Horrific Video: পাগলপারা নদীর জলে ভেঙে গেল পাকা ব্রিজ, প্রাণ হাতে ছুটছেন চালক

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত উত্তরাখণ্ড। কোথায় নদীর জল বইছে রাস্তার ওপর দিয়ে। কোথাও আবার নদীর জলের তোড়ে ভেঙে গেল পাকা ব্রিজ। বেশ কয়েকটি এলাকায় যান চলাচল প্রায় বন্ধ।  
 

Asianet News Bangla | Published : Aug 27, 2021 9:55 AM IST

বৃষ্টিপাতে বিপর্যস্ত উত্তরাখণ্ড। গত তিন চার দিন ধরেই প্রবল বৃষ্টি হচ্ছে উত্তরাখণ্ডের বিস্তীর্ণ এলাকায়। যার জেরে একাধিক জায়গায় ভূমিধসের ঘটনা ঘটছে। আর সেই ভূমিধসের কারণে ইতিমধ্যে হৃষিকেশ-দেবপ্রয়াগ, হৃষিকেশ-তেহরি আর দেরহাদুন-মুসৌরি যাওয়ার রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে গেছে। প্রকৃতিক সেই দুর্যোগের একটি ভিডিও সামনে এসেছে। যেখানে দেখা যাচ্ছে একটি ব্রিজ ভেঙে যাচ্ছে। প্রবল জলের তোড়ে ভেসে যাচ্ছে বেশ কয়েকটি গাড়ি। 

দেরহাদুন-হৃষিকেশ হাইওয়েতে রাণি পোখারি ব্রিজ ভেঙে গেছে প্রবল জলের তোড়ে। জখান নদীর ওপরেই তৈরি হয়েছিল সেতুটে। সেতুর মূল অংশ জলের স্রোতেই ভেঙে যায় বলেও আশঙ্কা করা হয়েছে। প্রবল বৃষ্টিতে নদী রুদ্রমূর্তি ধারন করেছে। জলের তোড় ভাসিয়ে নিয়ে যাচ্ছে চার চাকার গাড়িগুলিকে। উত্তরাখণ্ডের পুলিশ ওই রাস্তা এড়িয়ে যাতায়াতের নির্দেশ দিয়েছে। স্থানীয় প্রশাসন জানিয়েছে, আবহাওয়ার উন্নতি না হওয়া পর্যন্ত এই এলাকা এড়িয়ে যাওয়ার পরামর্শ দিয়েছে। প্রবল বৃষ্টির কারণে তপোবন থেকে মালেথা পর্যন্ত ৫৪ নম্বর জাতীয় সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। 

সংবাদ সংস্থা এএনআই-এর আরও একটি ভিডিওতে দেখা যাচ্ছে প্রবল বৃষ্টিতে মালদেবতা-সহস্রধারা লিঙ্করোডের ওপর দিয়েই বইছে নদীর জল। যা জেরে এই এলাকায় বন্ধ করে দেওয়া হয়েছে যান চলাচল। 

Kabul Blast: আত্মঘাতী জঙ্গির ছবি প্রকাশ করে হামলার দায় স্বীকার, তালিবানদের কি চ্যালেঞ্জ জানাচ্ছে ISIS-K

তবে কি পাকাপাকিভাবে রাজনীতিতে আসছেন সোনু সুদ, জল্পনা উস্কে দিল কেজরিওয়ালের সঙ্গে বৈঠক

COVID 19: করোনা যুদ্ধে নতুন মোড়, টিকার দৌড়ে পা রাখল মুকেশ আম্বানির রিলায়েন্স

আপাতত উত্তরাখণ্ডের প্রাকৃতিক দুর্যোগ কাটার কোনও ইঙ্গিত দেয়নি মৌসম ভবন। ২৯ অগাস্ট পর্যস্ত ভারী বৃষ্টি হবে বলেও পূর্বাভাস দিয়েছে। তাই উত্তরাখণ্ডের পরিস্থিতি আরও খারাপ হতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। বুধবারই ভূমিধসের কারণে পৌরি জেলার একটি গাড়ি খাদে পড়ে যায়। যার কারণে দিল্লির দুই পর্যটকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় আহতদের ভর্তি করা হয়েছে স্থানীয় একটি হাসপাতালে। 
 

Share this article
click me!