কাঠের ট্রেডমিল নিয়ে বিভক্ত সোশ্যাল মিডিয়া, অজ্ঞাতপরিচয় শিল্পির খোঁজ চলছে নেটদুনিয়ায়

মাত্র ৪৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে, লোকটি ট্রেডমিল একত্রিত করতে কাঠের মিস্ত্রির মতই কাজ করছে। বেশ কিছু কাটের অংশ একত্রিত করে শক্তভাবে সেগুলিকে জুড়ে দিচ্ছে।

Saborni Mitra | Published : Mar 23, 2022 10:25 AM IST

ফিটনেস উৎসাহীদের জন্য় খুবই সুখবর। প্রবল এই ব্যস্ততার সময়ই অনেকেই বাড়িতে ওয়ার্কআউট করেন। ফ্রিহ্যান্ড এক্সারসাইজ হলেও কথাই নেই- কিন্তু অনেকেই আবার চান হেঁটে সুস্থ থাকতে। তাদের জন্য ট্রেডমিল (treadmill) একান্ত প্রয়োজনীয়। তেলাঙ্গনার (Telangana) এক ব্যক্তি এবার বানিয়ে ফেললেন কাঠের ট্রেডমিল (Wooden treadmill)। এখানেই শেষ নয়। গল্পে আরও বাকি রয়েছে। এই ট্রেডমিল চালাতে লাগবে না কোনও শক্তি। তেলাঙ্গনার শিল্পির প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।  তেলাঙ্গনার তথ্যপ্রযুক্তিমন্ত্রী কেটি রামারাও রাজ্যের প্রোটোটাইপিং সেন্টার, টি ওয়ার্কাসকে ট্যাগ করে সংশ্লিষ্ট ব্যক্তি উদ্ভাবনী শক্তি ও প্রচেষ্টার ভিডিও পোস্ট করেছেন। পাশাপাশি তাঁর প্রশংসাও করেছেন। তিনি বলেছেন, কী দারুণ। 

মাত্র ৪৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে, লোকটি ট্রেডমিল একত্রিত করতে কাঠের মিস্ত্রির মতই কাজ করছে। বেশ কিছু কাটের অংশ একত্রিত করে শক্তভাবে সেগুলিকে জুড়ে দিচ্ছে। ভিডিও শেষ দিকে দেখা যাচ্ছে বিদ্যুতের ব্যবহার না করেই ট্রেডমিলটি চালানো যাচ্ছে। 

এই ট্রেডমিল চালাতে কোনও ব্যক্তির সম্পূর্ণ শক্তির প্রয়োজন হয়। পা দিয়ে কাঠের পাটাগুলিকে জোরে ঠেলে দিলে সেগুলি চলতে শুরু করবে। তাতেই হাঁটার কাজ শুরু করা যাবে। আপনিও দেখে নিন ভিডিওটি। 

ভিডিওটি পোস্ট করা হয়েছিল ১৭ মার্চ। তারপর থেকেই সেটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। অনেক টুইটার ব্যবহারকারী তেলাঙ্গনার ব্যক্তির দক্ষতা দেখে অবাক হয়েছেন। 
 
অনেক নেটিজেনই তেলাঙ্গনার ব্যক্তির প্রশংসা করেছেন। কিন্তু সমালোচাও রয়েছে শিল্পির ভাগ্যে। কারণ- অনেকেই বলেছেন শিল্পি হিসেবে ভালো কাজ করলেও এটি কোনও ভালো ট্রেডমিল হতেই পারে না। এই ধরনের ট্রেডমিলে দৌড়ানো সম্ভব নয় বলেও জানিয়েছেন। এক ব্যবহারকারী স্পষ্ট জানিয়েছেন যেকারণে ট্রেডমিল ব্যবহার করা হয় তার উদ্দেশ্য এতে সফল হবে না। অনেকেই জানিয়েছে বিদ্যুৎ ছাড়া ট্রেডমিল ইতিমধ্যেই হায়দরাবাদের কিছু জিমে দেখতে পাওয়া যায়। তবে ভিডিওটি ইতিমধ্যেই ১৩ লক্ষেকও বেশিবার দেখা হয়েছে। কিন্তু কোনও কারণে যে ব্যক্তি এই কাঠের ট্রেডমিলটি বানিয়েছেন তাঁর পরিচয় প্রকাশ  করা হয়নি। যা নিয়েও অনেকেই উষ্মা প্রকাশ করেছেন। 

রাশিয়ানদের মারামারি চিনির জন্য, সুপারমার্কেটের ভিডিওতে ধরা পড়ল আর্থিক সংকটের ভয়ঙ্কর ছবি

বিপ্লবী ভারত গ্যালারি- চোখের সামনে তুলে ধরবে স্বাধীনতার ইতিহাস, উদ্বোধন প্রধানমন্ত্রী মোদীর হাতে

'অসৎ বুদ্ধিজীবীরা রাজ্য চালালে কী হয়', রামপুরহাটের ঘটনা নিয়ে টুইট রণবীর শোরের

Share this article
click me!