Asianet News BanglaAsianet News Bangla

দুর্যোগ কাটবে না বৃহস্পতিবারেও, বুধবারের জমা জল সমস্যা আরও বাড়তে পারে


বুধবারের বৃষ্টিতে জল জমে যায় কলকাতার বিস্তীর্ণ এলাকায়। বৃহস্পতিবারেও বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।
 

west Bengal weather forecast for 5 august  rain or thundershowers in south Bengal bsm
Author
Kolkata, First Published Aug 4, 2021, 11:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বুধবারের দুপুরের বৃষ্টিতে বিপর্যস্ত কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা। গত এক সপ্তাহের মধ্যে এই নিয়ে দ্বিতীয় বার জমা জলে বিপর্যস্ত হয়ে পড়ে তিলোত্তমা। পাতিপুকুর আন্ডারপাসে এদিও ডুবে একটি পাব্লিক বাস। গত শুক্রবারই জমা জলে এই একাই এলাকায় আটকে গিয়েছিল একটি বাস। এদিনও এই একই ঘটনা মুখোমুখি হতে হয় যাত্রীদের। শুধু পাতিপুকুর নয়, কলকাতার কলেজস্ট্রিট, ঠনঠনিয়াসহ বেশ কয়েকটি এলাকায় প্রবল বৃষ্টিতে জল জমে যাওয়ায় সাময়িকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে জনজীবন। 

আলিপুর হাওয়া অফিস জানিয়েছে আগামিকালই কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ভারী অথবা বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গতকালই আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। অর্থাৎ এখনও দুর্যোগ কাটছে না বলাই বাহুল্য। তবে সমুদ্র উপকূলবর্তী জেলাগুলির জন্য তেমন কোনও সতর্কতা দেয়নি হাওয়া অফিস। হাওয়া অফিস জানিয়েছে দিল্লি থেকে নিম্নাচাপ অক্ষরেখা গয়া হয়ে মালদা পর্যন্ত বিস্তৃত রয়েছে। অন্যদিকে বাংলাদেশ সংলগ্ন পঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এই দুয়ের প্রভাব আগামিকালও বৃষ্টির সম্ভাবনা থেকেই যাচ্ছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

মুখ্যমন্ত্রী মমতার 'ম্যান মেড বন্যা'র অভিযোগ খারিজ, বাংলার বন্যা পরিস্থিতি নিয়ে কী বলল DVC

সোশ্যাল মিডিয়ায় ছবি দিয়ে বিপাকে রাহুল গান্ধী, NCPCRর নোটিশ টুইটারকেও

'তৃণমূলের ভাঁওতাবাজির বাংলা মডেল', পরপর ৮টি টুইটে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জবাব দিল বিজেপি
প্রবল বৃষ্টি আর আর ডিভিসির ছাড়া জলে এমনিতেই বিপর্যস্ত দক্ষিণবঙ্গের হাওড়া,হুললি বর্ধমানসহ বেশ কয়েক জেলা। বানভাসি হয়ে রয়েছে পশ্চিম মেদিনীপুরের ঘাটালও। এই অবস্থায় প্রয়োজনের তুলনায় বেশি জল ছাড়া হচ্ছে বলে অভিযোগ তুলে রাজ্যের মুখ্যমন্ত্রী চিঠি লিখিছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও মুখ্যমন্ত্রীর অভিযোগ খারিজ করে দিয়ে ডিভিসি জানিয়েছে রাজ্যের অনুমতি না নিয়ে জল ছাড়ার কোনও নিয়ম নেই। পাশাপাশি খারিজ করে দিয়েছে ম্যান মেড বন্যার তত্ত্বও। 

west Bengal weather forecast for 5 august  rain or thundershowers in south Bengal bsm

Follow Us:
Download App:
  • android
  • ios