পরিকল্পিতভাবেই ইমরান খানকে হত্যার ছক কষা হয়েছিল, তেমনই দাবি পাকিস্তানের একটি সূত্রের

পাকিস্তানে ইমরান খানকে হত্যার ছক করা হয়েছিল। খুব পরিকল্পনা করে এগিয়েছিল খুনিরা। কিন্তু বরাত জোরে ইমরান খান বেঁচে গেছেন। তিনি নিজেও তেমনই বলছেন।

 

Web Desk - ANB | Published : Nov 5, 2022 1:03 PM IST

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের ওপর বৃহস্পতিবার প্রাণঘাতী হামলা হয়। ঘটনার তদন্ত এখনও চলেছে। অন্যদিকে লাহোরে মায়ের নিমাঙ্কিত হাসপাতালে চিকিৎসাধীন পাকিস্তান-তেহরিক-ই - ইনসাফ পার্টির প্রধান ইমরান খান। তবে তাঁর অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু কেন ইমরান খানের ওপর এই প্রাণঘাতী হামলা হল? এই জল্পনায় মশগুল পাকিস্তানের সাধারণ মানুষ। অনেকেরই দাবি ইমরান খানকে রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেছিল তাঁরা বিরোধী পক্ষ। যদিও এখনও পর্যন্ত সরকার এই বিষয়ে কিছু বলেনি। তবে সূত্রের খবর ইমরান খানকে পরিকল্পতিভাবেই হত্যার চেষ্টা করা হয়েছিল। কিন্তু আততায়ীরা ব্যর্থ হয়েছে।

সূত্রের খবর ইমরান খানের দেয়ে দুটি গুলির আঘাত আর একটি ছুরির আঘাত রয়েছে। কিন্তু তার দিকে লক্ষ্য করে পরপর চারটি গুলি ছোঁড়া হয়েছিল। ইমরান খান একটি কন্টেনারের ওপর দাঁড়িয়ে ছিলেন। দুটি গুলি কানঘেঁসে বেরিয়ে গেছে ইমরান খানের। যদি তা না যেত তাহলে ইমরান খানের পেটে অথবা বুকে লাগত।

সূত্রের খবর পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে গুজরাওয়ালার আল্লাহর চক ইমরান খানের ওপর হামলা চালান হয়েছিল। এই এলাকা এমনিতেই উত্তেজনা প্রবণ। এই এলাকায় অসামাজিক কার্যকলাপ হয়। তাই এজাতীয় ঘটনা খুব একটা নতুন নয়। এলাকা গুলিবোমার আড়ত বলেও মনে করেছে তদন্তকারীরা। আর সেই কারণে বৃহস্পতিবারই পরিকল্পিতভাবেই ইমরান খানের ওপর হামলা চালান হয়েছিল।

সংবাদ সংস্থা বিবিসি সম্প্রতি ইমরান খানের একটি ভিডিও প্রকাশ করেছে। হাসপাতাল থেকেই ভিডিওটি শ্যুট করা হয়েছে। সেখানে ইমরান খান বলেছেন যদি দুই শ্যুটার একসঙ্গে তাঁকে লক্ষ্য করে গুলি চালাত তাহলে তিনি কিছুতেই প্রাণে বাঁচতেন না। আগেই তিনি বলেছেন ইশ্বর তাঁকে নতুন জীবন দিয়েছে। ইমরান খানের ডান পায়ে গুলি লেগেছে। তাঁর হুইল চেয়ারে বসা ব্যান্ডেজ বাঁধা ডান পায়ের ছবিও প্রকাশ্যে এসেছে।

বৃহস্পতিবারের হামলার ঘটনায় ১ জনের মৃত্যু হয়েছে। আহতের সংখ্যা ১০। পিটিআই নেতা তথা ইমরান খানের ঘনিষ্ট এক ব্যক্তিও আহত হয়েছেন। প্রধানমন্ত্রী পদ থেকে অপসারিত হওয়ার পর ইমরান খান প্রায় গোটা পাকিস্তান জুড়েই লং মার্চের পরিকল্প নিয়েছেন। সেই জন্য একের পর এক মিছিল করছেন। জনমত ঐক্যবদ্ধ করছেন। বৃহস্পতিবার লং মার্চ হচ্ছিল পঞ্জাব প্রদেশে। সেখানেই তাঁকে লক্ষ্য করে গুলি ছোঁড়া হয়। এই ঘটনায় এক অপরাধীকে গ্রেফতার করেছে পাকিস্তানের পুলিশ।

আরও পড়ুনঃ

কনম্যান সুকেশ চন্দ্রশেখরের সঙ্গে কেজরিওয়ালের যোগ, ৫০ কোটি টাকা নেওয়ার অভিযোগ বিজেপির

গুজরাট নির্বাচন নিয়ে বোমা ফাটালেন অরবিন্দ কেজরিওয়াল, বললেন ভোট যুদ্ধ থেকে সরে যাওয়ার প্রস্তাব দিয়েছিল বিজেপি

সিতরাং-এ বিপর্যস্ত বাংলাদেশে আরও একটা ঝড় ডিসেম্বরে, আগাম পূর্বাভাস নিয়ে রীতিমত চাঞ্চল্য

 

 

Share this article
click me!