Diwali Holiday in New York: কালীপুজোর আনন্দ এবার আমেরিকাতেও, নিউ ইয়র্কে ছুটি ঘোষণা

নিউ ইয়র্ক শহরের সমস্ত স্কুলে দীপাবলির উৎসব উপলক্ষ্যে ছুটি ঘোষণা করলেন মেয়র এরিক আ্যাডামস। কালীপুজোর আনন্দ ভারত ছাড়িয়ে পৌঁছে গেল সুদূর আমেরিকায়।

Web Desk - ANB | Published : Jun 27, 2023 5:28 AM IST

আলোর উৎসব কি শুধু ভারতীয়দের জন্য? ২০২৩ সালে হাজার হাজার উৎসাহী মানুষের জ্বালানো প্রদীপের সাথে সাথে এই আনন্দ ছড়িয়ে পড়ল সুদূর আমেরিকাতেও। এই দেশের ব্যস্ততম শহর নিউ ইয়র্ক এবার থেকে পাবে আলোর উৎসবের ছুটির স্বাদ। দীপাবলির রোশনাইয়ে নিশ্চিন্তে মেতে উঠতে পারবেন শিশু থেকে অভিভাবকরা। সমস্ত শহর জুড়ে স্কুলে স্কুলে দীপাবলির ছুটি ঘোষণা করে দিলেন মেয়র এরিক অ্যাডামস।

নিউ ইয়র্কের হাজার হাজার মানুষ প্রত্যেক বছর অন্ধকারকে ছাপিয়ে আলোর বিজয়কে স্মরণ করতে দীপাবলি উৎসব উদযাপন করে থাকেন এবং রাজ্যের আইন প্রণেতারা সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের বৃহত্তম স্কুল ব্যবস্থায় দীপাবলির দিনটিকে ছুটির দিন হিসাবে মনোনীত করেছেন। শহর জুড়ে এই বিষয়ে জারি হয়েছে নতুন আইন। সেই আইন প্রণয়নের পরেই সমস্ত স্কুলে কালীপুজোর দিন ছুটি দেওয়ার কথা ঘোষণা করা হয়েছে। মেয়র এরিক অ্যাডামস এই স্মরণীয় মুহূর্তটিকে শহরের মানুষদের জন্য একটি ‘উল্লেখযোগ্য জয়’ বলে অভিহিত করেছেন।

শুধু ‘উল্লেখযোগ্য জয়’-ই নয়, নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে শহরের দীপাবলি উদযাপনকারী মানুষদের ‘শুভ দীপাবলি’ লিখে শুভেচ্ছাও জানিয়েছেন মেয়র। তিনি লিখেছেন, “দীপাবলির দিনটিকে সমস্ত স্কুলের ছুটির দিন হিসেবে পরিণত করার লড়াইয়ে অ্যাসেম্বলি মেম্বার জেনিফার রাজ কুমার এবং এই সম্প্রদায়ের নেতাদের পাশে দাঁড়াতে পেরে আমি খুবই গর্বিত অনুভব করছি। যদিও আমি জানি যে, এটা একদম বছরের শুরুর সময়। তবুও সকলকে: শুভ দীপাবলি!” শহর কর্তৃপক্ষের তরফে এই সিদ্ধান্তটি রাজ্যপাল ক্যাথি হোচুল-এর কাছে পাঠানো হলে তিনি এই প্রস্তাবে শিলমোহর দিয়েছেন।
 

 

আরও পড়ুন-

Breaking News: বাংলাদেশ থেকে এসে কেন দিল্লির মন্দিরের ওপর ড্রোন ওড়াচ্ছিলেন মহিলা! রাজধানীতে গ্রেফতার সন্দেহভাজন
Gold Price: সোনা-রুপোর দামে আজ হালকা বাড়বাড়ন্ত, জেনে নিন মঙ্গলবারের লেটেস্ট দর

Weather News: আবহাওয়ায় খারাপ খবর! বৃষ্টি থামলেই কলকাতায় ফিরতে চলেছে প্যাচপ্যাচে গরম

Share this article
click me!