বীরভদ্র সিংয়ের পরিবারের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ, স্ত্রীর শোবার ঘরে গোপন ক্যামেরা- নোটিশ পেলেন প্রতিভা সিং

বিক্রমাদিত্য সিংয়ের স্ত্রী সুদর্শনা সিং তার অভিযোগে প্রতিভা সিং, ননদ অপরাজিতা এবং ভগ্নিপতি অঙ্গদ সিংয়ের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা ও হয়রানির অভিযোগ করেছেন।

Web Desk - ANB | Published : Dec 16, 2022 9:54 AM IST

হিমাচল প্রদেশ কংগ্রেসের সভাপতি প্রতিভা সিং এবং তার ছেলে বিক্রমাদিত্য সিংকে পারিবারিক বিবাদের একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। বিক্রমাদিত্যের স্ত্রী সুদর্শনা সিং তার স্বামী ও পরিবারের বিরুদ্ধে পারিবারিক হিংসার অভিযোগ এনেছেন। বিক্রমাদিত্য হিমাচল প্রদেশের সিমলা বিধানসভা আসনের একজন বিধায়ক। সুদর্শনার অভিযোগ, তার ওপর নজর রাখতে তার স্বামী বেডরুমেও ক্যামেরা বসিয়েছেন।

বিক্রমাদিত্য সিংয়ের স্ত্রী সুদর্শনা সিং তার অভিযোগে প্রতিভা সিং, ননদ অপরাজিতা এবং ভগ্নিপতি অঙ্গদ সিংয়ের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা ও হয়রানির অভিযোগ করেছেন। একাধিক অভিযোগ আনা হয়েছে বিক্রমাদিত্য সিংয়ের বিরুদ্ধে। এখন তাকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।

কী অভিযোগ বিক্রমাদিত্য সিংয়ের বিরুদ্ধে

বিক্রমাদিত্য সিংয়ের স্ত্রী সুদর্শন সিং চুন্দাওয়াত তার অভিযোগে সিমলার বিধায়ক প্রতিভা সিং, ননদ অপরাজিতা এবং ভগ্নিপতি অঙ্গদ সিংয়ের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা ও হয়রানির অভিযোগ করেছেন।

স্বামীর কাছে ভরণপোষণ দাবি করেছেন সুদর্শনা সিং। তিনি জয়পুরে থাকেন। সুদর্শনা তার স্বামীর বিরুদ্ধে চণ্ডীগড়ের এক মহিলা আমরিনের সঙ্গে সম্পর্কের অভিযোগ করেছেন। জানুয়ারিতে উদয়পুর আদালতে হাজির হতে হবে বিক্রমাদিত্যকে। পারিবারিক আদালত তাকে নোটিশ দিয়েছে।

বিক্রমাদিত্য ও সুদর্শনার বিয়ে হয় ২০১৯ সালে। সুদর্শনার অভিযোগ, বীরভদ্র সিং মারা গেলে তার স্বামী তাকে তার বাপের বাড়ি উদয়পুরে ফিরে যেতে বলেন। বিক্রমাদিত্য তাঁর কাছে ১০ কোটি টাকা দাবি করেছেন বলেও অভিযোগ করেছেন সুদর্শনা।

সোশ্যাল মিডিয়ায় কী দাবি করা হচ্ছে?

বিক্রমাদিত্য হিমাচল প্রদেশের অন্যতম বড় পরিবার থেকে এসেছেন। হাই প্রোফাইল মামলার কারণে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের ভুয়ো দাবি করা হচ্ছে। কিছু পোস্টে দাবি করা হয়েছে যে আদালত বিক্রমাদিত্যের বিরুদ্ধে জামিন অযোগ্য পরোয়ানা জারি করেছে। এই দাবির ব্যাখ্যা দেওয়ার সময়, বিক্রমাদিত্য বলেছিলেন যে তাঁর বা তাঁর পরিবারের বিরুদ্ধে কোনও পরোয়ানা জারি করা হয়নি। আমরা কোনো ভুল করিনি, এমন পরিস্থিতিতে জামিন অযোগ্য পরোয়ানা জারির প্রশ্নই ওঠে না।

বিক্রমাদিত্য সিং বলেছেন, 'এটা ব্যক্তিগত ব্যাপার। আমি এ বিষয়ে কোনো মন্তব্য করতে চাই না এবং আদালতে সালিশের মাধ্যমে সমস্যার সমাধান চাই।

কেন আলোচনায় প্রতিভা সিংয়ের পরিবার?

প্রতিভা সিং হিমাচল প্রদেশ কংগ্রেসের সভাপতি। তাঁর ছেলে বিক্রমাদিত্য সিং সিমলার কংগ্রেস বিধায়ক। প্রতিভা সিংয়ের স্বামী বীরভদ্র সিং হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী ছিলেন। নির্বাচনের ফলাফলের পর প্রতিভা সিংও মুখ্যমন্ত্রী পদের দৌড়ে সামিল হন। যদিও কংগ্রেস এই সুযোগ দিয়েছে সুখবিন্দর সিং সুখুকে। এখন প্রতিভা সিংয়ের পরিবারের অসুবিধা বাড়ছে বলে মনে হচ্ছে।

Share this article
click me!