদের সমুদ্রে না যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।   

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ওপর একটি নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে। তার প্রভাবেই এই খারাপ আবহাওয়া। প্রবল বৃষ্টি হবে না বলেও জানিয়েছে হাওয়া অফিস। তবে দিনভর টিপটিপ বৃষ্টি আর মেঘলা আকাশই সঙ্গী হবে গাঙ্গেয় উপত্যকার। এই অক্ষরেখাটি ছত্তিশগড় থেকে বংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। 

কয়েক দিন টানা বৃষ্টির কারণে তাপমাত্রার পারদ কিছুটা হলেও নিম্নগামী। কলকাতার সর্বচ্চো ও সর্বনিন্ম তাপমাত্রা ৩০- ২৬ ডিগ্রি সেলসিয়ামের মধ্যে ঘোরাফেরা করবে বলেও পূর্বাভাব হাওয়া অফিসের। আগামিকাল বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে বলেও পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

চলতি বছর তেমন বর্ষা পায়নি দক্ষিণবঙ্গ। তবে ফিরতি মৌসুমী বায়ুর দাপটে ও নিম্নচাপের প্রভাবে কলকাতা ও দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলি প্রবল বৃষ্টি হয়েছে। আর সেই কারণেই বৃষ্টির ঘাটতে বেশ কিছুটা পুরণ হয়েছে। পুজোর আগে  আরও বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাব হাওয়া অফিসের।  গরম থাকলেও অস্বস্তিকর আবহাওয়া কিছুটা হলও বিদায় নিয়েছে। 

লাখিমপুর খেরিতে দুই দলিত বোনের ঝুলন্ত দেহ, ধর্ষণ করে হত্যা বলে অভিযোগ মায়ের

পুজোর আগেই উৎসব শুরু সুরাপ্রেমীদের, ১৫ সেপ্টেম্বর থেকে দাম বাড়ছে না মদের

নবান্ন অভিযানে পুলিশের গাড়িতে আগুন, নিশীথ প্রামানিকের ছবি পোস্ট করে বিজেপিকে নিশানা তৃণমূলর

Follow Us:
Download App:
  • android
  • ios