Javed Miandad: 'মুসলিমদের জন্য অনেককিছু করেছেন,' দাউদ ইব্রাহিমের প্রশংসায় জাভেদ মিঁয়াদাদ

পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক জাভেদ মিঁয়াদাদ বরাবরই ভারত-বিরোধী হিসেবে পরিচিত। তাঁর কথায়, আচরণে বরাবরই ভারত-বিরোধিতা স্পষ্ট হয়ে যায়।

Soumya Gangully | Published : Mar 20, 2024 10:59 AM IST / Updated: Mar 20 2024, 05:56 PM IST

আন্ডারওয়ার্ল্ড ডন তথা বেয়াই দাউদ ইব্রাহিমের ভূয়সী প্রশংসা করলেন পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক জাভেদ মিঁয়াদাদ। তিনি একটি সাক্ষাৎকারে দাউদকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। মিঁয়াদাদের ছেলের সঙ্গে দাউদের মেয়ের বিয়ে হয়েছে। ফলে তাঁরা এখন ঘনিষ্ঠ আত্মীয়। পাকিস্তানের সাংবাদিক হাসান নিসারের ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে দাউদের প্রশংসা করে মিঁয়াদাদ বলেছেন, ‘আমি দাউদ ইব্রাহিমকে দীর্ঘদিন ধরে চিনি। উনি যখন দুবাইয়ে থাকতেন সেই সময় থেকেই আমার সঙ্গে পরিচয়। তাঁর মেয়ে আমার ছেলেকে বিয়ে করেছে। এটা আমার কাছে বিশেষ সম্মানের বিষয়। দাউদের মেয়ে উচ্চশিক্ষিত। ও ইংরাজি মাধ্যম বিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছে। মুসলিমদের জন্য অনেককিছু করেছেন দাউদ। এ কথা দীর্ঘদিন স্মরণে থাকবে।’

ভারত-বিরোধী মিঁয়াদাদ

১৯৯৩ সালে মুম্বইয়ে ধারাবাহিক বোমা বিস্ফোরণের ঘটনায় মূল অভিযুক্ত দাউদ। এই বিস্ফোরণের পরেই সে ভারত ছেড়ে পালিয়ে যায়। তাকে আর দেশে নিয়ে এসে বিচারের কাঠগড়ায় দাঁড় করানো সম্ভব হয়নি। ভারতের মোস্ট ওয়ান্টেড আন্ডারওয়ার্ল্ড ডনের সঙ্গেই আত্মীয়তা স্থাপন করেছেন মিঁয়াদাদ। তাঁর ছেলে জুনেইদের সঙ্গে দাউদের মেয়ে মাহরুখের বিয়ে হয়েছে। ২০০৫ সালে দুবাইয়ে এই বিয়ে হয়। দাউদের মেয়ের সঙ্গে মিঁয়াদাদের ছেলের বিয়ে নিয়ে বিতর্ক তৈরি হলেও, পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ভারত-বিরোধিতায় অনড়।

দাউদকে খুনের চেষ্টা?

১৯৯৩ সালে মুম্বইয়ে ধারাবাহিক বোমা বিস্ফোরণে অন্তত ২৬০ জনের মৃত্যু হয়। এই ঘটনার পর ভারত ছেড়ে পালিয়ে গেলেও, এদেশে এখনও অপরাধমূলক কার্যকলাপ চালিয়ে যাচ্ছে ডি কোম্পানি। জাল নোটের কারবার-সহ বিভিন্ন ধরনের অপরাধের সঙ্গে যুক্ত দাউদ ও তার দলবল। ইন্টারপোলের ওয়ান্টেড ক্রিমিনাল তালিকাতেও নাম রয়েছে দাউদের। অথচ তাকেই মসিহা হিসেবে তুলে ধরার চেষ্টা করছেন মিঁয়াদাদ।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

Dawood Ibrahim: দাউদ ইব্রাহিমের পৈতৃক সম্পত্তি নিলামে উঠবে শুক্রবার, মূল্য ১৯ লক্ষ

Dawood Ibrahim: 'ভাই হাজার শতাংশ সুস্থ, মৃত্যুর খবর গুজব', দাউদ-কে নিয়ে ছোটা শাকিলের মন্তব্য

খালিস্তানি জঙ্গিদের সঙ্গে দাউদ ইব্রাহিমের যোগ! চাঞ্চল্যকর তথ্য হাতে পেল NIA

Read more Articles on
Share this article
click me!