মঙ্গলবারই ফের মিছিল শুরু করবেন ইমরান, সাংবাদিক বৈঠকে ঘোষণা পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর

রবিবার পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান-তেহরিক-ই -ইনসাফ পার্টির প্রধান ইমরান খান বৃহস্পতিবারের অসম্পূর্ণ মিছিল মঙ্গলবার সম্পূর্ণ করার ঘোষণা করেন। তিনি জানিয়েছেন যেখানে ছত্রভঙ্গ হয়েছিল মিছিল সেখান থেকেই ফের মিছিল শুরু করা হবে।

Web Desk - ANB | Published : Nov 6, 2022 2:30 PM IST

যেখানে থমকে গিয়েছিল মিছিল, থেমে গিয়েছিল রাজনৈতিক স্লোগান, সেখান থেকেই আবারও যাত্রা শুরু করতে চান পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। গত বৃহস্পতিবারই প্রাণঘাতী হামলা হয় ইমরান খানের উপর। ঘটনায় মৃত্যু হয় এক জনের। আহত হন ইমরান-সহ আরও দশজন। ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয় পাকিস্তান-তেহরিক-ই -ইনসাফ পার্টির প্রধান ইমরান খানকে। ঘটনার তিন দিনের মাথায়ই ফের মিছিল করার কথা ঘোষণা করেন ইমরান। তিনি জানিয়েছেন যেখানে তাঁর হামলা হয়েছিল, যেখানে ছত্রভঙ্গ হয়েছিল মিছিল, সেখান থেকেই ফের একবার মিছিল শুরু করা হবে।

রবিবার পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা পাকিস্তান-তেহরিক-ই -ইনসাফ পার্টির প্রধান ইমরান খান বৃহস্পতিবারের অসম্পূর্ণ মিছিল মঙ্গলবার সম্পূর্ণ করার ঘোষণা করেন। তিনি জানিয়েছেন যেখানে ছত্রভঙ্গ হয়েছিল মিছিল সেখান থেকেই ফের মিছিল শুরু করা হবে। প্রধানমন্ত্রী পদ থেকে অপসারিত হওয়ার পর ইমরান খান প্রায় গোটা পাকিস্তান জুড়েই লং মার্চের পরিকল্প নিয়েছেন। সেই জন্য একের পর এক মিছিল করছেন। জনমত ঐক্যবদ্ধ করছেন। বৃহস্পতিবার লং মার্চ হচ্ছিল পঞ্জাব প্রদেশে। সেখানেই তাঁকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। ঘটনায় মৃত্যু হয় একজনের। আহত হন ইমরান-সহ আরও ১০ জন।

এই ঘটনার পর রবিবার লাহোরে সাংবাদিক বৈঠকে ইমরান জানান, 'মঙ্গলবার একই জায়গা থেকে ফের একবার শুরু হবে মিছিল। ওয়াজিরাবাদে যেখানে ১১ জনের উপর আক্রমণ হয়েছিল, যেখানে শহীদ হয়েছেন মোয়াজ্জাম, সেখান থেকেই ফের আরম্ভ হবে আমাদের মিছিল।' তিনি আরও সংযোজন করেন,'আমি লাহোর থেকেই ভাষণ দেব পদযাত্রায়। মিছিলের গতির উপর নির্ভর করবে আগামী ১০ থেকে ১৪ দিনের মধ্যে মিছিল রাওয়ালপিন্ডিতে পৌঁছাবে কি না।

পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে গুজরাওয়ালার আল্লাহর চক ইমরান খানের ওপর হামলা চালান হয়েছিল। এই এলাকা এমনিতেই উত্তেজনা প্রবণ। এই এলাকায় অসামাজিক কার্যকলাপ হয়। তাই এজাতীয় ঘটনা খুব একটা নতুন নয়। এলাকা গুলিবোমার আড়ত বলেও মনে করেছে তদন্তকারীরা। আর সেই কারণে বৃহস্পতিবারই পরিকল্পিতভাবেই ইমরান খানের ওপর হামলা চালান হয়েছিল।

আরও পড়ুন -

পরিকল্পিতভাবেই ইমরান খানকে হত্যার ছক কষা হয়েছিল, তেমনই দাবি পাকিস্তানের একটি সূত্রের

ইমরান খানের উপর প্রাণঘাতী হামলায় ক্ষুব্ধ জনসাধারণ, পাকিস্তানের ইতিহাসে প্রথমবারের মতো আইএসআই-এর বিরুদ্ধে বিক্ষোভ

'ঈশ্বর আমাকে আরও একটা জীবন দিয়েছেন', পা থেকে গুলি বার করার পর বললেন ইমরান খান

Share this article
click me!