'নির্বাচন না হলে পাকিস্তানের অবস্থা পূর্ব পাকিস্তানের মতই হবে', জোট সরকারকে কড়া হুঁশিয়ারি ইমরানের

পাকিস্তানের জোট সরকারকে কড়া হুঁশিয়ারি ইমরান খানের। ভিডিও বার্তা নির্বাচনের দাবি প্রাক্তন প্রধানমন্ত্রীর। পাকিস্তানের পরিস্থিতি পূর্ব পাকিস্তানের মত হতে পারে বলে বার্তা।

 

Web Desk - ANB | Published : May 18, 2023 11:39 AM IST

বিপর্যয়ের সামনে দাঁড়িয়ে রয়েছে পাকিস্তান। দেশটি বিচ্ছিন্নতার মুখোমুখি হতে পারে। কড়া ভিডিও বার্তায় পাকিস্তান প্রসাশনকে সতর্ক করলে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তাঁর অভিযোগ ক্ষমতাসীন জোট সরকার এবার তাঁর বিরুদ্ধে সেনা বাহিনীকে দাঁড় করিয়ে দেওয়ার ষড়যন্ত্র করছে। বুধবার তাঁর জামান পার্কের বাসভবন থেকে ভিডিও বার্তায় ৭০ বছররের ইমরান খান বলেছেন, বর্তমান পাকিস্তানের অবস্থা অনেকটা পূর্ব পাকিস্তান বা স্বাধীনতার আগের বাংলাদেশের মত হয়েছে।

ইমরান খান এদিন বলেন, পাকিস্তানের রাজনৈতিক অস্থিরতা শেষ করার একমাত্র উপায় হল সাধারণ নির্বাচন। পিডিএম নেতারা ও নওয়াজ শরিফ , যিনি লন্ডনে লুকিয়ে রয়েছে, দেশের সংবিধানকে অপমান করছেন বলেও অভিযোগ করেন ইমরান খান। তিনি বলেন, পাকিস্তান সরকার রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলিকে ধ্বংস করছে। পাকিস্তানের সেনা বাহিনীর য়ে বদনাম হচ্ছে তা নিয়েও তিনি উদ্বিগ্ন বলে জানিয়েছেন। ইমরান জানিয়েছেন, তিনি ও তাঁর দল দেশের লুণ্ঠিত সম্পদ বাঁচানোর স্বার্থ খুঁজছে। ইমরান বলেন, তিনি দেশের আসন্ন বিপর্যয়ের কথা ভেবে রীতিমত ভয় পাচ্ছেন। তাঁর দেশের দেশের ক্ষমতাবানদের কাছে তাঁর একটাই আর্জি 'যত দ্রুত সম্ভব সাধারণ নির্বাচন। নির্বাচনই একমাত্র দেশকে বাঁচাতে পারে।' তিনি আরও বলেন পুলিশ তাঁর বাড়ি ঘিরে রেখেছে। যেকোনও সময়ই তিনি গ্রেফতার হতে পারেন। তিনি আরও বলেন তাঁর বিরুদ্ধে একটি বড় ষড়যন্ত্র করা হচ্ছে। নেতৃত্বে রয়েছে দেশের জোট সরকার ও পঞ্জাবের তত্ত্বাবধায়ক সরকার।

ডন প্রত্রিকা জানিয়েছে, ইমরান খান বলেছেন, 'এটাই নির্বাচনের উপযুক্ত সময়। যদি নির্বাচন না হয় তাহলে পূর্ব পাকিস্তানের মত পরিস্থিতির মুখোমুখি হতে হবে পাকিস্তান।' দেশের সেনা বাহিনীর সম্পর্কেও এদিন খোলা মনে কথা বলেছেন ইমরান। তিনি বলেন, দেশের সেনা বাহিনীর সমালোচনা বা তিরস্কার যখন তিনি করেন, তখন তাঁর মনে হয় তিনি নিজের সন্তানের সমালোচনা করছেন। তিনি আরও বলেন, 'আমি বারবার বলছে আমি রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করি না। প্রাক্তন সেনা প্রধান আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে এটা জানার পরেই আমি নিশ্চিত ছিলাম। কিন্তু তার কাজে হস্তক্ষেপ কপিনি।'

পঞ্জাব সরকারের অভিযোগ জামান পার্কের বাসভবে ৪০ জন সন্ত্রাসবাদী লুকিয়ে রয়েছে- এই অভিযোগ সম্পর্কে বলতে গিয়ে ইমরান বলেন, সার্চ ওয়ারেন্স পাওয়া পরই সরকা আইন মেনে তাঁর বাড়ি তল্লাশি করতে পারে। কারণ জঙ্গিদের উপস্থিতিতে তাঁর জীবনের ঝুঁকিও কম নয়। তিনি আরও বলেন পঞ্জাব সরকার দেশের বৃহত্তম রাজনৈতিক দল পিটিআইকে ভাঙার চেষ্টা করছে। কিন্তু তা সম্ভব নয় বলেও জানিয়েছেন তিনি। ইমরানের কথায় দেশের ৭০ শতাংস মানুষই পিটিআই-এর পক্ষে রয়েছে আর জোট সরকারের পক্ষে মাত্র ৩০ শতাংশ মানুষ।

আরও পড়ুনঃ

মুম্বই হামলার অন্যতম চক্রী তাহাউর রানাকে পাঠান হবে ভারত- রইল রানার বিস্তারিত পরিচয়, আমেরিকায় বড় জয়

মুক্ত ইমরান খান এখনই বাড়ি যেতে পারবেন না, সুপ্রিম কোর্টের নির্দেশে তাঁর সুরক্ষার দায়িত্ব প্রশাসনের

শুনানি পিছিয়েও স্বস্তিতে ইমরান খান, প্রাক্তন পাক প্রধানমন্ত্রী আগামী দুই সপ্তাহের জন্য রক্ষাকবচ

 

Read more Articles on
Share this article
click me!