যৌন হেনস্থার দায়ে ৫০ লক্ষ ডলার জরিমানা দেবেন ডোনাল্ড ট্রাম্প, কড়া নির্দেশ দিল মার্কিন আদালত

ডোনাল্ড ট্রাম্পের স্বপক্ষে প্রমাণ হিসেবে পেশ করা হয় কেবলমাত্র একটি ভিডিও রেকর্ডিং, যেখানে ট্রাম্পকে বলতে শোনা গেছে যে, ই জিন ক্যারল একজন মিথ্যেবাদী ব্যক্তি এবং অসুস্থ মানসিকতাসম্পন্ন।

Web Desk - ANB | Published : May 10, 2023 4:38 AM IST

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন লেখিকা ই জিন ক্যারল, সেই মামলায় এবার বিপুল অঙ্কের টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দিল মার্কিনি আদালত। যৌন হেনস্থার দায়ে আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টকে দোষী সাব্যস্ত করেছে আদালত, বিচারকের তরফে ডোনাল্ড ট্রাম্পকে ৫ মিলিয়ন ডলার বা ৫০ লক্ষ ডলারের জরিমানা করা হয়েছে। এই সম্পূর্ণ টাকাটা ম্যাগাজিনের লেখিকা ই জিন ক্যারলের হাতেই দিতে হবে বলে নির্দেশ দিয়েছে আদালত।

আমেরিকার ম্যাগাজিন লেখিকা ক্যারল প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলে বহু বছর আগে মামলা দায়ের করেছিলেন। মঙ্গলবার তিন ঘণ্টার শুনানির পর ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগ খারিজ করে দেন আদালতের ৯ জন জ্যুরি সদস্য। ধর্ষণের বদলে ট্রাম্পের বিরুদ্ধে যৌন হেনস্থা করার অভিযোগ বহাল থাকে। সমগ্র মামলার শুনানিতে একবারের জন্যেও হাজিরা দেননি রিপাবলিকান পার্টির নেতা ডোনাল্ড ট্রাম্প। তাঁর পক্ষের আইনজীবীরাও বয়ান দেওয়ার জন্য কোনও সাক্ষীকে আদালতে পেশ করতে পারেননি বলে জানা গেছে। ট্রাম্পের স্বপক্ষে প্রমাণ হিসেবে পেশ করা হয় কেবলমাত্র একটি ভিডিও রেকর্ডিং, যেখানে ট্রাম্পকে বলতে শোনা গেছে যে, ই জিন ক্যারল একজন মিথ্যেবাদী ব্যক্তি এবং অসুস্থ মানসিকতাসম্পন্ন। সেই ভিডিওটির ওপর ভিত্তি করেই ডোনাল্ড ট্রাম্পের স্বপক্ষের বয়ান রেকর্ড করা হয়।

দুই পক্ষের আইনজীবীর বক্তব্য শুনে আদালত এই সিদ্ধান্তে এসে পৌঁছয় যে, ধর্ষণ নয়, ট্রাম্পের দ্বারা যৌন হেনস্থার শিকার হয়েছিলেন লেখিকা জিন ক্যারল। এই অভিযোগের দায়ে প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে ৫ মিলিয়ন ডলার বা ৫০ লক্ষ ডলার জরিমানার শাস্তি দেওয়া হয়। এই সম্পূর্ণ অঙ্কের অর্থ ক্ষতিপূরণস্বরূপ ওই লেখিকার কাছেই দিতে হবে বলে নির্দেশ দিয়েছে আদালত।

আরও পড়ুন-

দাউদাউ করে জ্বলছে পাকিস্তান! ইমরান খানের গ্রেফতারির পর বন্ধ হয়ে গেছে ফেসবুক, টুইটার, ইউটিউব
Weather News: একাধিক জেলায় জারি তাপপ্রবাহের কমলা সতর্কতা, তারই সঙ্গে বুধবার বৃষ্টির পূর্বাভাস

Petrol Price: মে মাসে কোন শহরে ঊর্ধ্বমুখী হল জ্বালানির দাম? দেখে নিন বুধবারের পেট্রোল-দর

Read more Articles on
Share this article
click me!