বালোচিস্তানে বাস থেকে যাত্রীদের নামিয়ে পরিচয় যাচাই করে গুলি জঙ্গিদের, নিহত ২৩

বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত বালোচিস্তান। এবার সেখানে ভয়াবহ জঙ্গি হামলা হল। এই ঘটনায় পাকিস্তানের আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে গিয়েছে।

Soumya Gangully | Published : Aug 26, 2024 6:46 AM IST / Updated: Aug 26 2024, 01:05 PM IST

সোমবার সকালে পাকিস্তানে ভয়াবহ জঙ্গি হামলা। বালোচিস্তানে বাসে হামলা চালিয়ে ২৩ জন যাত্রীকে গুলি করে মারল জঙ্গিরা। এদিন বালোচিস্তান প্রদেশের মুসাখেল জেলায় এই জঙ্গি হামলা হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাস্তায় বাস ঘিরে ফেলে জঙ্গিরা। তারা সব যাত্রীকে বাস থেকে নামিয়ে দেয়। এরপর যাত্রীদের পরিচয় যাচাই করে ২৩ জনকে গুলি করে মারে জঙ্গিরা। এরপর সেখানে থাকা ১০টি গাড়িতে আগুনও ধরিয়ে দেয় জঙ্গিরা। অ্যাসিস্ট্যান্ট কমিশনার মুসাখায়েল নাজিব কাকারকে উদ্ধৃত করে পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, সোমবার সকালে মুসাখেলের রারাশাম জেলায় ইন্টার-প্রভিন্সিয়াল হাইওয়েতে বাসের পথ অবরুদ্ধ করে জঙ্গিরা। এরপর বাস থেকে এক এক করে যাত্রীদের নামিয়ে তাঁদের চিহ্নিত করে গুলি চালানো হয়। এই হামলার পর ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। মৃতদেহগুলি হাসপাতালে পাঠানো হয়েছে। যাঁরা জঙ্গি হামলার শিকার হয়েছেন, তাঁরা পাঞ্জাব প্রদেশের বাসিন্দা বলে জানা গিয়েছে। কোনও জঙ্গিগোষ্ঠী এখনও পর্যন্ত এই হামলার দায়স্বীকার করেনি।

জঙ্গি হামলার নিন্দায় প্রশাসন

Latest Videos

এই ভয়াবহ জঙ্গি হামলার নিন্দা করেছেন বালোচিস্তানের মুখ্যমন্ত্রী সরফরাজ বুগতি। তিনি নিহত ব্যক্তিদের জন্য শোকপ্রকাশ করেছেন এবং তাঁদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। পাকিস্তানের ফেডেরাল ইনফরমেশন মন্ত্রী আতাউল্লাহ তারার এই ঘটনাকে 'জঙ্গিদের বর্বরতা' বলে আখ্যা দিয়েছেন। তিনি বলেছেন, ‘মুসাখায়েলের কাছে নিরপরাধ যাত্রীদের হত্যা করে জঙ্গিরা বর্বরতার পরিচয় দিয়েছে। জঙ্গি ও তাদের মদতদাতারা একইরকম পরিণতি এড়াতে পারবে না।’ জিও নিউজকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সরকারের মুখপাত্র আজমা বুখারি জানিয়েছেন, তিনি এই ঘটনায় ক্ষুব্ধ।

বেশ কিছুদিন ধরেই উত্তপ্ত বালোচিস্তান

বালোচিস্তানে জঙ্গি হামলার ঘটনা নতুন কিছু নয়। এ বছরের এপ্রিলে নশকি অঞ্চলে একইভাবে বাস থেকে যাত্রীদের নামিয়ে পরিচয়পত্র খতিয়ে দেখে ৯ জনকে গুলি করে মারে জঙ্গিরা। ফের একই ঘটনা দেখা গেল।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

অ্যাথলিট না জঙ্গি? প্যারিস অলিম্পিক্সে সোনাজয়ী পাকিস্তানি লস্কর ঘনিষ্ঠ!

জঙ্গি ঢোকাতে ষড়যন্ত্র করে পাকিস্তানের BAT-এর হামলা কাশ্মীরে, নিহত এক ভারতীয় সেনা জওয়ান

Pak terrorist: জম্মুর পাহাড়ে ৪০-৫০ পাক জঙ্গি ঘাঁটি গেড়েছে, হাড়হিম করা রিপোর্ট সেনা বাহিনীর হাতে

Share this article
click me!

Latest Videos

Suvendu Adhikari Live: কাঁথিতে মেগা জনসভা শুভেন্দু অধিকারীর, দেখুন সরাসরি
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News
'রাজ্যের সর্বনাশ করে মমতা ফটো তুলতে বেড়িয়েছেন' মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ শুভেন্দুর | Suvendu
‘পরিকল্পিতভাবে বাংলাকে ডুবিয়েছে’ ডিভিসির দিকে তোপ মুখ্যমন্ত্রীর | WB Flood
বাপরে! গিলে খেলো আস্ত বাড়ি! পাঁশকুড়ায় হাড়হিম করা ভিডিও, ভয়ঙ্কর কাঁসাই নদী | Purba Medinipur |