যোগী, অমিত শাহ বা নীতিন গড়করি-মোদীর পর দায়িত্ব নেওয়ার জন্য সবচেয়ে উপযুক্ত কে? রইল সমীক্ষার ফল

১৭তম লোকসভার মেয়াদ ১৬ জুন পর্যন্ত। এপ্রিল বা মে মাসে লোকসভা নির্বাচন হতে পারে। শিগগিরই এ বিষয়ে ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। বিজেপি লোকসভা নির্বাচনে জয়ের হ্যাটট্রিক করার দাবি করছে এবং চার শতাধিক আসন জয়ের লক্ষ্যও রয়েছে।

Parna Sengupta | Published : Feb 11, 2024 5:48 AM IST

বিজেপি ইতিমধ্যেই ২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম ঘোষণা করেছে। একই সময়ে, প্রধানমন্ত্রী মোদীও তার তৃতীয় মেয়াদে এই ইস্যুতে অনেকবার দাবি করেছেন। সম্প্রতি, প্রধানমন্ত্রী মোদী রাজ্যসভায় বলেছিলেন যে তাঁর সরকারের তৃতীয় মেয়াদ খুব বেশি দূরে নয়। তিনি আরও বলেছিলেন, "কেউ কেউ একে 'মোদী ৩.০' বলে ডাকে।"

২০১৪ সালের পরে অনুষ্ঠিত বিধানসভা নির্বাচন এবং ২০১৯ সালের সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা থেকে বিজেপি উপকৃত হয়েছে। আজ রাজনীতিতে তার মর্যাদা অনেক উঁচু বলে বিবেচিত হয়। এখন একটি সমীক্ষায় জানার চেষ্টা করা হয়েছে যে কোন বিজেপি নেতা প্রধানমন্ত্রী মোদীর জায়গায় দায়িত্ব নেওয়ার জন্য সবচেয়ে উপযুক্ত।

প্রধানমন্ত্রী মোদীর পরিবর্তে কোন নেতা সবচেয়ে উপযুক্ত?

একটি জাতীয় সংবাদমাধ্যম প্রধানমন্ত্রী মোদীর তৃতীয় মেয়াদের ভবিষ্যদ্বাণী করেছে। এই সমীক্ষা অনুসারে, সর্বাধিক ২৯ শতাংশ বলেছেন যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ প্রধানমন্ত্রী মোদীর উত্তরসূরি হওয়ার জন্য সবচেয়ে উপযুক্ত।

২৫ শতাংশ মানুষ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নাম নিয়েছেন এবং ১৬ শতাংশ লোক বলেছেন যে কেন্দ্রীয় সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী নীতিন গড়করি প্রধানমন্ত্রী মোদীর জায়গায় দায়িত্ব নেওয়ার জন্য সবচেয়ে উপযুক্ত ব্যক্তি।

সমীক্ষার ফেব্রুয়ারি ২০২৪ সংস্করণটি সমস্ত লোকসভা আসন জুড়ে ৩৫,৮০১ জনের মতামতের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। প্রতিবদনে বলা হয়েছে যে ১৫ ডিসেম্বর, ২০২৩ থেকে ২৮ জানুয়ারি, ২০২৪-এর মধ্যে এই সমীক্ষা করা হয়েছিল।

এপ্রিল বা মে মাসে লোকসভা নির্বাচন হতে পারে

উল্লেখ্য, ১৭তম লোকসভার মেয়াদ ১৬ জুন পর্যন্ত। এপ্রিল বা মে মাসে লোকসভা নির্বাচন হতে পারে। শিগগিরই এ বিষয়ে ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। বিজেপি লোকসভা নির্বাচনে জয়ের হ্যাটট্রিক করার দাবি করছে এবং চার শতাধিক আসন জয়ের লক্ষ্যও রয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!