Kashmir Video: বরফ সাদা রাস্তা দিয়ে ছুটছে ঘোড়ার গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল অপূর্ব কাশ্মীর

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি পোস্ট করেছেন মহসিন খান। তিনি বলেছেন, তিনি তাঁর গ্রাম রামপোরা থেকে অনন্তনাগ শহরে যাচ্ছিলেন টাঙ্গা নিয়ে।

 

Saborni Mitra | Published : Feb 3, 2024 10:23 AM IST

প্রবল ঠান্ডায় কাঁপছে জম্মু ও কাশ্মীর। সম্প্রতি তুষারপাতের মধ্যে দিয়ে কাশ্মীরে ট্রেন চলাচলের একটি ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওটি পোস্ট করেছিলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। আর তারপরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে বরফ সাদা গ্রামের মধ্যে দিয়ে একটি এক্কাগাড়ি ছোটার ভিডিও। নেটিজেনদের অনেকেই ভিডিওটির প্রশংসা করেছেন।

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি পোস্ট করেছেন মহসিন খান। তিনি বলেছেন, তিনি তাঁর গ্রাম রামপোরা থেকে অনন্তনাগ শহরে যাচ্ছিলেন টাঙ্গা নিয়ে। সেই সময়ই বরফে সাজানো রাস্তার ভিডিওটি শ্যুট করেছিলেন। এই এলাকাটা ইসলামাদ নামেও পরিচিক। ভিডিওর ক্যাপশানে তিনি লিখেছেন তাংগ স্বার ত শিনুক নজর, রিওয়ায়াত পানিন বারকারার। আমার গ্রাম থেকে ইসলামাবাদ পর্যন্ত - অর্থ - ঐতিহ্যকে বাঁচিয়ে রেখে ঘোড়ার গাড়িতে চড়া এবং তুষারময় দৃশ্য।" দেখুন ভিডিওটিঃ

 

 

মাত্র ৪৮ সেকেন্ডের ভিডিওটে ফুটে উঠেছে শীতকালের কাশ্মীরের অপূর্ব সৌন্দর্য। ঘোড়ার গাড়ির আর ঘোড়ার ক্ষূরের আওয়াজ আলাদা একটা মাত্রা তৈরি করেছে। অনেক সোশ্যাল মিডিয়া ব্যবহারকারী ভিডিওটিকে দ্য ক্রনিকলস অফ নার্নিয়ারের সঙ্গে তুলনা করেছে। তুষার ঝলমলে রাস্তা। গাছপালা ঢাকা বরফে। অনেকটা ছবির মতই লাগছে। অনেকেই আবার বলেছেন কাশ্মীরের নৈগর্গিক রূপের একটি রূপ এটি। অনেকেই আবার বলেছেন, একটি কবির কল্পনার কাশ্মীর। এটাই যে ভূস্বর্গ তা আবারও প্রমাণ হল এই ভিডিওটি।

কাশ্মীর - ভূস্বর্গ বলেই পরিচিত। প্রতিটি ঋতুতেই সুন্দরী কাশ্মীর। প্রত্যেক ঋতুতে আলাদা আলাদা সুন্দর্য ধরা পড়ে। শীত, গ্রীষ্ম, বর্ষা - সর্বদাই সুন্দর কাশ্মীর। শীতকালে বরফে ঢাকা পড়ে যায় কাশ্মীরের অধিকাংশ এলাকা। তাও একটি আলাদা মাত্রা যোগ করে।

Share this article
click me!