ফের উত্তপ্ত মণিপুর, তিন কুকিকে অপরহরণ মেইতেইদের-উদ্ধার এক মহিলার দেহ

মঙ্গলবার সকাল সাড়ে দশটার সময় কুকি সম্প্রদায়ের পাঁচজন লোক একটি গাড়িতে করে কাংপোকপি (চুরাচাঁদপুর এবং কাংপোকপির মধ্যে আন্তঃ সংযোগ সড়ক) যাওয়ার সময় দুর্ঘটনাক্রমে মেইতি এলাকায় প্রবেশ করে।

Parna Sengupta | Published : Nov 8, 2023 11:00 AM IST

হিংসা বিদ্ধস্ত মণিপুরে অশান্ত জনতা তিন কুকিকে অপহরণ করেছে। ঘটনাকে কেন্দ্র করে ফের উত্তপ্ত গোটা রাজ্য। যাদের অপহরণ করা হয়েছে তাদের মধ্যে একজন পুরুষ ও দুইজন মহিলা রয়েছে।

পরে এক মহিলার দেহ উদ্ধার করা হয়। এই দেহ অপহৃত মহিলার হতে পারে বলে মনে করা হচ্ছে।

সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, মঙ্গলবার সকাল সাড়ে দশটার সময় কুকি সম্প্রদায়ের পাঁচজন লোক একটি গাড়িতে করে কাংপোকপি (চুরাচাঁদপুর এবং কাংপোকপির মধ্যে আন্তঃ সংযোগ সড়ক) যাওয়ার সময় দুর্ঘটনাক্রমে মেইতি এলাকায় প্রবেশ করে। এসময় সেখানে উত্তেজিত জনতা জড়ো হয়ে পাঁচজনের মধ্যে তিনজনকে অপহরণ করে নিয়ে যায়। অপহৃতদের মধ্যে দুইজন মহিলা ও একজন পুরুষ রয়েছে। তথ্যমতে, কংচুপ চিংখং এলাকায় অশান্ত জনতা তাদের ওপর হামলা চালায়। এতে এক ব্যক্তি মাথায় আঘাত পান। তাকে ২২ আসাম রাইফেলস চত্বরে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং কংচুপ পিএসের কাছে হস্তান্তর করা হয়। পরে তাকে লিমাখং থেকে হেলিকপ্টারে করে আরও চিকিৎসার জন্য ডিমাপুরে নিয়ে যাওয়া হয়।

সূত্র জানায়, দুই মহিলা ও একজন পুরুষসহ পাঁচজন কুকির মধ্যে তিনজনকে অপহরণ করেছে উত্তেজিত জনতা। পাঁচজনের নাম থাংজলাল হাওকিপ, মঙ্গলুন হাওকিপ, নিংকিম হাওকিপ, নীলম হাওকিপ জামখোথাং লাহাঙ্গার। ঘটনার পর, লামশাং পিএস দল ইম্ফল পশ্চিম জেলার জেন এলাকায় আতং খুমান এবং তাইরেনপোকপি (রেল প্রকল্প সাইটের কাছে) থেকে মাথায় গুলিবিদ্ধ এক মহিলার মৃতদেহ উদ্ধার করে। মৃতদেহটি কাংচুপ চিংখং এলাকা থেকে অপহৃত কুকি মহিলার একজনের হতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

সূত্রের মতে, অন্য একটি ঘটনায়, মঙ্গলবার ইম্ফল-পূর্বের ইরিবুং পিএস শাউবি উচেকনে একজন পুরুষের মৃতদেহ পাওয়া গেছে। দেহ শনাক্ত করা হচ্ছে। মরদেহ জেএনআইএমএস মর্গে রাখা হয়েছে।

এদিকে, কাংচুপ-কৌতরুক-তেরাখোংসাংবি এলাকায় (ইম্ফল পশ্চিম এবং কাংপোকপি জেলা সংলগ্ন) মাঝে মাঝে গোলাগুলির খবর পাওয়া গেছে। আরও তিনজন গ্রামের স্বেচ্ছাসেবক আহত হয়েছেন, যাদের নাম সোরোখাইবাম সরঞ্জিত, খুন্দ্রাকপাম সোমরজিৎ এবং খুরাইজাম নানাও।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!