Amit Shah: স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাথে কুস্তিগিরদের বৈঠক, যৌন হেনস্থার বিরুদ্ধে আইনের ওপরেই ভরসা

দীর্ঘ দিনের লড়াইয়ের পর শেষমেশ কুস্তিগিরদের সাথে বৈঠকে বসতে রাজি হলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। 

Web Desk - ANB | Published : Jun 5, 2023 4:57 AM IST / Updated: Jun 05 2023, 10:37 AM IST

বিজেপি সাংসদ এবং দেশের কুস্তি ফেডারেশনের প্রধান সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে নয়াদিল্লিতে দীর্ঘ দিন ধরে প্রতিবাদ চালিয়ে যাচ্ছেন ভারতের শীর্ষ কুস্তিগীররা। শনিবার তাঁদের সাথে একান্ত বৈঠকে বসলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর, প্রতিবাদী কুস্তিগিররা কুস্তি ফেডারেশন প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পাঁচ দিনের সময়সীমা বেঁধে দিয়েছিলেন। সেই সময়সীমা শেষ হয়েছে শনিবার। এর পরেই তাঁরা দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠকে বসতে চেয়েছিলেন।

অলিম্পিক পদকজয়ী বজরং পুনিয়া সংবাদমাধ্যমের কাছে জানিয়েছেন যে, তাঁরা শনিবার সন্ধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে তাঁর নয়া দিল্লির বাড়িতে দেখা করেছেন।

 সূত্র মারফৎ জানা গেছে যে, শনিবার রাত ১১ টা নাগাদ অমিত শাহের বাড়িতে এই আলোচনা পর্বটি শুরু হয়েছিল। বৈঠকটি এক ঘন্টারও বেশি সময় ধরে চলেছে এবং এই আলোচনায় অংশ নিয়েছিলেন কুস্তিগির বজরং পুনিয়া, সাক্ষী মালিক, সঙ্গীতা ফোগট এবং সত্যওয়ার্ত কাদিয়ান। 

স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে আলোচ্য বৈঠকে কুস্তিগিররা ভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিং-এর বিরুদ্ধে নিরপেক্ষ তদন্ত করার দাবি তুলেছেন। তাঁর বিরুদ্ধে একজন নাবালিকা কুস্তিগির সহ সাতজন মহিলা কুস্তিগিরকে যৌন হেনস্থা করার অভিযোগ তোলা হয়েছে। এই মর্মে ব্রিজ ভূষণের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন তাঁরা।

তাঁদের অভিযোগ শুনে অমিত শাহ আশ্বাস দিয়েছেন যে, দেশের আইন সবার জন্য সমান। তিনি কুস্তিগিরদের বলেছেন, “আইনকে তার নিজস্ব গতিতে চলতে দিন।”

কুস্তি ফেডারেশন প্রধানের বিরুদ্ধে তাঁদের প্রতিবাদকে বারবার উপেক্ষা করা হয়েছে এই অভিযোগ তুলে ভারতের বিশ্বজয়ী কুস্তিগিররা চলতি বছরের মে মাসে হরিদ্বারের গঙ্গা নদীতে নিজেদের পদকগুলি বিসর্জন দিয়ে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করেছিলেন। সেসময় ভারতের কৃষক নেতা নরেশ টিকাইতের হস্তক্ষেপ এবং অনুরোধের পর তাঁরা সাময়িকভাবে তাঁদের এই পরিকল্পনা বাতিল করেছিলেন। এরপরেই তাঁরা অমিত শাহের সঙ্গে বৈঠকে বসার আর্জি জানিয়েছিলেন।

আরও পড়ুন- 
অতি শীঘ্রই দারুণ সৌভাগ্য পেতে চলেছে ৬টি রাশি, বুধ গ্রহ থেকে তৈরি হচ্ছে গজকেশরী রাজ যোগ
পরিবারের ‘প্রধান’ পুরুষরা নন, হয়ে উঠছেন মহিলারাই: ভারতের সাম্প্রতিক সমীক্ষা ঘুচিয়ে দিচ্ছে লিঙ্গভেদ
‘অনেক মৃতদেহ দু’বার গোনার কারণে সংখ্যায় বেড়ে যাচ্ছে’, করমন্ডল এক্সপ্রেসের দুর্ঘটনার পর রিপোর্ট দিলেন ওড়িশার মুখ্যসচিব

Read more Articles on
Share this article
click me!