পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম নৌ বিমান ঘাঁটিতে জঙ্গি হামলা, পাক সেনার হাতে মৃত্যু চার হামলাকারীর

আধিকারিকদের মতে, জঙ্গিরা বেলুচিস্তানের তুরবাত জেলার নৌ বিমান ঘাঁটিতে প্রবেশের চেষ্টা করলে তাৎক্ষণিকভাবে তাদের চিহ্নিত করা হয়। এরপর নিরাপত্তা বাহিনী তৎপর হয়ে তাদের খতম করে।

Parna Sengupta | Published : Mar 26, 2024 3:58 AM IST

পাকিস্তানের বেলুচিস্তানে ফের জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। এবার জঙ্গিরা টার্বান আন্তর্জাতিক বিমানবন্দর ও নেভাল এয়ারবেসকে টার্গেট করেছে। তথ্য অনুযায়ী, সোমবার রাতে তুরবত বিমানবন্দর ও নৌ বিমান ঘাঁটিতে হামলা চালায় জঙ্গিরা। মিডিয়া রিপোর্ট বলছে যে এই সময়ের মধ্যে পাকিস্তানি নিরাপত্তা বাহিনী চার জঙ্গিকে হত্যা করেছে। বলা হচ্ছে, এই হামলায় সিদ্দিক এয়ারবেসের কোনো ক্ষতি হয়নি। এখানে উল্লেখ্য যে পিএনএস সিদ্দিক পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম বিমানঘাঁটি।

জঙ্গিদের দেখা মাত্রই ব্যবস্থা নেওয়া হয়

আধিকারিকদের মতে, জঙ্গিরা বেলুচিস্তানের তুরবাত জেলার নৌ বিমান ঘাঁটিতে প্রবেশের চেষ্টা করলে তাৎক্ষণিকভাবে তাদের চিহ্নিত করা হয়। এরপর নিরাপত্তা বাহিনী তৎপর হয়ে তাদের খতম করে। একইসঙ্গে এ বিষয়ে পাকিস্তানি সেনাবাহিনীর পক্ষ থেকে এখনও কোনো মন্তব্য পাওয়া যায়নি। প্রাথমিক প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার রাতে জঙ্গিরা তুরবত আন্তর্জাতিক বিমানবন্দর এবং পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম নৌ বিমান স্টেশন পিএনএস সিদ্দিকে হামলা চালায়।

উভয় কেন্দ্রের কাছেই ভারী গুলি ও বিস্ফোরণের খবর পাওয়া গেছে। দ্য বেলুচিস্তান পোস্টকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই লিখেছে যে পাকিস্তানের দ্বিতীয় বৃহত্তম নৌ বিমানঘাঁটি পিএনএস সিদ্দিক তুরবাতে জঙ্গিদের আক্রমণ হয়েছে। এর পাশাপাশি এলাকায় আরও অনেক বিস্ফোরণের খবর পাওয়া গেছে। এই হামলার পর স্বাস্থ্য কর্মকর্তারা তুরবতের হাসপাতালগুলোতে জরুরি অবস্থা ঘোষণা করেন। পাশাপাশি সব চিকিৎসককে অবিলম্বে ডিউটিতে আসতে বলা হয়েছে।

বেলুচিস্তান লিবারেশন আর্মির দায় স্বীকার

মিডিয়া রিপোর্ট অনুযায়ী, নিষিদ্ধ বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ) এর মাজিদ ব্রিগেড এই জঙ্গি হামলার দায় স্বীকার করেছে। উল্লেখ্য, মাজিদ ব্রিগেড বেলুচিস্তান প্রদেশে চিনের বিনিয়োগের বিরোধিতা করে। সংস্থাটি ক্রমাগত অভিযোগ করে আসছে যে চিন ও পাকিস্তান একসঙ্গে এই অঞ্চলের সম্পদের অপব্যবহার করছে। মিডিয়া রিপোর্টে বলা হয়েছে যে বিএলএ দাবি করেছে যে তাদের অনেক যোদ্ধা এয়ারবেসে প্রবেশ করেছে। এই বিমানঘাঁটিতে চিনা ড্রোনও মোতায়েন করা হয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!