UP Violence: কৃষকদের পিষে মারার video viral, প্রিয়াঙ্কার সঙ্গে সুর মিলিয়ে টুইট বিজেপি সাংসদের

২৫ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি এসইউভি বিক্ষোভকারী কৃষকদের ওপর চড়াও হয়। প্রথম গাড়িতে কৃষকদের মিছিলের ওপর দিয়েই চলে যায়।

Saborni Mitra | Published : Oct 5, 2021 9:57 AM IST / Updated: Oct 05 2021, 04:38 PM IST

উত্তর প্রদেশের (UP Violence) রাজনীতিতো বটেই এখনও পর্যন্ত জাতীয় রাজনীতিও  লাখিমপুর খেরির (Lakhimpur Kheri) ঘটনাকে কেন্দ্র করে। প্রথম থেকেই কৃষকদের দাবি ছিল আন্দোলনকারী অন্নদাতাকে পিষে দিয়েছে একটি এসইউভি। যা কেন্দ্রীয় মন্ত্রীর অজয় মিশ্র (Ajay Mishra) টেনির ছেলে আশিস মিশ্রর বলেও দাবি করা হয়েছে। একই সঙ্গে কৃষকদের দাবি তিনটি এসইউভি (SUV) বেপরওয়াভাবে চাপা দেয় কৃষকদের। তাতেই মৃত্যু হয়েছে চার আন্দোলনকারীর। এই তিনটি এইইউভি-র একটিতে কেন্দ্রীয় মন্ত্রীর ছেলেও ছিলেন বলেও অভিযোগ করা হয়ে। আশিসের বিরুদ্ধে রুজু হয়েছে খুনের মামলাও। যদিও এখনও পর্যন্ত অভিযোগ অস্বীকার করেছে কেন্দ্রীয় মন্ত্রী ও তাঁর ছেলে। কিন্তু এরই মধ্যে মাসছে এসেছে একটি ভিডিও (Video)। যেটি লখিমপুর খেরির বলেও দাবি করা হয়েছে। 

২৫ সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি এসইউভি বিক্ষোভকারী কৃষকদের ওপর চড়াও হয়। প্রথম গাড়িতে কৃষকদের মিছিলের ওপর দিয়েই চলে যায়। তারপিছনেই ছিল দ্বিতীয় গাড়িটি। সেটিও কৃষকদের ওপর দিয়ে চালিয়ে দেওয়া হয়। যদিও এই ভিডিও সত্যাতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা। তবে ভিডিওটি ভাইরাল হয়েছে। টুইট করেছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী (Priyanka Gandhi) ও বিজেপি সাংসদ বরুণ গান্ধী ( Varun Gandhi)। 

UP Violence: কেন্দ্রীয় মন্ত্রীর ছেলের বিরুদ্ধে FIR দায়ের কৃষকদের, এখনও চাপা উত্তেজনা লাখিমপুর খেরিতে

Social Media: তবে কি এটা সাইবার হামলা, ফেসবুক, ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ বন্ধের কারণ খুঁজছে গোটা বিশ্ব

Viral Video: শৌচাগারে সিংহ, পশুরাজকে নিয়ে আলোচনায় মগ্ন নেটবাসী

বরুণ গান্ধী কিছুটা  ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, ইচ্ছেকৃতভাবেই কৃষকদের গাড়ি চাপা দিয়ে হত্যা করা হয়েছে। পুলিশ এই ভিডিওর গাড়ির মালিক ও ভেতরের লোকদের চিহ্নিত করে উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করুক। অন্যদিকে ভিডিওটি নিয়ে সরব হয়েছেন প্রিয়াঙ্কা গান্ধীও। তিনি সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই নিশানা করেছেন। লিখেছেন 'নরেন্দ্র মোদী স্যার, আপনার সরকার আমাকে কোন আদেশে এফআইআর ছাড়াই গত ২৪ ঘণ্টা ধরে হেফাজতে রেখেছে? যে ব্যক্তি অন্নদাতাদের হত্যা করেছিল তাকে এখনও গ্রেফতার করা হয়নি।' কেন গ্রেফতার করা হয়নি তাও জানতে চেয়েছেন কংগ্রেস নেত্রী। 

অন্যদিকে এখনও পর্যন্ত কৃষকদের মধ্যে ক্ষোভের আগুন জ্বলছে। উত্তর প্রদেশের লাখিমপুর খেরির টিকুনিয়ায় রবিবার কৃষক বিক্ষোভের সময় নিহত চার কৃষকের মধ্যে এখনও পর্যন্ত দুই পরিবার নিহতদের দেহ দাহ করতে রাজি হয়নি। তাঁদের দাবি ময়নাতদন্তের রিপোর্ট হাতে না পাওয়া পর্যন্ত তারা মৃতদেহ সৎকার করবে না। এই ঘটনায় কিছুটা অস্বস্তিতে পড়েছে উত্তর প্রদেশের পুলিশ। পুলিশ আধিকারিক লক্ষ্মী সিং টিকুনিয়া গেছেন। তিনি দুই পরিবারের সঙ্গে আলোচনা করছেন। জড়ো হয়েছে প্রতিবেশী ও আন্দোলনকারী কৃষকরাও। সূত্রে খবর এখনও পর্যন্ত নিজেদের দাবিতে অনড় রয়েছে দুটি পরিবার। 

Share this article
click me!