দড়ি ধরে ঝুলতে ঝুলতে কোনও রকমে হেলিকপ্টারে উঠলেন মন্ত্রী, জীবন বাজি রাখার ছবি ভাইরাল নেটদুনিয়ায়

মন্ত্রীর দঁড়ি ধরে হেলিকপ্টারে উঠেছেন। মধ্য প্রদেশের বন্যা পরিস্থিতি দেখতে গিয়ে বিপাকে স্বরাষ্ট্র মন্ত্রী। 

Asianet News Bangla | Published : Aug 4, 2021 6:48 PM IST / Updated: Aug 05 2021, 09:03 AM IST

করুণ অবস্থা মধ্য প্রদেশের এক মন্ত্রীর। বানভাসে এলাকায় স্থানীয় বাসিন্দাদের পাশে দাঁড়াতে সেখানে গিয়েছিলেন মন্ত্রীমশাই কিন্তু কপাল দোষে সেই বন্যা কবলিত এলাকায় আটকে যান তিনি। আর তাঁকে উদ্ধার করতেই শেষপর্যন্ত হেলিকপ্টার পাঠাতে হল সেখানে। রীতিমত এয়ার লিফ্ট করে বন্যা কবলিতে এলাকা থেকে উদ্ধার করে আনা হয়ে মন্ত্রীকে। 

মধ্য প্রদেশের স্বরাষ্ট্র মন্ত্রী নরোত্তম মিশ্র। বানভাসী এলাকায় দতিয়া জেলায় গিয়েছিল। এটি মন্ত্রীর নিজস্ব বিধানসভা কেন্দ্রও। পরিদর্শনের পাশাপাশি বন্যা কবলিতদের সাহায্য করারই ছিল তাঁর উদ্দেশ্য। রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনীর নৌকাতে করেই ত্রাণ নিয়ে গিয়েছিলেন মন্ত্রী। প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করেই পৌঁছে ছিলেন। সেখানেই দেখেন চার দিকে ভেসে গেছে জলের তোড়ে। একটি ছাদে আটকে রয়েছে ৯ জন। উদ্ধার করতে এগিয়ে যায় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। কিন্তু বাধ সাধে একটি গাছ। 

'তৃণমূলের ভাঁওতাবাজির বাংলা মডেল', পরপর ৮টি টুইটে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জবাব দিল বিজেপি

দুর্যোগ কাটবে না বৃহস্পতিবারেও, বুধবারের জমা জলের সমস্যা আরও বাড়তে পারে

গাছটি আচমকাই ভেঙে পড়ে নৌকার ওপর। তারপরই একটি বাড়ির ছাদে তাঁরা আশ্রয় নেন। মন্ত্রী নরোত্তম মিশ্রই তড়িঘড়ি সরকারি কর্তকর্তাদের পুরো বিষটি জানান। তারপরই উদ্ধারকাজে পাঠান হয় হেলিকপ্টার। মন্ত্রী সমেত ৯ জনকে উদ্ধার করে নিরাপদে ফিরিয়ে আনা হয়। তবে আগে আটকে পড়া স্থানীয় বাসিন্দাদের উদ্ধারের পরেই মন্ত্রী হেলিকপ্টারে চড়েন। যে ছবিটি ভাইরাল হয়েছে সেটিটে দেখা যাচ্ছে সাদা পাজামা আর কূর্তা পরে রয়েছেন মন্ত্রী নরোত্তম মিশ্র। একটি হেলিকপ্টার থেকে নেমে আসা একটি দড়ি বেয়ে তিনি উপরে উঠছেন। 
মধ্য প্রদেশের বন্যা পরিস্থিতি সংকট জনক। বেশ কিছু প্লাবিত এলাকা পরিদর্শন করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহান। দ্রুত উদ্ধার আর ত্রাণ পাঠানোর নির্দেশ দিয়েছেন তিনি।  

Share this article
click me!