খনি মাফিয়া-পুলিশ সংঘর্ষে বিজেপি নেতার স্ত্রীর মৃত্যু,চাপান উতোর শুরু উত্তরাখণ্ড ও উত্তর প্রদেশ পুলিশের

উত্তরাখণ্ড প্রশাসনকে না জানিয়ে অভিযান উত্তর প্রদেশ পুলিশের। খনি মাফিয়াদের সঙ্গে গুলির লড়াইয়ে মৃত্যু বিজেপি নেতার স্ত্রী। দুই রাজ্যের পুলিশের মধ্যে দ্বন্দ্ব শুরু।

Web Desk - ANB | Published : Oct 13, 2022 5:53 AM IST

উত্তরাখণ্ডের খনি মাফিয়াদের পাকড়াও করতে গিয়ে গুলি চলল উত্তর প্রদেশের মোরাদাবে। আর সেই ঘটনায় আহত হয়েছে পাঁচ পুলিশ কর্মী। এই ঘটনায় খনি মাফিয়া ও পুলিশের গুলির লড়াইয়ের মধ্যে পড়ে বেঘোরে প্রাণ গেল স্থানীয় এক মহিলার। মৃত মহিলা উত্তরাখণ্ডের জাসপুর ব্লকের বিজেপি নেতার স্ত্রী গুরপ্রীত কৌর। 

মঙ্গলবার রাতে এই ঘটনা ঘটেছে। উত্তর প্রদেশ পুলিশ খনি মাফিয়াদের ধরতে উত্তরাখণ্ডের অভিযান চালায়। সেই সময়ই এই ঘটনা ঘটেছে। মৃতের স্বামী এই ঘটনায় সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন। গোটা এলায়া প্রবল উত্তেজনা দেখা দিয়েছে। মৃতের স্বামী বিজেপি নেতা গুরতাজ ভুলরহাস জানিয়েছেন, এটি একটি বৃহত্তর ষড়যন্ত্রের অঙ্গ। তিনি তাঁর স্ত্রীর জন্য ন্যা বিচার পেতে সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন। তিনি আরও বলেছেন তাঁরা কোনও অস্ত্র ব্যবহার করেননি। গুলিও ব্যবহার করেননি। পরিবর্তে পুলিশ তাদের লক্ষ্য করে গুলি চালিয়েছে। তিনি আরও বলেছেন, যারা তাদের ওপর হামলা চালিয়েছে তাদের কেউ আহত হয়নি।  তাদের কাশিপুর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখান থেকে তারা চম্পট দেয়। 

উত্তরাখণ্ড প্রশাসন জানিয়েছে, উত্তর প্রদেশ পুলিশ এক অপরাধীকে গ্রেফতারের জন্য ৫০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করেছিল। আর সেই কারণে অপরাধীকে ধরতে উত্তর প্রদেশে পুলিশ সীমানা অতিক্রম করে। আর উত্তরাখণ্ডে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সেই সময়ই গুলির যুদ্ধে বিজেপি নেতার স্ত্রীর মৃত্যু হয়। উত্তরাখণ্ড পুলিশ আরও জানিয়েছে, উত্তর প্রদেশের পুলিশের এই অভিযান সম্পর্কে তাদের কোনও তথ্যই দেওয়া হয়নি। 

যদিও উত্তর প্রদেশের পুলিশ জানিয়েছে জাফর নামে এক অপরাধীকে ধরতেই তারা গিয়েছিল। সেই জাফরের মাথার দাম ৫০ হাজার টাকা। জাফর লুকিয়ে ছিল বিজেপি নেতা ভুলারের বাড়িতে। বাধ্য হয়েই তারা গুলি চালিয়েছিলে। মোরাদাবাদ থানার পুলিশ জানিয়েছে, অপরাধীকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেছিল বিজেপি নেতা ও তার সাঙ্গপাঙ্গরা। তাতেই গুলি চালায়। তাদের অস্ত্রও কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। যাইহোক এই ঘটনার পরিপ্রেক্ষিতে উত্তরাখণ্ড পুলিশ উত্তর প্রদেশে পুলিশের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছে। তবে এই ঘটনায় পাঁচ পুলিশ কর্মী আহত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। তাদের মধ্যে থেকে দুই জন নিখোঁজ। সূত্রের খাবর হাসপাতাল থেকে তারা পালিয়ে গেছে। উত্তরাখণ্ডের পুলিশ তদন্ত শুরু করেছে। 

প্রথম নরবলি কাজ করেনি, সেই কারণে দ্বিতীয়বার বলি- তদন্ত নেমে হাড়হিম করা তথ্য কেরল পুলিশের হাতে

Breaking News: বর্বরতার সীমা ছাড়াল তন্ত্রসাধনা, পুজোর অঙ্গ কেরলের দুই মহিলাকে নরবলি

তবে কি শুরু হচ্ছে পারমাণবিক যুদ্ধ? মার্কিন যুক্তরাষ্ট্রকে আক্রমণ করে তেমনই হুঁশিয়ারি কিম জং উনের

Share this article
click me!