নগ্ন গায়েই ব্রাজিল প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক, ভার্চুয়াল মিটিং-র ছবি ভাইরাল

  • ভার্চুয়াল বৈঠকে বিপত্তি
  • নগ্ন গায়েই প্রেসিডেন্টের সঙ্গে বৈঠক
  • ব্রাজিলের ছবি ভাইরাল নেট দুনিয়ায়

Asianet News Bangla | Published : May 18, 2020 2:47 PM IST

জুম কলে আবারও বিপত্তি। এবার ব্রাজিলে ঘটে গেল ভয়ঙ্কর ঘটনা। প্রেসিডেন্ট বোলসোনারোর সঙ্গে ভাচুর্য়ার বৈঠকে এক ব্যক্তির হাজির হলেন আদুল গায়ে। সাও পাওলো রাজ্যের ফেডারেশন অব ইন্ড্রাস্ট্রিজের সভাপতি পাওলো স্পাফে একটি ভার্চুয়াল বৈঠকের আয়োজন করেছিলেন। সেই বৈঠকে বেশ কয়েকজন কর্মকর্তা ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। কিন্তু সেই বৈঠকে হাজির হয়েও ওই ব্যক্তি গায়ে কোনও জামা বা কোর্ট রাখেননি। 

 

আরও পড়ুনঃ যোগীর কাছ থেকে দাবি আদায় করেই রণে ভঙ্গ দিলেন প্রিয়াঙ্কা, কংগ্রেসের পাল্টা ১২ হাজার বাস চালাবে সরকার ...

আরও পড়ুনঃ লকডাউন ৪.০-এ রাতের ভারতে জারি ১৪৪ ধারা, নিয়ম শিথিল করা হলেও জোর নিরাপদ দূরত্বে ...

আরও পড়ুনঃ রাহুল লিখলেন 'মোদী ইউটার্ন', আবার মনেরায় বরাদ্দ বৃদ্ধি নিয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানালেন ...
সোশ্যাল মিডিয়ায় আদুল গায়ের ওই ব্যবসায়ীকে চিহ্নিত করেছিলেন  স্পাফ নামের এক ব্যক্তি। কিন্তু প্রেসিডেন্ট বোলসোনারো জানিয়ছেন এই এই ভাবে চিহ্নিত করা ঠিক নয়। পাশাপাশি তিনি আরও বলেছেন দুর্ভাগ্যক্রমে এই ছবিটি আমরা দেখেছি। ছবিটি খুব স্পষ্ট ছিল না। কিন্তু তাও দেখা গেছে। ওই ব্যক্তিকে যাতে প্রকাশ্যে চিহ্নিত না করারও আবেদন জানিয়েছেন তিনি। পাশাপাশি দেশের শিল্প মন্ত্রী জানিয়েছেন ওই ব্যক্তি স্নান করছিলেন। সেই সময়ই জুম কলে তাঁকে ধরা হয়েছে বলেই এই বিপত্তি। 

 

কিন্তু তার আগেই এই ছবি ভাইরাল হয়ে যায়। করোনাভাইরাসের সংক্রমণ রুখতে বর্তমানে বিশ্বের বহু দেশেই সরকারি ও বেসরকার সংস্থা বাড়িতে বসেই কর্মীদের কাজকরার পরামর্শ দিয়েছে। প্রয়োজনীয় বৈঠক ও দরকারি কথাবার্তার জন্য ভিডিও কনফারেন্সের ব্যবস্থা করা হয়েছে। আর সেই ভার্চুয়াল বৈঠকেই ঘটে গেল এই বিপত্তি। এর আগে অবশ্য মার্কিন সুপ্রিম কোর্টের টেলিকনফারেন্স চলাকালীন শৌচাগারে ফ্লাশ টানার শব্দ শুনেছিল । 

করোনাভাইরাসের সংক্রমণ ভয়ঙ্কর আকার নিয়েছে ব্রাজিলে। আক্রান্ত দেশগুলির ক্রম তালিকায় চতুর্থ স্থানে রয়েছে এই দেশ। এই দেশএ আক্রান্তের সংখ্যা ২লক্ষ ৪৪ হাজার ৫২। হত ঘণ্টায় আক্রান্ত হয়েছেন প্রায় তিন হাজার মানুষ। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৬ হাজারেরও বেশি মানুষের। এই অবস্থায় দাঁড়িয়ে লকডাউনের পথে হেঁটেছে ব্রাজিল। প্রয়োজন ছাড়ার বাড়ির বাইরে বার হতে নিষেধ করা হয়েছে নাগরিকদের। 

Share this article
click me!