চন্দ্রযান-৩এর সাফল্যে ভারতের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের টিভি চ্যানেল, দেখুন ভাইরাল ভিডিও

পাকিস্তানে নিউজ চ্যানেলে বলা হয়েছে, 'ভারত চাঁদে থাকার কথা বলছে।, আমরা এই স্টুডিওতে বসে থেকেই তা দেখতে পেরে খুশি হচ্ছি। ' নিউজ অ্যাঙ্কার হিসেবে উঠে এসেছে হুমা আমির ও শাহ আবদুল্লাহ সুনলাতের নাম।

 

Saborni Mitra | Published : Aug 26, 2023 10:11 AM IST / Updated: Aug 26 2023, 05:25 PM IST

ভারতের চন্দ্র অভিযান সফল। চাঁদের দক্ষিণ মেরুতে মসৃণ অবতরণকারী প্রথম দেশ হল ভারত। ভারতের এই সাফল্যের খবর পাকিস্তানের টেলিভশন চ্যানেলগুলিতেও সম্প্রচারিত হচ্ছে। তবে পাকিস্তানের একটি নিউজ মিডিয়ার চ্যানেলের নিউরুমের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। যেখানে ভারত অর্থাৎ প্রতিবেশী দেশের চন্দ্র অভিযানের সাফল্যের জন্য পাকিস্তানের নিউজ চ্যানেল সরাসরি ভারতের প্রশংসায় পঞ্চমুখ। ভারতের ঐতিহাসিক সাফল্যের জন্য সরাসরি প্রশংসা করেছে।

পাকিস্তানে নিউজ চ্যানেলে বলা হয়েছে, 'ভারত চাঁদে থাকার কথা বলছে।, আমরা এই স্টুডিওতে বসে থেকেই তা দেখতে পেরে খুশি হচ্ছি। ' নিউজ অ্যাঙ্কার হিসেবে উঠে এসেছে হুমা আমির ও শাহ আবদুল্লাহ সুনলাতের নাম। মনে করা হচ্ছে পাকিস্তানের জিও নিউজের ছবি ভাইরাল হয়েছে।

পাকিস্তানের নিউজ চ্যানেলে বলা হয়েছে, 'ভারত চাঁদে পৌঁছে গেছে। আর আমরা এখনও অভ্যন্তরীণ লড়াই ও নানা অসুবিধের মধ্যে আটকে রয়েছি।' চ্যানেলে আরও বলা হয়েছে, এবার পাাকিস্তানের আরও ভেবে দেখার সময় এসেছে। পাকিস্তানের যে সংকট চলছে সেই সংকটই তুলে ধরেছে অ্যাঙ্কার। হুমা আর আবদুল্লাহ চন্দ্রযান-৩ ও চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণ সম্পর্কে বিশদ বিবরণ দিয়েছেন। এই প্রতিবেদন ২৩ অগাস্ট অর্থাৎ চন্দ্রযান ৩এর চাঁদের মাটিতে পা রাখার দিনের ঘটনা। প্রতিবেদনে ভারতের প্রশংসা করলেও অ্যাঙ্কার দুজনেই পাকিস্তানের ব্যর্থতায় হতাশ তা তাদের কণ্ঠে পরিষ্কার। একজন তো স্পষ্ট বলেই দিলেন যে 'আমাদের দুটি দেশের মানুষের গায়ের রঙ এক। আমরা একই। তাহলে আমরা কেন পারব না?'  ভারতের মহাকাশ গবেষণা সংস্থার ইসরোর বিজ্ঞানীদের কথাও তুলে ধরা হয় প্রতিবেদনে। সেখানে বলা হয়েছে এটা যথেষ্টই আশাজনক। কারণ ইউরোপের দেশগুলি এজাতীয় সাফল্য পায়। কিন্তু প্রতিবেশী দেশও সেই তালিকায় রয়েছে।  দেখুন পাকিস্তানের নিউজ শোঃ

 

 

পকিস্তানের নিউজ চ্যানেলে আরও বলা হয়েছে ভারত এখন চাঁদে পৌঁছে গেছে। আর পাকিস্তানের শিশুদের এখনও চাঁদের কথা গল্পের আকারে বলা হয়। পাকিস্তানের শিশুদের নামেও রাখা হয়। কিন্তু এভাবে আর চলবে না। প্রতিবেশী দেশ যা করতে পারে তা পাকিস্তানের মানুষও করতে পারে। কিন্তু পাকিস্তানের নিজের সমস্যা মেটাতেই পারছে না। কিন্তু সব বাধা কাটিয়ে পাকিস্তানেকে এরাও এগিয়ে যেতে হবে বলেও বলা হয়েছে প্রতিবেদনে। ভারত- পাকিস্তান জঙ্গি হামলা , হিংসা কাটিয়ে একটি সুস্থ প্রগতিশীল উপায়ে প্রতিদ্বন্দ্বিতা করতে পারে -মহাকাশ মিশন নিয়ে একে অপরের বিরুদ্ধে লড়াই করতে পারে। এমন কথাও সরাসরি বলেছেন অ্যাঙ্কার। তবে প্রতিবেদনটি শেষ হয়েছে হুমার ভারতে শুভেচ্ছা জানানোর মাধ্যমে। হুমা ভারতের চন্দ্র অভিযানকে বিস্ময়কর বলেছেন।

আরও পড়ুনঃ

জন্মদিনে মুক্তি পেল ভানু বন্দ্যোপাধ্য়ায়ের বায়োপিক 'যমালয়ে জীবন্ত ভানু'র পোস্টার

G-20 সামিটে অনুপস্থিত পুতিন, গ্রেফতারি এড়াতেই এই পদক্ষেপ রুশ প্রেসিডেন্টের

BRICS summit-এ যোগ দিতে দক্ষিণ আফ্রিকায় প্রধানমন্ত্রী , উষ্ণ অভ্যর্থনা নরেন্দ্র মোদীকে

 

Share this article
click me!