Wrestlers Protest: কুস্তিগীরদের আন্দোলনে নয়া মোড়, ফেসবুক পোস্টে শর্ত রাখলেন ব্রিজভূষণ শরণ সিংহ

রবিবার ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহ নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেছেন। সেই পোস্টে তিনি লিখেছেন, “আমি নারকো টেস্ট, পলিগ্রাফ টেস্ট বা লাই ডিটেক্টর করাতে রাজি আছি।”

Web Desk - ANB | Published : May 22, 2023 2:34 AM IST

ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি তথা উত্তরপ্রদেশের বিজেপি নেতা ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনেছেন ভারতের বিখ্যাত কুস্তিগিররা। ব্রিজভূষণের গ্রেফতারি চেয়ে দিল্লির যন্তর মন্তরে একটানা আন্দোলন চালিয়ে যাচ্ছেন তাঁরা। আন্দোলনের কয়েক মাস পেরিয়ে গেলেও কোনও সুরাহা হয়নি। এর আগে ভারতের ক্রিড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরের সঙ্গে দিনের পর দিন ঘণ্টার পর ঘণ্টার আলোচনায় বসলেও কোনও স্থায়ী সমাধানের রাস্তা বের করতে পারেনি কেন্দ্র সরকার। দেশের হয়ে বিশ্বজয়ী কুস্তিগীরদের যৌন হেনস্থা করার দায়ে ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে প্রতিবাদ ক্রমশ জোরালো হচ্ছে। আন্দোলনকে জাতীয় স্তরে পৌঁছে দেওয়ার জন্য যন্তর মন্তর থেকে রামলীলা ময়দানে সরে যাওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন প্রতিবাদকারীরা। এই পরিস্থিতিতে নারকো পরীক্ষায় রাজি হয়ে গেছেন বিজেপি সাংসদ।

রাজধানীতে যন্তর মন্তর এলাকায় এখনও জারি রয়েছে কুস্তিগীরদের অবস্থান বিক্ষোভ। রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রধান ব্রিজভূষণ শরণ সিংহের শাস্তির দাবি তুলে দেশের পদকজয়ী কুস্তিগীররা গরমে পুড়ে, বৃষ্টিতে ভিজে রাস্তায় বসে অবস্থান করছেন। সেই ঘটনাতেই এবার এল নয়া টার্নিং পয়েন্ট। সূত্রের খবর, কুস্তিগীরদের সংগঠনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহের পলিগ্রাফ পরীক্ষার যে দাবি করা হয়েছিল, সেই দাবিতে রাজি হয়ে গেছেন সভাপতি নিজেই। মিথ্যে খোঁজার পরীক্ষাতেও বসতে রাজি হয়েছেন তিনি। কিন্তু, বিনা শর্তে নয়। পরীক্ষায় বসার জন্য তিনি বিশেষ শর্তের কথা ঘোষণা করেছেন।

রবিবার ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহ নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেছেন। সেই পোস্টে তিনি লিখেছেন, “আমি নারকো টেস্ট, পলিগ্রাফ টেস্ট বা লাই ডিটেক্টর করাতে রাজি আছি। তবে, আমার একটি শর্ত আছে। আমার সঙ্গে ভিনেশ ফোগট ও বজরং পুনিয়াকেও এই পরীক্ষাগুলো করতে বসতে হবে। যদি এই দুই কুস্তিগীর পরীক্ষা করাতে রাজি থাকেন, তবে সংবাদমাধ্যমকে ডাকুন ও ঘোষণা করুন। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, পরীক্ষা করানোর জন্য আমি প্রস্তুত রয়েছি।”

আরও পড়ুন-

Weather News: গলদঘর্ম পরিস্থিতির পরেই বৃষ্টির আশা, চলতি সপ্তাহে আরামদায়ক আবহাওয়ার পূর্বাভাস
মে মাসে কোন শহরে ঊর্ধ্বমুখী হল জ্বালানির দাম? দেখে নিন সোমবারের পেট্রোল-দর

Gmail: জিমেইল ব্যবহার করা নিয়ে নতুন নিয়ম জারি, ব্যবহারকারীদের সতর্ক করল গুগল

Share this article
click me!