Pakistan Election: পাকিস্তানে নির্বাচনে জয়ী নওয়াজ শরিফের দল, দাবী প্রাক্তন প্রধানমন্ত্রীর

পাকিস্তানের নির্বাচন কমিশন ভোট গণনার সর্বশেষ যে ফলাফল প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে নওয়াশ শরিফের দল মুসলিম লীগ - নওয়াজ বা পিএমএল-এন ৪২টি আসনে জয়লাভ করেছে।

Saborni Mitra | Published : Feb 9, 2024 3:29 PM IST

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ শুক্রবার জাতীয় নির্বাচনে তিনি জয়ী হয়েছেন বলে দাবি করেছেন। বলেছেন, তাঁর রাজনৈতিক দল ভোটে বৃহত্তম দল হিসেবে আত্মপ্রকাশ করেছে। একটি জোট সরকার গঠনের বিষয়ে তিনি আলোচনা শুরু করেছেন বলেও জানিয়েছেন। তবে এই নির্বাচনে কটি আসনে তাঁর দল জিতেছে বা এগিয়ে রয়েছে তা এখনও বলেননি। পাকিস্তানে ২৬৫টি আসনে ভোট গ্রহণ হয়েছিল। যারমধ্যে এখনও শেষ কয়েকটি আসনে ভোট গণনার কাজ চলছে।

পাকিস্তানের নির্বাচন কমিশন ভোট গণনার সর্বশেষ যে ফলাফল প্রকাশ করেছে তাতে দেখা যাচ্ছে নওয়াশ শরিফের দল মুসলিম লীগ - নওয়াজ বা পিএমএল-এন ৪২টি আসনে জয়লাভ করেছে। পাকিস্তানে সরকার গঠনের জন্য প্রয়োজন ১৩৩টি আসন। নওয়াজ শরিফ বলেছেন, তাঁর ডেপুটিরা জোট সরকার গঠনের বিষয়ে কথা বলার জন্য অন্যান্য রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে দেখা করছেন।

আরাবুলের জামিন নাকচ, ধোপে টিকল না শারীরিক অসুস্থতা নিয়ে আইনজীবীর সওয়াল

অন্যদিকে ইমরান খানের দল পাকিস্তান-তেহরিক -ই - ইনসাফ পার্টির নেতারা দাবি করেছেন সাধারণ নির্বাচনে এখনও পর্যন্ত ৬০টি আসনে এগিয়ে রয়েছে তাঁরা। ভোটে ফলাফলে কারচুপিরও অভিযোগ করেছেন। তাদের দলের পক্ষ থেকে বলা হয়েছে কারচুপি করার জন্য গণনা ধীর গতিতে হচ্ছে।

Pakistan Election: ইমরান খান না নওয়াজ শরিফ- কার দখলে পাকিস্তান? ইসলামাবাদ দখলে জোট টক্কর

বৃহস্পতিবার সাধারণ নির্বাচনের পরেও পাকিস্তানে বিশৃঙ্খলা অব্যাহত। মোবাইল ফোন বন্ধ করে দেওয়া হয়েছে। নির্বাচনে কারচুপিরও একাধিক অভিযোগ উঠেছে। পাকিস্তানে সাধারণ নির্বাচনের ময়দানে ১২টিরও বেশি দল ছিল। কিন্তু প্রধান প্রতিদ্বন্দ্বী ছিল ইমরান খানের পিটিআই ও শরিফের পাকিস্তান মুসলিম লীগ ও বিলাওয়াল জাারদারি ভুট্টোর পাকিস্তান পিপিলস পার্টি। যদিও নির্বাচনের পর দীর্ঘ সময় কেটে গেলেও এখনও গণনার ফলাফল প্রকাশ করেনি নির্বাচন কমিশন।

 

Read more Articles on
Share this article
click me!