আচমকাই পশুপ্রেমী হয়ে ছবি পোস্ট মুখ্যমন্ত্রীর! কোলে বিড়াল নিয়ে যোগী ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

টুইটারে এই ছবি পোস্ট করেছেন খোদ যোগী আদিত্যনাথ। এরপরেই শুরু হয়েছে আলোচনা। যোগী ঘনিষ্ঠরা জানেন পশু পাখিদের জন্য আলাদা টান অনুভব করেন যোগী আদিত্যনাথ।

Web Desk - ANB | Published : Jan 2, 2023 6:12 PM IST

আচমকাই পশুপ্রেমী উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। টুইটারে একটি দারুণ ছবি শেয়ার করেছেন তিনি। সেই ছবিতে যোগীকে দেখা যাচ্ছে একটি বিড়াল কোলে নিয়ে বসে রয়েছেন তিনি। মুহূর্তে ভাইরাল রয়েছে মুখ্যমন্ত্রীর পশুপ্রেমের ছবি। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা মাত্র তা লাইকের বন্যায় ভেসেছে।

টুইটারে এই ছবি পোস্ট করেছেন খোদ যোগী আদিত্যনাথ। এরপরেই শুরু হয়েছে আলোচনা। যোগী ঘনিষ্ঠরা জানেন পশু পাখিদের জন্য আলাদা টান অনুভব করেন যোগী আদিত্যনাথ। এই ছবিতে সেটা আরও একবার প্রকাশিত হল বলেই মনে করছেন তাঁরা। উল্লেখ্য, ভাইরাল হওয়া সেই ছবিতে দেখা হচ্ছে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ একটি বিড়ালকে কোলে নিয়ে রয়েছেন! ভাবছেন মুখ্যমন্ত্রীর কোলে কীভাবে বেড়াল এল?

এর আগে, মুখ্যমন্ত্রী যোগী শহিদ আশফাক উল্লাহ খান জুলজিক্যাল পার্ক দুটি মহিলা চিতাবাঘের বাচ্চাকে দুধ খাওয়ান। শুধু তাই নয়, তাদের ভবানী এবং চণ্ডী নাম দেন। পাশাপাশি একটি সাদা বাঘের দাম গীতা রাখেন যোগী। এমনকি নানা সময়ে যোগী তাঁর খাসতালুকে গিয়ে গরুদের খাওয়াতেও দেখা গিয়েছে। তবে এবার কার্যত সবাইকে চমকে দিয়েছেন। একেবারে একটি কালো বড় বেড়াল কোলে নিয়ে কিনা বসে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ! আর তা দেখে বিশেষ করে পশুপ্রেমীরা যোগীর প্রশংসা করতেই শোনা যাচ্ছে।

 

ইতিমধ্যে বিজনর এবং রামনগরে ইকো-ট্যুরিজম সেন্টার তৈরি করা নিয়ে অনুমোদন পাওয়া গিয়েছে। মহারাজগঞ্জ, মিরাট, চিত্রকূট, পিলিভীত প্রভৃতি স্থানে বন্যপ্রাণীদের জন্য রেসকিউ সেন্টার নির্মাণ করছে সরকার। এমনকি তৈরি হচ্ছে সংরক্ষণ কেন্দ্রও। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জলজ প্রাণীদের সংরক্ষণের ক্ষেত্রেও বিশেষ ভাবে সংবেদনশীল। তাঁর দাবি, নমামী গঙ্গা পরিকল্পনার মাধ্যমে এই বিষয়ে বিশেষ ভাবে সাহায্য পাওয়া যাবে বলে মত যোগীর।

মুখ্যমন্ত্রী বলছেন, মানুষ জাতি তখনই সুরক্ষিত হবেন যখন প্রকৃতির প্রতি এবং জীব-জন্তুদের সংরক্ষণের প্রতি দায়িত্ববান হবেন। আর সেই দায়িত্ব থেকে একাধিক কাজ করা উচিৎ বলেও মনে করছেন যোগী। অন্যদিকে চিত্রকূটের রানীপুরে বাঘ সংরক্ষণের কথা বলেছেন তিনি। ভগবান রাম তাঁর বনবাসের সময় কালে সর্বাধিক সময় চিত্রকুট পর্বতেই কাটিয়েছেন। এই পর্বতের কথা একাধিক জায়গাতে উল্লেখ করা হয়েছে। উল্লেখ্য, বিশেষ করে সেফটি পয়েন্ট তৈরি করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। নর্দমা কিংবা নোংরা জল যাতে না পড়ে সেজন্য এই ব্যবস্থা তৈরি করা হচ্ছে বলে জানিয়েছেন যোগী আদিত্যনাথ।

Share this article
click me!