শপথগ্রহণের আগেই 'বাবা এফেক্ট', গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে আত্মসমর্পণ আতঙ্কিত অপরাধীদের

যোগী সরকার ২.০ (Yogi Govt 2.0) শপথগ্রহণের আগেই উত্তরপ্রদেশের (Uttar Pradesh) অপরাধীদের মধ্যে দেখা দিয়েছে অভূতপূর্ব ভয়। রীতিমতো গলায় 'অপরাধ করব না' লেখা প্ল্যাকার্ড নিয়ে থানায় এসে আত্মসমর্পণ করছে তারা।
 

Web Desk - ANB | Published : Mar 18, 2022 10:59 AM IST / Updated: Mar 18 2022, 04:37 PM IST

উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে (UP Elections 2022) ব্যাপক জয়ের পর, শীঘ্রই শুরু হতে চলেছে যোগী সরকারের ২.০ (Yogi Govt 2.0), অর্থাৎ মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (CM Yogi Adityanath) দ্বিতীয় মেয়াদ। শোনা যাচ্ছে, ২১ মার্চ এই পদে শপথ নেবেন 'বুলডোজার বাবা'। কিন্তু তাঁর শপথগ্রহণ অনুষ্ঠানের আগেই উত্তরপ্রদেশে অপরাধীদের মধ্যে দেখা যাচ্ছে 'বাবা এফেক্ট'। যোগীর প্রত্যাবর্তণে তীব্র আতঙ্কে ভুগছেন তাঁরা। এমনকী, গলায় 'অপরাধ করব না' লেখা প্ল্যাকার্ড নিয়ে থানায় এসে আত্মসমর্পণ করতে শুরু করেছে তারা। 

উত্তরপ্রদেশ পুলিশের (UP Police) খবর অনুযায়ী, গত বুধবার, উত্তরপ্রদেশের সাহারানপুরের (Saharanpur) বিভিন্ন থানা এলাকার অন্তত আটজন দাগী অপরাধী এরকম গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে থানায় এসেছিল। সেখানে পুলিশ আধিকারিকদের কাছে তারা আর অপরাধ করবে না বলে, মুচলেকা দিয়েছে। ভবিষ্যতে আর কখনও কোনও অপরাধমূলক কাজে জড়িত থাকবে না বলে শপথও নিয়েছে। শুধু তাই নয়, ওই এলাকায় সংঘটিত অন্যান্য অপরাধের ক্ষেত্রে ভবিষ্যতে পুলিশকে সহযোগিতা করার অঙ্গীকারও করেছে সবাই। 

আরও পড়ুন - উত্তরপ্রদেশে বড় জয়ের পরেই দিল্লিতে পা যোগীর, নয়া মন্ত্রিসভা নিয়ে মোদি বৈঠকে ঠিক কী সিদ্ধান্ত হল

আরও পড়ুন - কেন যোগী'কে ক্ষমতায় ফেরালো উত্তরপ্রদেশ, সরকারের কোন কোন কাজ পছন্দ করলেন তাঁরা

আরও পড়ুন - আবিরে পরিপূর্ণ বৃন্দাবনের প্রেম মন্দির, জেনে নিন এই মন্দির সম্পর্কিত ইতিহাস

এই সংক্রান্ত বেশ কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়েছে। তাতে দেখা যাচ্ছে সাহারানপুরের এক থানায়, দাগী অপরাধীরা দল বেঁধে গলায় আর অপরাধ করব না লেখা প্ল্যাকার্ড ঝুলিয়ে আত্মসমর্পণ করছেন। আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে, পুলিশ আধিকারিকরা একটি টেবিল পেতে বসে রয়েছে। আর, অপরাধীরা সব তার সামনে একটি লাইনে দাঁড়িয়ে আছে। প্রত্যেকে এক এক করে, তাদের নাম-ঠিকানা জানিয়ে, আর অপরাধ না করার শপথ নিচ্ছে। কীসের ভয় পাচ্ছে তারা? দাগী অপরাধীরা জানিয়েছে, আত্মসমর্পণ না করলে যোগীর পুলিশ তাদের এনকাউন্টার করবে বলে আশঙ্কা করছে তারা।

দেখে নিন ভাইরাল ভিডিওদুটি -

কারা রয়েছে সেই তালিকায়? প্রথমেই রয়েছে গাগলহেড়ির (Gagalhedi) দাগী অপরাধী আমিন। তার বিরুদ্ধে জেলার বিভিন্ন থানায় ১৮টির বেশি মামলা রয়েছে। বাহেদী গুজ্জর থানার বাসিন্দা সন্দীপ কুমারের বিরুদ্ধে রয়েছে আটটি মামলা। গাগলহেড়ির ভগবানপুর রোডের বাসিন্দা রাজীবের বিরুদ্ধে রয়েছে তিনটি মামলা। গাগলহেড়ির আরেক অপরাধী মাশুকের বিরুদ্ধেও রয়েছে তিনটি মামলা। এছাড়া, হারোদার অপরাধী ইনাম, শিবনাথ এবং শামশাদের বিরুদ্ধে একটি করে মামলা দায়ের করা রয়েছে। 

লখনউ (Lucknow) ও নয়াদিল্লির (New Delhi) বিজেপি (BJP) কার্যালয় সূত্রে খবর, দোল উৎসবের (Holi 2022) পর ২১ মার্চ তারিখে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হিসাবে দ্বিতীয়বার শপথ নিতে পারেন যোগী আদিত্যনাথ। এই শপথগ্রহণ অনুষ্ঠানে সকল বিরোধী দলের নেতাদেরও আমন্ত্রণ জানানো হবে বলে জানা গিয়েছে। আমন্ত্রণ পত্র পাঠানো হতে পারে, সনিয়া গান্ধী (Sonia Gandhi), প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi), রাহুল গান্ধী (Rahul Gandhi), মুলায়ম সিং যাদব (Mulayam Singh Yadav), অখিলেশ যাদব (Akhilesh Yadav), মায়াবতীদের (Mayawati) মতো বিরোধী নেতা-নেত্রীদের। 

Read more Articles on
Share this article
click me!