বজরং দলকে অবজ্ঞা, কংগ্রেস প্রধানের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা বিশ্ব হিন্দু পরিষদের

কংগ্রেস ১০ পৃষ্ঠার নির্বাচনী ইস্তেহারে বিশ্ব হিন্দু পরিষদের সহযোগী বজরংদলের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য করেছে বলে অভিযোগ বিশ্ব হিন্দু পরিষদের। খাড়গেকে আইনি নোটিশ।

Web Desk - ANB | Published : May 6, 2023 3:04 PM IST

মল্লিকার্জুন খাড়গের বিরুদ্ধে ১০০ কোটিরও বেশি টাকার মানহানির মামলা বিশ্ব হিন্দু পরিষদের। ইতিমধ্যেই আইনি নোটিশ জারি করা হয়েছে। কর্ণাটকের নির্বাচনী ইস্তেহারে বজরং দলের বিরুদ্ধ মানহানিকর মন্তব্য করার অভিযোগে কংগ্রেস প্রধানকে আইনি নোটিশ পাঠান হয়েছে। ১৪ দিনের মধ্যে ক্ষতিপুরণ দারি করে গত ৪ মে বিশ্ব হিন্দু পরিষদ ও তার যুব শাখা বজরং দলের চণ্ডীগড় ইউনিট নোটিশ জারি করেছে। তবে কংগ্রেসের তরফে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া জানান হয়নি।

কর্ণাটকের ভোট গ্রহণ ১০ মে। কংগ্রেস ১০ পৃষ্ঠার নির্বাচনী ইস্তেহারে বিশ্ব হিন্দু পরিষদের সহযোগী বজরং দলের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য করেছে বলে অভিযোগ। এই সংগঠনকে নিষিদ্ধ করার কথা বলেছেন। পাশাপাশি জঙ্গি সংগঠন পপুলার ফ্রন্ট অব ইন্ডিয়ার সঙ্গেও তুলনা করেছে। বিশ্ব হিন্দু পরিষদের আইনজীবী তাঁর আইনি সেলের সহ-প্রঘান সাহিল বানসাল আইনি নোটিশে এই কথা বলেছেন।

 

 

ভিএইচপি-র অভিযোগ, পিএফআই ও সিমি হল আল কায়দা ও আইএসআইএস-এর সহযোগী সংগঠন। যা রাষ্ট্র সংঘের সাধারণ পরিষদ নিষিদ্ধ ঘোষণা করেছে। এজাতীয় ১০০টিরও বেশি সংগঠন নিষিদ্ধ করা হয়েছে। এই সংগঠনগুলিতে সন্ত্রাসবাদী সংগঠন হিসেবে ঘোষণা করা হয়। কিন্তু এর সঙ্গে বজরং দলের কার্যকলাপ সম্পূর্ণ আদাল। বানসাল বলেছেন, বজরং দল সর্বজনীনতা, সহনশীলতা, ধর্মীয় ঐক্য, জাতীয় অখণ্ডতা ও ভারত মাতার প্রতি সেবায় নিযুক্ত একটি ধর্মীয় সংগঠন। এই সংগঠন জাতীয় অখণ্ডতায় বিশ্বাস করে। প্রভু শ্রীরাম ও ভগবান হনুমানের প্রতি শ্রদ্ধাশীল। এই দুই দেবতার থেকে অনুপ্ররণা গ্রহণ করেছে।

বিশ্ব হিন্দু পরিষদ দাবি করেছে বজরং জল ধর্মীয় সংগঠন। মানবজাতির সেবায় নিবেদিত প্রাণ। আর সেই কারণে বজরং দলের পরিচয়পত্র অপ্রতিরোধ্য। এটি সার্বজনীন সংগঠন। কিন্তু কংগ্রেস নির্বাচনী ইস্তেহারে বজরং দলের বিরুদ্ধে মানহানিকর মন্তব্য করেছে। তাতে বজরং দলের সুনাম ক্ষুন্ন হয়েছে। বজরং দলকে উপহাস করা হয়েছে, অবজ্ঞা করা হয়েছে বলেও আইনি নোটিশে অভিযোগ জানান হয়েছে।

আইনি নোটিশে বলা হয়েছে, 'আমার ক্লায়েন্ট সম্পর্কে নির্বাচনে ইস্তেহারে যে বিবৃতি দেওয়া হয়েছে তার বিরোধিতা করছি। কারণ তাদের খ্যাতি , সম্মানে আঘাত করা হয়েছে। সেই কারণে বিশেষ ক্ষতির দাবি করা হয়েছে।' আইনি নোটিশ জারির ১৪ দিনের মধ্যে বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দলকে মোট ১০০.১০ কোটি টাকা দিতে হবে কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গেকে। যদিও এর আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই বিষয়টি উত্থাপন করে কংগ্রেসের তীব্র সমালোচনা করেছিলেন।

আরও পড়ুনঃ

মোদী দাদু বাড়িতে এসো..., সোশ্যাল মিডিয়ায় ভাইরাল চার বছরের শিশুর ভিডিও

এলাচের পাগড়ির আর মালায় প্রধানমন্ত্রীকে সাজালেন মুসলিম শিল্পি, পুষ্পবৃষ্টিতে মোদী-বরণ হাভেরিতে

কর্ণাটকে ১৪০ আসনে জয় দিল্লি দখলের রাস্তা তৈরি করবে, আশাবাদী কংগ্রেসের ডিকে শিবকুমারের

 

Read more Articles on
Share this article
click me!